নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"মস্তিষ্ক বিকৃত, কিন্তু বিক্রীত নয়\" (never care for what they say......)

পুরোনো পাপী

"তোমার মনের মইধ্যে আলেকের বাস, সে না কাউরে শোনে, না কাউরে বোঝে। তুমি যা বোঝাও সে তাই বোঝে।"

পুরোনো পাপী › বিস্তারিত পোস্টঃ

ভালবাসা আজকাল (২০১৩)

১৬ ই আগস্ট, ২০১৩ ভোর ৪:২৬



এই পোস্টের কোন অংশই বাংলা সিনামাকে ছোট করার উদ্দেশ্যে বলা না। কিন্তু যেইখানে আমাদের আরো ভাল ভাল সিনামা আসছে সেইখানে এইধরণের জিনিষ নির্মাণ কতটুকু পজিটিভ ইফেক্ট ধরেরাখতে পারবে দর্শকের কে জানে। আমি একলাই তো দর্শক নই। আমার যা মনেহইলো তাই বললাম। বাকীটা যারা দেখবেন তাদের বিবেচনা।



গতবাধা বাংলা সিনামার উন্নতি দেখতে "ভালবাসা আজকাল" দেখার সাজেশন দিয়েছিল অনেকেই। মেকিং ভাল ব্লা ব্লা। অনেক ভাল কথা শুইনা হয়তো মনে এক্সপেক্টেশনের জন্ম হইছিল যেইটা সাধারণত সিনামা দেখার আগে আমি বাক্সবন্দী কইরা রাখি। এইটা মনেহচ্ছে প্রধাণ কারণ সিনামাটা ভাল না লাগাইতে পারার। উন্নতির দিক থেকে শুধু পরিস্কার প্রিন্টের ঝকঝকা প্রিন্ট। এছাড়া আর কিছুই চোখে পরলো না। কাহিনী গতবাধা। মেকিং গতবাধা।





মাহীয়া মাহীর ডায়লগ কেউ যদি চোখ বন্ধ কইরা শোনে তাইলে যে কারোই অন্য (কিছু) চলতেছে বইলা মনে হবে। চেহারা ভাল হইলেই যে অভিনয় ভাল না, মেহজাবিনের পরে মাহী আরেকটা উদাহরণ। মেহজাবিনের মাঝে এতটা ন্যাকামি আছিলনা, যেইটা মাহীর মাঝে মহামারীর মতন আছে। একই ধরণের কাহিনী ছাড়া ভিন্ন কাহিনী নিয়া সিনামা হইলেই মানুষ সেইটারে সিনামা হয় নাই, নাটকের বড় ভার্সন বইলা ত্রাহি ত্রাহি রব উঠায়। কিন্তু এই এক ধরণের কাহিনীর সিনামা দেখতে দেখতে মানুষের বিরক্তির কথা তখন তাদের মনে থাকে না। “ভালবাসা আজকাল” একই ধরণের কাহিনীর সিনামা গুলার মধ্যেই। মেকাপ সহ বেশ কিছু জিনিষের প্রতি আরো জোর দিতে হবে কলাকুশলীদের। সিনামা দেইখা যদি শর্টফিল্মের ভুল গুলা চোখে পরে তাইলেই বুঝা যায় কাজের প্রতি তাদের অবহেলা কতটুকু ছিল। সবারই কিছু কিছু জায়গায় ওভার এক্টিং ছিল। সাকিব খানের দুই বগলের নীচে বেশ কিছু সমস্যা আছে বইলা মনেহইলো। কারণ দৌড়ানোর সময় সহ হাটাচলার সময় হাত শরীরের সাথে কিছুটা দূরত্ব মেন্টেইন কইরা চলাচল করে।





বাংলা কাতুকুতু নাটক গুলোর মতন কাতুকুতু টাইপের হাসানোর চেষ্টা বেশ কিছু জায়গায়। সাথে দুর্বল VFX এর কাজ। পৃথিবীর কোন দেশ মনেহয় দেখানোর বাকী রাখে নাই।









এই ব্যাপারটা সকল দেশের সিনামাতেই থাকে কিন্তু তাদের লাইটিং এর মানানসই দিক গুলোর কারণে চোখে লাগে না তেমন। কিন্তু এই সিনামাতে বেশিই চোখে লাগছে।





ছোট কাল থেকেই বাংলা সিনামাতে দেখতে দেখতে আসতেছি বৃষ্টি পানি দিয়াই দেখানো হয়। এইখানেও পানির ব্যাবস্তা ছিল, তারপরেও কেন যে বৃষ্টির শুরু তে দৃষ্টিকটু ভাবে বৃষ্টির ব্যাপারটা দেখানো হইলো বোধগম্য হয় নাই। নীচের ছবিতে বৃষ্টি তৈরী করতে পারছে তাইলে তার আগের শটে VFX দিয়া জঘন্য ভাবে বৃষ্টি বানানোর কি দরকার ছিল??





