নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

মানুষ তুমি অসৎ হও

১৪ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:১৭



আমি যদি একটা সরকারি চাকরি পেতাম, তাহলে টানা দশ/পনের বছর খুব ঘুষ খেতাম। কোটি কোটি টাকা আমার ব্যাংক একাউন্টে থাকতো। গাড়ি, বাড়ি, ফ্ল্যাট সব থাকতো। এমন সিস্টেমে টাকা-পয়সা করতাম দুদকের বাপও আমাকে ধরতে পারতো না। চার পাঁচ টা চাকর আর চামচা থাকতো। পর্যাপ্ত ব্যাংক ব্যালেন্স করে, হজ্ব করে ভাল হয়ে যেতাম। দুইবার হজ্ব করে আল হাজ্ব উপাধি নামের আগে বসিয়ে দিতাম। তারপর নিয়মিত নামাজ পড়তাম। মসজিদে টাকা দিতাম, এতিমখানা-মাদ্রাসা প্রতিষ্ঠা করতাম। অসৎ পথের টাকা গুলো মানব কল্যানে খরচ করতাম। এত পরিমান টাকা থাকতো- দুইহাতে খরচ করেও শেষ করতে পারতাম না। নিজে মোজমাস্তি করতে সিঙ্গাপুর, দুবাই আর থাইল্যান্ড যেতাম অথবা আমস্টারডাম।

যদি কয়েক শ' হাজার কোটি টাকার মালিক হতাম- তাহলে একটা টিভি চ্যানেল খুলতাম, একটা দৈনিক পত্রিকা বের করতাম আর একটা অনলাইন নিউজ পোর্টাল খুলতাম। অসংখ্যা ছেলে মেয়ে আমার প্রতিষ্ঠানে কাজ করবে। আমি প্রিন্ট মিডিয়া আর ইলেকট্রনিক্স মিডিয়ার খুটিনাটি সবই জানি। টাকার বিনিময়ে বিভিন্ন অনুষ্ঠানের প্রধান অতিথি হতাম। রাতে টক শো'তে গলাবাজি করতাম। দেশের মানশূহের সেবা করবো নাম দিয়ে আসলে সরকারী সব প্রটোকল পাওয়ার লোভে নির্বাচনে নামবো। এমপি নির্বাচন করবো। কোটি কোটি টাকা খরচ (ইনভেষ্ট) করবো। পরে নির্বাচনে জয়ী হয়ে- ত্রিশ গুন টাকা আয় করবো। বড় বড় ব্যবসায়ীরা আমার কাছে এসে বসে থাকবে। তাদের অনেক কাজ পাইয়ে দিবো। বিনিময়ে তারা আমাকে বান্ডিল দিবে।

সরকারী গাড়িতে পতাকা ঝুলিয়ে আমার বৌ বাচ্চা আর শালা ঘুরে বেড়াবে। আমার সরকারি গাড়িতে আগে পিছে পুলিশ পেপু বাজিয়ে রাস্তা ক্লিয়ার করবে। জ্যাম থাকলে রংসাইট দিয়ে আমার গাড়ি যাবে। সরকারি খরচে দেশ বিদেশ ঘুরবো। মালোশিয়া আর দুবাইতে আমার ফ্ল্যাট থাকবে। অসংখ্যা মানুষ আমার কাছে চাকরির জন্য আসবে- কাউকে চাকরি দিব, কাউকে চাকরি দিবো না। কাউকে কাউকে দিনের পর ঘুরাবো। আজ-কাল করে, করে বছর পার করে দিবো।

প্রতিদিন কোথাও না কোথাও আমার প্রোগ্রাম থাকবে। কোনো অনুষ্ঠানের আমি'ই বিশেষ অতিথি, আবার কোনো অনুষ্ঠানের আমি'ই প্রধান অতিথি। এরপর আজকে মালোশিয়া কালকে ব্যাংকক পরশু সুইডেন। আমার পিএস সবাইকে টাইম দিতে গিয়ে হিমশিম খাবে। প্রধান অতিথি হয়ে অনুষ্ঠানে গিয়ে আমি চ্যাটাং চ্যাটাং করে নানান কথা বলব। সবাই হাত তালি দিবে। অমুক ব্যবসায়ী, সচিব বা মন্ত্রীর বাসায় আমার লোকজন বিশেষ দিনে ফুল আর মিষ্টি নিয়ে যাবে। সামান্য জ্বর কাশিতে চলে যাবো মাউন্ট এলিজাবেথ হাসপাতলে। টাকার গায়ে তো আর লেখা থাকে না- এটা 'কালো টাকা।'

