নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সেই ২০০৮ সাল থকে ব্লগিং করতেছি অতিরিক্ত ঘাড় তেড়ামির কারনে আগের আইডি ব্লক খাইছি।আমার এই আইডিতে ঘাড় তেড়ামি বাদ দিয়া ব্লগিং করতেছি।

রাঘব বোয়াল

নিক নাম দেইখা ডর খাইয়েন না।আমি আসলে খুব সাধারন মানুষ।আর জানতে ভালোবাসি জানাতে ভালোবাসি তাই নিজে যা জানব অন্যকেও তা জানাবো।

রাঘব বোয়াল › বিস্তারিত পোস্টঃ

আগামী কয়েক দিনের ভিতরে ঢাকা সিটির সমস্ত রুটে বিআরটিসি বাস চাই। X((

২০ শে অক্টোবর, ২০১৫ সকাল ১১:৫৯



আমরা সবাই জানি যে পরিবহণ সেক্টরে নৈরাজ্য দেশের সব সেক্টরের নৈরাজ্যকে হার মানিয়েছে।
সারা দিনের ক্লান্তি শেষে বিকেলে-সন্ধ্যায় কিংবা সকালে ঘর থেকে বেরিয়েই রাস্তায় নেমে নগরবাসীকে প্রতিদিনই পরিবহণ সঙ্কটের মোকাবেলা করতে হয়। অসহনীয় যানজট, গাড়ির অপ্রতুলতা, অতিরিক্ত ভাড়া আদায়সহ নানাবিধ কারণে সীমাহীন দুর্ভোগে পড়া যেন ঘরমুখো যাত্রীদের নিয়তি হয়ে গেছে। রাজধানীর ঘরমুখোদের দুর্ভোগের মারপ্যাঁচ যেন কিছুটা বেশিই। দীর্ঘক্ষণ ধরে পরিবহণের জন্য অপেক্ষা করতে হয়। একটার পর একটা বাস মিনিবাস হয়তো আসে, কিন্তু যাত্রী বোঝাই সেসব পরিবহনে নতুন করে ওঠার সুযোগ কোথায়?
এ যেন রবীন্দ্রনাথ ঠাকুরের ঠাঁই নাই, ঠাঁই নাই, ছোট সে তরী।
এই সমস্ত সমস্যার সমাধানের পথ খুবই সোজা যদি সরকারের স্বদিচ্ছা থাকে।দুনিয়ার বিভিন্ন দেশের বড় বড় শহর
গুলোতে সরকারী বাসের কোনই অভাব নাই।ওইখানে প্রাইভেট বাসগুলা বরং আতঙ্কে থাকে।আর আমাদের দেশে এর উল্টো।
ঢাকায় তাও যেই কয়টা বিআরটিসি বাস চলে যেমন একতলা, আর্টিকুলেটেড ও দোতলা বাস তার সবই (বিআরটিসি এসি বাস ছাড়া)প্রাইভেটে দৈনিক জমার চুক্তি পদ্ধতিতেই চলছে।হে হে এর চাইতে হাস্যকর আর কি হইতে পারে। :)
আমাদের মাননীয় যোগাযোগ মন্ত্রী সাহেব এর কাছে আকুল আবেদন বিআরটিসি বাস বাড়ানো হোক এবং জনগণ জাতে সরকারী ভাবে টিকিট কাউন্টারের ভিত্তিতে বাসে উঠতে পারে সেইদিকে নজর দেয়া হোক।

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১২:০৭

প্রামানিক বলেছেন: বিআরটিসির ভাড়াও বেশি, যেমন গুলিস্তান গাবতলীর ভাড়া ২০টাকা বিআরটিসি নেয় ৩০টাকা এটা দেখার কেউ নাই।

২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১২:১১

রাঘব বোয়াল বলেছেন: বিআরটিসি বাস এখন প্রাইভেটে দৈনিক জমার চুক্তি পদ্ধতিতে চলছে।তাই এই অবস্থা।যদি সরকার কর্তৃক কাউন্টার বেবস্থ চালু হয়
তাহলে এই দুর্ভোগ অনেকটাই কমবে।

২| ২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১২:১৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: যদি বি আর টি সি বেশী বাস নামায় তাহলে বেসরকারী বাস মালিকরাই বাধা দিবে। এ দেশটা এমনই আজব! ফাটাকেষ্ট একা আর কয় দিকে দেখবে?

২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১২:১৮

রাঘব বোয়াল বলেছেন: স্রোতের প্রতিকুলে সংগ্রাম চালিয়ে যেতে হবে।

৩| ২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন:

আপনি যে সমস্যাটি নিয়ে লিখেছেন , তা চাইলে আপনার নিজের ভাষাতেই লিখতে পারতেন। আমরা কখনই আশা করি না এখানে যারা লিখবেন তারা সকলেই খুব পেশাদার লেখক হবেন বা খুব ভালো লিখতে হবে। আপনি রাস্তায় অবশ্যই চলাচল করেন এবং আপনার অবশ্যই নিজস্ব কিছু অভিজ্ঞতা আছে। সেই অভিজ্ঞতার আলোকেই চাইলে আপনি লিখতে পারতেন। লেখায় শুধু মাত্র বানানের ব্যাপারে একটু সতর্কতা অবলম্বন করে আপনি ইচ্ছে মত লিখতে পারেন।