এক জায়গায় বাইক নিয়া চেজিং এর এক পার্টে নায়ক শুরু করে APACHE RTR দিয়া আর শেষে নামে YAMAHA FAZER থেইক্কা।ডিরেক্টরের কি মনেহয় মানুষ গাঞ্জা খাইয়া সিনামা দেখতে গেছে যে বাইক চিনবো না???





এছাড়াও বাইক চেজিং এর ক্ষেত্রে কারো কোন উত্তেজনা নাই, মনেহইতেছে পিকনিকে যাইতেছে সকলে মিল্লা বাইকে চইরা। আর ফাইটিং দৃশ্য আরো উন্নত হওয়া উচিৎ ছিল। এটলিস্ট আগের সিনামাগুলার ফাইটিং এরচেয়ে ভাল ছিল মনেহয়। আমার দেখা সাকিব খানের প্রথম সিনামা এইটা। আর এক জায়গায় দেখলাম জোনাকী পোকা ধরতে গেল নায়ক। প্রথমে ঠিকই ছিল কিন্তু হাতে ধইরা আনার পরে জোনাকীর আলো মনেহইতাছে টর্চ লাইটকেও হার মানাইতেছিল। একসময়ে চিন্তা হইছিল এইরকমের বেশ কিছু জোনাকী ধইরা একটা কাচের বোতলে রাইখা দিলে মন্দ হইতো না, এটলিস্ট ইলেক্ট্রিসিটি বিল কিছু কম আইতো। আর নায়কের বাপ কবিরাজ ছিল সাথে তার স্বপ্ন ছিল পোলারেও কবিরাজ বানাইবো এইটা যেমন হাস্যকর যুক্তি এখনকার সময়ে, তেমনি নায়ক জীবনে কোনদিন কবরাজি না কইরা হঠাৎ কি এক গাছের থেইক্কা লতাপাতা নিয়া আইসা চিকিৎসা করতেছে এইটাও সেই একই পর্যায়ের হাস্যকর ব্যাপার। তারপরে হঠাৎ কইত্থে আইসা দৌড়াইতে দৌড়াইতে বান্দরবান থেইক্কা নিজের বাসায় গেলগা কিছুই বুঝলাম না। মা মইরা গেছে দাফন কইরা আবার হঠাৎ চইলা আসলো আগের জায়গায়, কেম্নে কি?? আর শেষে তো আছেই পুলিশ আইসা বলবে আইনের হাত অঅঅঅঅনেক লম্বা।





যারা আগে নিঃস্বার্থ ভালবাসা দেইখা আসছে সবারই মতামত ছিল এর তুলনায় হাস্যকর হইলেও বেশ ভাল ছিল। আর পোড়ামন শতগুণে ভাল ছিল। শুধু নেগেটিভ দিক বইলা যাইতেছি। আসলে পজিটিভ খুব বেশি কিছু চোখে পরে নাই। তবে মিশা সওদাগর তার বাচন ভঙ্গী সহ অভিনয়েও বিশাল পরিবর্তন আনছে। এইটা ভাললাগছে। কথা বার্তার স্টাইল পুরাই বদলাইয়া গেছে।





সিনামার পোস্টে সিনামার গল্প নিয়া কিছু বলা আমার পছন্দ না। কিন্তু এই সিনামার আসলে নির্দিষ্ট কোন গল্প নেই। সবাই পরের দৃশ্য প্রায় কল্পনা করে নিতে পারবে। তাছাড়াও সিনেমার গল্প জেনে গেলে সেইটা দেখার ইচ্ছা উবে যায় আমার। ধরে নিচ্ছি সবারই একই রকম হয়। সেইকারণে গল্প সম্পর্কে কিছুই বললাম না।





আবারো বলছি এই পোস্টের কোন অংশই বাংলা সিনামাকে ছোট করার উদ্দেশ্যে বলা না। কিন্তু যেইখানে আমাদের আরো ভাল ভাল সিনামা আসছে সেইখানে এইধরণের জিনিষ নির্মাণ কতটুকু পজিটিভ ইফেক্ট ধরেরাখতে পারবে দর্শকের কে জানে। আমি একলাই তো দর্শক নই। আমার যা মনেহইলো তাই বললাম। বাকীটা যারা দেখবেন তাদের বিবেচনা।