দুর্বল লোকদের জমি-জমা সব কেড়ে নিবো। যারা আমার বিরুদ্ধে কথা বলবে সবাইকে কান ধরে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠাবো। স্কুল করবো বাপের নামে, কলেজ করবো মার নামে, মাদ্রাসা করবো দাদার নামে, এতিমখানা করবো নানীর নামে। টাকা থাকলে যা খুশি তাই'ই করা যায়। আমার ছবি ব্যানার, ফেস্টুন, আর পোষ্টারে আমার এলাকা ভরে ফেলব। নিচে ছোট্র করে লেখা থাকবে- 'প্রচারে এলাবাসী।' ঢাকা শহরে আমার দুই তিনটা বিলাশ বহুল অফিস থাকবে। সুন্দরী পিএস থাকবে। সে বিনা কারনে একটু পরপর আমার রুমে আসবে। অকারনে তার শাড়ির আচল বুক থেকে খসে পড়বে।

ক্ষমতা বড় মজার জিনিস। একবার এর স্বাদ পেলে মাথা ঠিক থাকে না।

মন্তব্য ১৯ টি রেটিং +২/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:২৪

চাঁদগাজী বলেছেন:


আপনি ম্যাডামের সাথে দেখা করেন।

১৪ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:৩৪

রাজীব নুর বলেছেন: কোন ম্যাডাম?
ম্যাডাম তো দুইজন।

২| ১৪ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:৪১

চাঁদগাজী বলেছেন:


যেটার সাথে সহজে দেখা করা যায়।

১৪ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:৪৫

রাজীব নুর বলেছেন: তাহলে খালেদা জিয়া।

৩| ১৪ ই জানুয়ারি, ২০১৮ রাত ১১:৫১

হোসাইন মাহমুদ বলেছেন: হুম, বড়ই মজার জিনিস ক্ষমতা। :|

১৫ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৯:২১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৪| ১৫ ই জানুয়ারি, ২০১৮ রাত ১২:০০

তার ছিড়া আমি বলেছেন: আপনার আজকের লেখাটা দারুন লেগেছে। মনের কথাগুলোই বলে ফেল্লেন।

বিশেষ করে প্রথম প্যারাটা।

১৫ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৯:২১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৫| ১৫ ই জানুয়ারি, ২০১৮ রাত ১২:১৩

জাহিদ অনিক বলেছেন:


আমারে আপনার সহকারী হিসেবে নিয়েন রাজীব ভাই।
আমি অনেক টাকা চাই। অনেক টাকা।

১৫ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৯:২১

রাজীব নুর বলেছেন: ঠিক আছে নিবো।

৬| ১৫ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৮:১২

আটলান্টিক বলেছেন: আমস্টারডাম যাওয়ার সময় পারলে আমাকেও নিয়ে যাবেন।ভাইয়া। শহরটা দেখার বিরল সৌভাগ্য সবার হয়না।ক্ষমতার ব্যাপারে আপনার তো খুব ভাল জ্ঞান আছে।আপনার উচিত ছিল দুদকের চেয়ারম্যান হওয়া।প্লাস দিসি ভাইয়া :)

১৫ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৯:২২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ আটলান্টিক।

৭| ১৫ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৪৮

সামিউল ইসলাম বাবু বলেছেন: অনেকের প্রধান চিন্তা এটা।

১৫ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১১:০৮

রাজীব নুর বলেছেন: প্রধান চিন্তা বলা যাবে না।

৮| ১৫ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১১:১৭

তারেক_মাহমুদ বলেছেন: আসলে ক্ষমতাশালীরা এমনই করে থাকে

১৫ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:১৬

রাজীব নুর বলেছেন: এই জন্যই আমি ক্ষমতাশালী হতে চাই।

৯| ১৮ ই জানুয়ারি, ২০১৮ রাত ১১:৪৬

সোহানী বলেছেন: হাসতে হাসতে আমি ফিট... আপনি সহজ ভাষায় আসল কথাই বলে ফেলেছেন। কিছুইতো দেখি বাকি রাখেননি।

তবে কানাডাতে একটা বাড়ি করার তালিকা রাকতে পারেন। কারন এখানকার সবচেয়ে দামী এলাকার বাড়ির একটা বড় অংশ বাংলাদেশীদের। এটিকে বেগম পাড়া বলে কারন দেশের টাকায় তৈরী এ বাড়িগুলোতে মেইনলি তাদের বেগমরা থাকে। তাই কানাডা আসার আগে আমাকে কিছু টাকা অগ্রিম ধরায়ে দিবেন। আমি আপনার জন্য ফুলর তোড়া, এখানকার নেতাদের ধরে এয়ারপোর্টে নিয়ে যাবো, বিশাল সভা করবো হকি স্টেডিয়ামে তারপর এখানকার সব পত্রিকার প্রথম পাতা জুড়ে শুধু থাকবেন আপনি আর আপনি..............হাহাহাহাহাহাহা

ইচ্ছা পূর্ণ হোক ... ;)

১৯ শে জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:৫০

রাজীব নুর বলেছেন: দেশের মানূষের ঘর বাড়ি নেই। অনেকে ফুটপাতে ঘুমায়। আর তারা দেশের টাকা নিয়ে কানাডায় বাড়ি বানায়!!!
ছিঃ

১০| ১৮ ই জানুয়ারি, ২০১৮ রাত ১১:৫২

ভ্রমরের ডানা বলেছেন:


আমরা পাগল! আর পাগলের সুখ মনে মনে... এভাবেই...


আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.