নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

সাময়িক পোষ্ট

১২ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৭

আমি গতকাল রাতে সামুতে একটা লেখা লিখি। সময়ের অভাবে পুরোটা লিখতে পারিনি। আজ বিকেলে বাকি টুকু লিখে- বিপদে পড়ে গেলাম। সামু কি নতুন নিয়ম কানুন করেছে। এই নতুন নিয়ম এর কারনে আমার আজ বিকেলের পোষ্ট করা লেখাটা কত নম্বর পাতায় যে আছে- আমি জানি না। আর বেশী ভিতরের পাতায় লেখা চলে গেলে- সেটা আর কেউ পড়ে না। এখন কি করবো? এর থেকে পরিত্রান চাই। দয়া করে তাড়াতাড়ি ব্যবস্থা নিন।

একটা লেখা লিখতে অনেক পরিশ্রম হয়। যখন ব্লগাররা লেখাটা পড়ে, মন্তব্য করে। তখন লেখাটা সার্থক হয়। পরিশ্রমটা তখন আনন্দে রুপ নেয়। আজ 'সুবোধ' কে নিয়ে লিখেছিলাম। লেখাটা হিট হওয়ার কথা ছিল। লেখাটি পোষ্ট করার পর দেখি দশ বারও পঠিত হয়নি। তার মানে আমি এইখানে আমি ক্ষতিগস্ত হলাম। সামু নতুন নিয়ম কেন করলো? অবশ্যই আমাদের সুবিধার জন্য। কিন্তু সুবিধা না পেয়ে, উলটো ক্ষতিগস্ত হলাম। তাছাড়া আমি কম্পিউটারের নিয়ম কানুন কম বুঝি। মনে হছে ভয়াবহ বিপদে পড়েছি।

অবশ্য যারা লেখা চুরী করে তাদের জন্য কিছুটা বিপদ হয়েছে বলা চলে। আমি মনে করি নিয়মটা যদি এমন হতো- একটা লেখা পোষ্ট করার পর কেউ আর কপি করতে পারবে না। তাহলে আমাদের (ব্লগারদের) সুবিধা হতো। তাহলে প্রথম পাতায় লেখা যাওয়ার জন্য আমাদের এক লেখা দুই বার লিখতে হতো না। সবাই তো আর একটানা লিখে না। আমার একটা লেখা লিখতে অনেক সময় লাগে। সকালে একটু লিখি, বিকেলে একটু লিখি অথাবা রাতে লিখি। অফিসে কাজের ফাকে ফাকে লিখতে হয়। যদি বিদ্যুৎ চলে যায়, তাই লেখাটা ড্রাফ করে রাখতে হয়। আর একবার ড্রাফ করলে সেই লেখা নতুন করে পোষ্ট করা যায় না। মানে ড্রাফ যদি সন্ধ্যা ৬ টায় করি, আর লেখাটা যদি একটানে শেষ না করতে পারি তাহলে যখন পুরো লেখাটা শেষ করবো। আর তখন পোষ্ট করলে লেখাটা প্রথম পাতায় আসবে না। কত নম্বর পাতায় যে আবে কে জানে!

আশা করি সামু কোনো একটা ব্যবস্থা নিবে। আসলে আজ অনেক কষ্টে একটা লেখা লিখেছি। কিন্তু লেখাটা প্রথম পাতায় আসেনি। তাই মন মেজাজ বিক্ষিপ্ত হয়ে আছে। অফিস থেকে বাসায় ফেরার পথে রাস্তায় দুই জনের সাথে খারাপ ব্যবহারও করেছি। তাই এই লেখাটি খুব অগোছালো হলো। আশা করি আপনারা যারা এই লেখাটি পড়বেন- আমার মনের মুল কথা গুলো বুঝে নিবেন।

আর একটা অনুরোধ এই লেখার আগে আরেকটা লেখা লিখেছি (লেখাটি কত নম্বর পাতায় আছে জানি না) যদি আপনারা লেখাটি পড়েন তাহলে খুব খুশি হবো। ধন্যবাদ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১২ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪২

অপ্‌সরা বলেছেন: হি হি ভাইয়া ইহা সামুর আরেক ভুত!!!!!!!


তোমার পোস্টখানা গতকাল রাতের মানে ১১ই নভেম্বার ৮ টার পরে আছে । যাও ক্রলিং ব্যাক! ইউ উইল ফাইন্ড ইওর ঘোস্টু পোস্টু!!!! :)

১২ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৭

রাজীব নুর বলেছেন: বোন রাগে আমার গা জ্বলছে।

২| ১২ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৩

চাঁদগাজী বলেছেন:


ফিডব্যাক আসছে, সমাধান বের হবে।

১২ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৮

রাজীব নুর বলেছেন: এই রকম আশার বানী'ই আমি শুনতে চাচ্ছিলাম।
অনেক ধন্যবাদ।

এর আগের লেখাটা আপনি পড়লে খুশি হবো খুব। লেখাটির নাম 'কে এই সুবোধ'।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.