রেটিং করলেঃ ৫/১০ এর বেশি দিতে পারতেছি না



অফটপিকঃ মাহীর রান আমার রানের কাছাকাছি প্রায় (এতক্ষণ খুইজ্জাও রান ওয়ালা একটা ফুডু পাইলাম না মাহীর )



বিভাগঃ কমেডি, রোমান্টিক

পরিচালকঃ পি এ কাজল

প্রযোজনাঃ জাজ মাল্টিমিডিয়া

পরিবেশকঃ জাজ মাল্টিমিডিয়া

অভিনয়েঃ সাকিব খান, মাহী, কাবিলা, মিশা সওদাগর, আলীরাজ





✘✘✘ দয়া করে কোন বাংলাদেশী মুভির ডাউনলোড লিংক শেয়ার করবেন না। বাংলা মুভি সিনেমাহলে গিয়ে অথবা অরিজিনাল ডিভিডি কিনে দেখুন। দেশের চলচ্চিত্র রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করুন।

মন্তব্য ১৮ টি রেটিং +২/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১৬ ই আগস্ট, ২০১৩ সকাল ৭:১৫

তৌফিক মাসুদ বলেছেন: ভাল লিখেছেন, শুভকামনা রইল।

১৬ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:১৯

পুরোনো পাপী বলেছেন: ধন্যবাদ :)

২| ১৬ ই আগস্ট, ২০১৩ সকাল ৮:২৫

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: :)


ভালোই।

১৬ ই আগস্ট, ২০১৩ দুপুর ২:৪৪

পুরোনো পাপী বলেছেন: কুন্ডা ভালোই :( পুষ্ট না সিনামা :(

৩| ১৬ ই আগস্ট, ২০১৩ সকাল ৮:৩৩

সোহাগ সকাল বলেছেন: দেখার ইচ্ছা ছিল। সময়ের অভাব।

১৬ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:২০

পুরোনো পাপী বলেছেন: দেখবেন আশাকরি।

৪| ১৬ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:১৭

আরজু পনি বলেছেন:

দারাশিকোর পোস্টে আপনার মন্তব্যটা দেখলাম ।

পোস্টে ভালো লাগা রইল ।

১৬ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:২১

পুরোনো পাপী বলেছেন: ব্যাস্ত থাকি, লেখার সময় পাইনা তাই। তার উপ্রে দারাশিকো ভাই লিক্ষ্যা ফালাইছে আমার আগেই :(

১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১:২৮

পুরোনো পাপী বলেছেন: আপ্নেরে ধন্যবাদ দিতে ভুইল্যা গেছিলাম :(

৫| ১৬ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:২৫

টুম্পা মনি বলেছেন: ওয়াও!! ছাকিব খান আছে দেকতেছি :-B :-B :-B

১৬ ই আগস্ট, ২০১৩ দুপুর ২:৪৪

পুরোনো পাপী বলেছেন: আবার জিগায় :(

৬| ১৬ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:৫৬

নাজিম-উদ-দৌলা বলেছেন:
এই মেয়ে দেখতে যা একটু ভুংভাং, অভিনয় জঘন্য। এর কোন ছবি দেখার ইচ্ছা নাই। নিঃস্বার্থ ভালবাসা দেখব। কেমন হইছে ওটা?

১৬ ই আগস্ট, ২০১৩ দুপুর ২:৪৫

পুরোনো পাপী বলেছেন: নিঃস্বার্থ ভালবাসা দেখা হয় নাই এখনো। আগামী সপ্তাহেই দেখার প্ল্যানে আছি :)

৭| ১৬ ই আগস্ট, ২০১৩ রাত ৮:৩৫

নাহিয়ান আহমেদ বলেছেন: ki ar kra,mahi ke dekhe movie ta par kre dite hbe

১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১২:০৯

পুরোনো পাপী বলেছেন: :) :) :)

৮| ১৬ ই আগস্ট, ২০১৩ রাত ৮:৩৬

নাহিয়ান আহমেদ বলেছেন: ki ar kra,mahi ke dekhe movie ta par kre dite hbe

৯| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১২:৫২

C/O D!pu... বলেছেন: নামডা নকল করার কি দরকার আছিলো ?
এই ঈদের দুইডা মুভির নামই নকল...

১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১:২৭

পুরোনো পাপী বলেছেন: নাম টা বাদে আর কিছুই নকল ছিল না। উনার মতামত নাকি এইটা আজকালকার পোলাপাইনের ভালবাসার ধরণ, তাই এই নাম :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.