নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

সফল অভিনয়শিল্পী ম. ম. মোর্শেদ

১৪ ই ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৩৪



কিছু কিছু চরিত্র অনন্য হয়ে উঠতে পারে শিল্পীর অভিনয় দক্ষতার কারণে। বাংলাদেশের একজন গুনী অভিনয় শিল্পী ম ম মোর্শেদ। তার অভিনয় আমাকে বারবার মুগ্ধ করে! মনে হয় অভিনয় করেছেন না, যা ঘটছে পুরোটাই বাস্তব।



মেধা, মমন ও একাগ্রতা দিয়ে প্রতিটি চরিত্রকে প্রাণবন্ত করে তোলেন ম ম মোর্শেদ। তার গ্রামের বাড়ি বরিশাল। পুরো বরিশালের প্রতি তার এক আকাশ ভালোবাসা।
মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘একাত্তরের মা জননী’তে অভিনয় করছেন। এই সিনেমাতে তাকে রাজাকার চরিত্রে যুবক ও বৃদ্ধি হিসেবে দেখানো হয়েছে। এই মুভিটি খুব সারা ফেলেছে। তিনি রাজাকার চরিত্রটি করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন সুধী মহলে।



‘বরিশালে উদয়ন স্কুলে পড়ার সময় থেকেই অভিনয় জীবনের শুরু তার। এখন পর্যন্ত ৭০টির বেশি নাটকে অভিনয় করেছেন। তবে সংখ্যা দিয়েই একজন অভিনেতার মূল্যায়ন করা ঠিক নয়। আমার প্রিয় কথাসাহিত্যিক স্বকৃত নোমান ভাইয়ের লেখা ক্যান্সার গল্পটি দিয়ে নাটক বানিয়েছেন অভিনেতা মোর্শেদ। এটাই তার নির্মাতা হিসেবে প্রথম টিভি নাটক। নাটকটির বেশির ভাগ শূটিং হয়েছে বরিশালে।



মঞ্চ, টেলিভিশন, সিনেমা এবং আবৃত্তিতে তিনি কাজ করেন। সব গুলো শাখাতেই তিনি সফল। মানুষ হিসেবে তিনি সহজ সরল প্রানবন্ত। সবার সাথে হাসিমুখে কথা বলেন। তিনি প্রায়ই বলেন- 'ঝুঁকি না ‍নিয়ে সারটা জীবন পার করার চেষ্টাও একটা বড় ঝুঁকি'। সামাজিক নানা কর্মকাণ্ডে তিনি জড়িত। মোর্শেদ ভাই এর এই কথাটা আবার খুব ভালো লাগে- 'প্রধানত ঊন-শিক্ষা এবং ঊন-আয়, শিল্পের অগ্রগতি এবং উৎকর্ষতা থমকে আছে'।

ম ম মোর্শেদ এর ইউটেব চ্যানেল

এই গুনী অভিনেতার জন্য এক আকাশ শুভ কামনা।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:৫৫

সাইন বোর্ড বলেছেন: ইনার অভিনয় অামার কাছেও অনেক জীবন্ত মনে হয় । চরিত্রের সাথে সহজেই মিশে যেতে পারেন ।

১৪ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:৪২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

২| ১৪ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১০:২৭

জাহিদ অনিক বলেছেন:

লোকটাকে টিভিতেই দেখেছি সহজ সরল অভিনয় করেন।

১৪ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১১:১৬

রাজীব নুর বলেছেন: মানুষ হিসেবেও ভালও।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.