নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

ঈদ মোবারাক

১১ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:৫৮


দীর্ঘ ১৮ বছর পর দেশের মাটিতে ঈদ করা হলো। সারারাত জেগে অফিস করে সকালবেলা গোসল করে পাঞ্জাবী পড়ে বাসার পাসের মসজিদে নামাজ পড়লাম। মসজিদ থেকে বের হওয়ার পর অন্যরকম ভালোলাগা কাজ করেছে। বাসায় এসে আমি সকালের নাস্তা করেছি। সেমাইতো ছিলোই। অবশ্য রাত জেগে থাকলে যা হয়, পেটে খাবার পরার পর অঢেল ঘুমে ঢলে পড়ছিলাম। বিকেলে ঘুম থেকে উঠে বন্ধু-বান্ধবদের ঈদের শুভেচ্ছা জানালাম। রাস্তা-ঘাট অনেকটাই ফাঁকা। চলা-ফেরায় খানিকটা ভালো লাগা থাকলেও রিকশার অভাব কিছুটা অনুভব করেছি।

রাব্বুল আলামিনের অশেষ রহমতে এক মাস রোজা রাখতে পারাটাই ছিলো বিরাট ব্যাপার আমার জন্য। সেহরিতেও কম-বেশী ভালো-মন্দ খাওয়ার ব্যবস্থা করার জন্য সৃষ্টিকর্তার প্রতি অসীম কৃতজ্ঞতা জানাই। এরপর আবার কবে দেশের মাটিতে সবার সঙ্গে রোজা কিংবা ঈদ করতে পারবো জানি না কিন্তু এবারের অভিজ্ঞতাটা আমার দীর্ঘদিন মনে থাকবে। দেশে যারা আছেন, সবার জন্য পবিত্র ঈদের শুভেচ্ছা থাকছে। অনেকেই এই ঈদে অসহায়-দরিদ্র মানুষের দিকে মানবিক হাত বাড়িয়ে দিয়েছেন এবং দিচ্ছেন, এ ধারা অব্যাহত থাকুক। সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ় হোক এটাই প্রত্যাশা করি। সবাইকে আবারও পবিত্র ঈদের অনেক অনেক শুভেচ্ছা।

মন্তব্য ১০ টি রেটিং +৫/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১১ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:৩৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: ঈদ মোবারাক

১১ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:৫১

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনাকেও ঈদের শুভেচ্ছা জানাই।

২| ১১ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:৫৬

খায়রুল আহসান বলেছেন: আপনার সুন্দর অভিজ্ঞতা এবং আপনার সন্তুষ্টির কথা জেনে আমারও খুব ভালো লাগল।
আপনার এবং আপনার পরিবারের সকলের জন্য আমার তরফ থেকে পবিত্র ঈদুল ফিতর এর শুভেচ্ছা- ঈদ মোবারক!

১১ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৮

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনার ও আপনার পরিবারের প্রতিও থাকছে অনেক অনেক ঈদের শুভেচ্ছা। ধন্যবাদ।

৩| ১২ ই এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩১

নতুন নকিব বলেছেন:



আমাদেরকে এমন কৃতজ্ঞচিত্ত এবং মুখলিস হিসেবে দেখতেই আল্লাহ সুবহানাহু ওয়া তাআ'লার পছন্দ। আমরা সকলেই যদি আপনার মত করে এমনভাবে ভাবতে চেষ্টা করি, তাহলে বিশ্বাস করি- এই সমাজের চেহারা কিছুটা হলেও পাল্টানো সম্ভব। সম্ভব দারিদ্র্যের কষাঘাতে জর্জরিত মানুষ, রিক্ত হস্ত, নূন আনতে পানতা ফুরোয় যাদের - সেই মানুষগুলোর বিশুষ্ক ঠোঁটের কিনারায় একটু হলেও হাসি ফোটানো।

দেড় যুগ পরে দেশে ঈদ করার বিষয়টা সত্যি অন্যরকম। আপনার ভালোলাগার অনুভূতিগুলো শেয়ার করে আমাদেরকেও সাথে রাখার জন্য কৃতজ্ঞতা।

ঈদ মুবারক। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

১২ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৫:২৬

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ সময় নিয়ে পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য। বিষয় হলো, এই মাটিতেই আমার জন্ম, বিভিন্ন ইস্যুতে হাজার বিরক্তিকর অভিজ্ঞতা আর ব্যক্তিগত কিছু সমস্যার মুখোমুখি হওয়ার পরেও বলবো এটা আমার জন্মভূমি আর আমি চাই এ দেশের মানুষগুলো খেয়ে-পড়ে ভালো থাক। দেশের বর্তমান সমস্যারগুলোর সমাধান হোক, দেশ তার গতিতে আরো এগিয়ে যাক, সুন্দর একটা দেশ হিসেবে বাংলাদেশ মাথা তুলে দাঁড়াক এটাই মন থেকে চাই সব সময়।

আমি নিতান্তই ক্ষুদ্র একজন, তবুও জন্মভূমির যে কোন প্রয়োজনে এদেশের মাটিতে আমি বার বারই ফিরে আসবো। এদেশের মাটি, জল, মানুষ যতই খারাপ হোক, সেটা আমারও আর সবার মতোই। তাই বাংলাদেশের জন্য যদি এক ফোঁটা ভালো কিছু করার সুযোগ থাকে তবে সেটা করার চেষ্টা আমি সারাজীবন করে যাব। এদেশ আমার, আপনার, আমাদের সবার। সবাই ভালো থাকলেই কেবল আমারও ভালো থাকা হবে। ঈদের শুভেচ্ছা জানাই প্রতিটি বাংলাদেশীকে। আবারও অনেক ধন্যবাদ আপনাকেও। ঈদ মোবারাক।

৪| ১২ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৪৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


*ঈদ মোবারক। প্রতিটি দিন হোক ভাবনাহীন ও আনন্দময়।*

মোহাম্মদ সাজ্জাদ হোসেন
বটিয়া, জয়পাড়া, দোহার
ঢাকা।

১২ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৫:২৯

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনাকে আর আপনার পরিবারের সবাইকেও ঈদের শুভেচ্ছা। ক'দিন পর দোহারে যাওয়ার ইচ্ছে আছে। সাধারণত ঈদের দিনে বাবা'র সাথে শুভেচ্ছা বিনিময় হতো। কিন্তু তিনি এখন শুয়ে আছেন দোহার খালপাড় কবরস্থানে, তাই বাবার সাথে গিয়ে একটু দেখা করে আসবো ইনশাআল্লাহ।

৫| ১২ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৪:০৩

নাহল তরকারি বলেছেন: সুন্দর

১২ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৫:২৯

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনাকেও ঈদের শুভেচ্ছা জানাই। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.