নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ মানুষের জন্য.............

নিবিড় শ্রাবন

সাধারন মানুষ

নিবিড় শ্রাবন › বিস্তারিত পোস্টঃ

একটা আঙুরের দাম ২৫ হাজার!

০১ লা আগস্ট, ২০১৫ সকাল ১০:৫২

“আঙুর ফল টক” কথাটির অর্থ জানে না এমন কাউকেই পাওয়া যাবে না। আর এই কথাটিই যেন সত্যি মনে হবে যদি শুনতে পান একটা আঙ্গুরের দাম ২৫ হাজার টাকা।

বিশ্বাস হচ্ছে না? হ্যাঁ, জাপানের এই বিশেষ ধরনের আঙুরের চাষ হয় যার একটির দাম প্রায় ২৫ হাজার টাকা। সম্প্রতি বিভিন্ন প্রজাতির ফলের নিলামে রুবি রোমান প্রজাতির এই বিশেষ ধরনের আঙুরের একটি থোকার দাম উঠেছে ৮ হাজার ২০০ মার্কিন ডলার। বাংলাদেশী মুদ্রায় যার দাম দাঁড়ায় প্রায় ৫ লক্ষ ২০ হাজার টাকা। ওই থোকায় ২৬টি আঙুর ছিল। অর্থাত্‍ একটি আঙুরের দাম পড়ে প্রায় ২৫ হাজার টাকা

রুবি রোমানের এত বেশি দাম হওয়ার কারণ কী?

ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্ট বলছে, এটি একটি বিশেষভাবে তৈরি করা আঙুর, যা ডেভেলপ করতে সময় লেগেছিল প্রায় ১৪ বছর। জাপানের রাজধানী টোকিও থেকে প্রায় ৩০০ কিলোমিটার কানাজাওয়ায় রুবি রোমানের চাষ করা হয়।

২০০৮ সালে প্রথমবার ফলের নিলামে রুবি রোমান প্রদর্শিত হয়। সে বছর এর দাম উঠেছিল ১ লক্ষ ইয়েন। এর পর থেকে ক্রমাগত এর দাম বেড়েছে। এ বছর এখনও পর্যন্ত এই আঙুরের দাম সব থেকে বেশি উঠেছে।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা আগস্ট, ২০১৫ সকাল ১১:৪১

সুমন কর বলেছেন: খামু না !!!

২| ০১ লা আগস্ট, ২০১৫ সকাল ১১:৪৪

শতদ্রু একটি নদী... বলেছেন: ভাই, এইটা কে খায়? বৈশিষ্ট্য কি?

এই আঙ্গুরের রস দিয়া যদি মদ্য বানানোর প্রচেস্টা নেয়া হয় তাইলে তার প্রতি পেগের দাম কত হবে ভাবতেছি। আমার জীবনের সমস্ত সঞ্চয় উজার কইরা দিয়া এক পেগ পাওয়া যাবেতো?

৩| ০১ লা আগস্ট, ২০১৫ দুপুর ১২:১৬

নতুন বলেছেন: খামুনা.. আঙ্গুর ফল টক :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.