নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"মস্তিষ্ক বিকৃত, কিন্তু বিক্রীত নয়\" (never care for what they say......)

পুরোনো পাপী

"তোমার মনের মইধ্যে আলেকের বাস, সে না কাউরে শোনে, না কাউরে বোঝে। তুমি যা বোঝাও সে তাই বোঝে।"

পুরোনো পাপী › বিস্তারিত পোস্টঃ

এ সব দেখি কানার হাট-বাজার। ---- ফকির লালন সাঁই

০৭ ই মে, ২০১৩ রাত ১২:২৩

এক কানা কয় আরেক কানা রে, চল এবার ভব পারে

নিজে কানা, পথ চেনে না, পর কে ডাকে বারংবার

এ সব দেখি কানার হাট-বাজার।

---- ফকির লালন সাঁই



সকল কানা-আন্ধা ধর্ম ব্যাবসায়ীদের উদ্দেশ্যে, যারা নিজেদের হেফাজত করতে না পারলেও ইসলামের হেফাজতের জন্যে রাস্তায় সাধারণ মানুষদের ইমোশন নিয়া খেলা করতেছেন। নিজেরা এসির বাতাস খাইয়া সাধারণ মানুষ গুলিরে মাইর খাওয়াইতেছেন।



আরেকদল যারা মানুষ যারা দেইখাও না দেখার ভান রত। আওয়ামী লীগ সম্পর্কে দেশের সকলেরই ধারণা আছে। এরা নিজের স্বার্থে নিজের বাপ-মা ও বিসর্জন দিতে পারে। গত সাড়ে চার বছর এর প্রমাণ। এরা ক্ষমতায় গেলেই দেশের অবস্থা কই যায় তার কোন ঠিক ঠিকানা থাকে না। এবং এদের টার্গেট থাকে এই বার আগের বারের রেকর্ড ভাঙ্গবার। আওয়ামী সরকারের তো পশ্চাদ্দমুখী গুনকীর্তন কইরা শেষ করা যাবেনা, কিন্তু এই ধর্ম নিয়া চুনুপুটি খেলার সাথে যারা একাত্ম হইতেছেন। সব কিছু দেইখাও না দেখার ভান করতেছেন। বুইঝাও না বোঝার ভান করতেছেন। আগুন কে দিল?? এইটা নিয়া প্রশ্ন করার কোন কারণ দেখি না।



আরেকদল, যারা বলদের মতন যা পাইতাছে তাই শেয়ার দিতাছে। এদের সংখ্যাই বেশি। কখনো একই মানুষ ৩০০ লাশ নিজের চোখে বুড়িগঙ্গায় দেখে, আবার সেই মানুষ কেমনে ২৭০০+ লাশ তুরাগ নদীতেও দেখে। কিন্তু কোন ছবি তুইলা আনতে পারে নাই। ভাই তরা এইসব জায়গায় যাওনের আগে আমারে ডাকিস, ১ টা ক্যামেরা ম্যানেজ করতে আশাকরি বেগ পাইতে হইবো না।



আরেকদল হইলো সুবিধাবাদী। বিম্পি টাইপ। যখন কেউ এক দিকে ঝুকবে, খালি জনবল বেশি হইলেই ওইদিকে দৌড়। চোখ বন্ধ কইরা দৌড়। কোন কথা নাই। পরে কি হইবো তার চিন্তা নাই। এরা নিজেরা ও ক্ষমতায় গেলে কখনো এই হেফাজতে ইসলামের দাবী মানতে পারবে না। আর গুলাবী বেগমের সাথেই তো এক নাস্তিক "শফিক রেহমান" রে নিয়া ঘুরে। তাতে এদের কোন প্রবলেম নাই। কিন্তু এরা নাস্তিকের বিচার চায়।



আর মাঝখানে সাধারণ মানুষ অন্ধত্বের সীমা ছাড়াইয়া গিয়া যেই দল যা কয় তার দিকেই দৌড়ায়। আরে এরা সকলেই নিজের ফায়দা উঠানের তালে আছে ভাই, কেউ আপ্নের আর আমার কথা চিন্তা কইরা কিছু করতাছে না। তবে রাজনীতিবিদ দের দিয়া তো সবাই অভ্যস্ত। এইবার মাওলানা রূপী কিছু মানুষ যা দেখাইলো, তাতে নিজের ধর্ম নিয়া যথেষ্ট সংশয়ে আছি। ৫ ওয়াক্ত নামাজ পড়ি না। গত রমজানের আগের রমজানে ১ টাও রোজা রাখি নাই। তারপরে মাঝে মাঝে জুম্মা বাদ দেই। তাইলে এদের ভাষায় আমিও কি নাস্তিক কিনা জানিনা।



ছোট সময়ের কথা মনে পরে। ইসলাম শান্তির ধর্ম। শান্তি কি জোড় কইরা আদায় করা লাগে? আর যদি তাদের কথা অনুযায়ী সরকার নাস্তিক হয়, বাকি হিন্দু আছে, বোদ্ধ আছে, খৃষ্টান আছে। তাহলে সেই দেশে তোমাদের ইসলামী রাষ্ট্র কায়েম করার দরকার কি?? হিন্দুদের কি জোড় কইরা মুসলমান বানাইবা? নাকি নাস্তিকরা স্রষ্টার প্রতি বিশ্বাস নাই বইলা প্রস্তর নিক্ষেপে মারবা??



সকল কথার শেষ কথা BNP=BAL=জামাত=হেফাজত সবই একই সুতায় গাথা। খালি রঙ আলাদা একেকটার। এইটাও যারা বোঝেন না, তাদের জন্যে এই গান শত বছরেরও পুর্বে লালন সাঁই লিখে গেছেন। শুনে অর্থ খোজার চেষ্টা করেন।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.