অথচ আপনি কোন প্রকার কৃতজ্ঞতা উল্লেখ্য না করে অন্যের লেখা, অন্য মাধ্যমে প্রকাশিত লেখা নির্দিধায়, নির্বিচারে নিজের নামে চালিয়ে দিচ্ছেন। বিষয়টি ভীষন দুঃখজনক। আরো দুঃখজনক যে আপনার প্রায় সকল পোস্টই এমন কপি পেষ্ট পোস্ট। আমরা আরো লক্ষ্য করেছি, এই ধরনের কাজ নিয়মিত যারা করেন তারা আবার বিভিন্ন পোস্টে গিয়ে নির্বাচিত পাতা নিয়ে অত্যন্ত আপত্তিজনক ও কুরুচিপূর্ন ভাষায় সমালোচনায় অংশ নিচ্ছেন।

এই ধরনের আচরন ব্লগারদের সম্পর্কে সাধারনের নেতিবাচক ধারনা তৈরী করতে পারে। এই ধরনের পোস্ট, ব্লগীয় আচরনের বিরুদ্ধে আমাদের শক্ত অবস্থানের কথাটি ইতিপূর্বে নোটিস বোর্ডের মাধ্যমে জানিয়েছি। আশা করি ব্যাপারটা বুঝবেন।

অনুগ্রহ করে পোস্টটি সরাবেন না।

২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৫

রাঘব বোয়াল বলেছেন: বেপারটা আমার মাথায় আসছেনা।এটা কপি পেস্ট পোস্ট কিভাবে হোল? আমি আমার মতামত নিয়েই লিখেছি।আমি যখন কপি পেস্ট পোস্ট দেই তখন রেফারেন্স উল্লেখ করি।

৪| ২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৪৬

আহমেদ জী এস বলেছেন: রাঘব বোয়াল ,




রাঘব বোয়াল এর মতো লোকেরাই যদি এমন করে মিহি সুরে ন্যায্য অধিকারের দাবী জানান, তবে চুনোপুটি জনগণের কথা তো ভেসে যাবে কোথায় ।
এদেশে কি কোনও ফাটাকেষ্ট ( @বিচার মানি তালগাছ আমার) আছে যে বাদশাহ শাহজাহানকে টেনে সিংহাসন থেকে নামাবে ।

তবুও বলি ----------- ঢাকা সিটির সমস্ত রুটে বিআরটিসি বাস চাই।
-------------------------ঢাকা সিটির সমস্ত রুটে বিআরটিসি বাস চাই।

২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫১

রাঘব বোয়াল বলেছেন: মন্তব্য কিরার জন্য ধন্যবাদ

৫| ২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৫৩

মেজদা বলেছেন: সরষের ভুত সরাবে কে?

২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫২

রাঘব বোয়াল বলেছেন: এইটাই দেখার বিষয়

৬| ২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:১৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: @আহমেদ। আমি বলতে চাইছি সরকারকে নামানোর দরকার নেই। বি আর টি সি বাস নামালে আমাদেরই লাভ। কিন্তু যখন প্রাইভেট বাস মালিকদের কথা মত চলতে হয় তখন অসহায় লাগে। বর্তমান ফাটাকেষ্ট অনেক বিষয় নিয়ে কাজ করছে। কিন্তু বাস নামানো নিয়ে তার উদ্যোগ নেই। এটা সরকারী সিদ্ধান্ত।

২০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫৭

রাঘব বোয়াল বলেছেন: সরকারের শুভ দৃষ্টির উদয় হোক।জনগণ এর যন্ত্রণা লাঘব হোক।

৭| ২০ শে অক্টোবর, ২০১৫ রাত ৮:০৪

মেহেদী_বিএনসিসি বলেছেন: আপ্নার মাথায় ঢুকছেনা এটা কপি পেষ্ট কিভাবে হলো X(( X(( .....এই পত্রিকার লেখাটার মালিক নিশ্চয়ই আপ্নি নন।

২১ শে অক্টোবর, ২০১৫ সকাল ৮:৪৯

রাঘব বোয়াল বলেছেন: নিউজ আর আমার পোস্ট পুরাটা পইরা আপনি আপনার মাথায় ঢুকান।অন্য অনেক ব্লগার আছে যারা পুরা পোস্টই কপি পেস্ট করে কিন্তু তাদেরতো দেখি কোনই সমস্যা হয়না।আমি না হয় প্রথম তিন চার লাইন নিয়েছি তাতেই এত সমস্যা???

৮| ২০ শে অক্টোবর, ২০১৫ রাত ৮:৩৮

ইকরাম বাপ্পী বলেছেন: লাভ হবে না তাতে জ্যাম আরো বাড়বে, কমবে নাহ... ... প্রাইভেট কার কমানোর ব্যবস্থাও করতে হবে সাথে সাথে... ...(জানি না কীভাবে সম্ভব)

সরকারি কর্মকর্তাদের আলাদা আলাদা গাড়ি না দিয়ে পাবলিক বাসের মত বড় বাস কিংবা মাইক্রো দেওয়া যেতে পারে, যেহেতু তারা কর্মকর্তা তাদের জন্য উন্নত সুযোগ সুবিধার বাস দেওয়া যেতে পারে। এতে করে ১০জনের জন্য যে গ্যাস খরচ হবে তার থেকে অনেক কম গ্যাস খরচ হবে, ১০জনের আলাদা আলাদা অফিসের গাড়ি যতটুকু রাস্তা দখল করবে একটা মাইক্রো কিংবা বাস তার থেকে কম জায়গা নেবে। (নিজের মতামত, সরকারি কেউ আবার এটাক না করলে হয় আর কি)

২১ শে অক্টোবর, ২০১৫ সকাল ৮:৫২

রাঘব বোয়াল বলেছেন: ভাই ইকরাম বাপ্পী, আমার পোস্টটি জ্যাম সমস্যা নিয়ে নয়।ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.