নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

সম্মানিত ব্লগারগন পোষ্টটি এড়িয়ে যাবেন না

২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:৪৭



গত বিশ তারিখে আমার অফিসের কম্পিউটারটি ওপেন করে দেখি নেট লাইন নাই। আমার মাথায় যেন আকাশ ভেঙ্গে পড়লো। অযথাই চিৎকার চেচামেচি শুরু করলাম। নিজেই অনেকক্ষন তার গুলো নাড়াচাড়া দিলাম, কিন্তু কাজ হলো না। দৌড়ে আইটি ডিপার্টমেন্টে গেলাম। বললাম, আমার কম্পিউটারে নেট লাইন নাই। তাড়াতাড়ি ঠিক করে দেন। আইটির ছেলেটি বিরাট বদ। সারাদিন কোনো কাজ করে না। শুধু বসে বসে মুভি ডাউনলোড করে। সে বলল ব্যস্ত আছি। পরে সময় মতো দেখবো। তার সময় হলো বিকেলে। বলল নেট লাইন এর তার ইঁদুর কেটে ফেলেছে। আমি বললাম ঠিক আছে, ইঁদুর তার কেটেছে তার ঠিক করে দেন। সে বলল এই কাজ আমার না। এই কাজ করবে অরেঞ্জ বিডি।

বাসায় আমার ল্যাপটপটির খুব করুন অবস্থা। কাজ করে আরাম পাই না। আমার বাসায় দুইটা বাচ্চা আছে, তাদের প্রিয় খেলা আমার ল্যাপটপ নিয়ে আছাড় দেওয়া। বাচ্চাদের কঠিন করে ধমক দিতেও বুকে লাগে। অফিসে আমার কম্পিউটারটা একেবারে নতুন। অবশ্য এই নতুন কম্পিউটার পেতে আমাকে বেশ বেগ পেতে হয়েছে। এদিকে আমার খুব অস্থির লাগছে। মাথায় বেশ কয়েকটা লেখা জমে আছে। লিখতে পারছি না। কারো লেখা পড়তে পারছি না। হাত নিশপিশ করছে। আপনারা আবার ভাববেন না আমি অফিসে কোনো কাজ করি না। শুধু ব্লগ চালাই। আমার কাজ শেষে করে অথবা কাজের ফাঁকে ফাঁকে ব্লগ চালাই। কাজে ফাঁকি দেওয়ার অভ্যাস আমার নেই। অফিসে আমার কাজে কোনো গাফিলতি নেই। সবচেয়ে বড় কথা অফিসে নেট স্প্রীড বেশ ভালো।

কেমন লাগে আপনারাই বলুন(?) অফিসে সবার কম্পিউটারে নেট লাইন আছে, শুধু আমারটাতেই নাই। ইঁদুরের উপর খুব রাগ লাগল। ইঁদুর টাকে হাতের কাছে পেলে আছাড় দিয়ে মারতাম। মোবাইলে ব্লগ চালিয়ে কোনো আরাম পাই না। বরং বিরক্ত লাগে। যাই হোক, তিন দিন পর বিকেলের দিকে অরেঞ্জ বিডি থেকে লোক এসে নেট লাইন ঠিক করে দিল। সেদিন আর কম্পিউটারে বসা হলো না। পরের দিন সকালে অফিসে গিয়ে দেখি, ইঁদুর আবার আমার নেট লাইনের তার কুঁচি কুঁচি করে কেটে রেখেছে। HR এর কাছে গেলাম। বললাম, একটা পকাপাকি ব্যবস্থা করে দেন। আর ভালো লাগে না। HR বলে, যে পর্যন্ত আপনার কম্পিউটার ঠিক না হচ্ছে অন্য কম্পিউটারে বসে কাজ করেন। কিন্তু আমি নিজের কম্পিউটার ছাড়া অন্য কম্পিউটার ব্যবহার করা একেবারেই ভালো লাগে না। এরপর চারদিন পার হয়ে গেল। নেট লাইন আর ঠিক হয় না। অফিসের কয়জন আমার দিকে তাকিয়ে মুচকি মুচকি হাসে। রাগে শরীরটা জ্বলে যায়।

HR কে বেশ কিছুক্ষন তেল দিলাম। অবশ্য তার সাথে আমার বন্ধুর মতো সম্পর্ক। আইটিকে নিয়ে হোটেলে গ্রীল চিকেন আর নান রুটি খাওয়ালাম। শেষে স্পেশাল চা। শেষ খবর হলো অরেঞ্জ বিডি সিডিউল দিতে পারছে না। তারা ভয়ানক ব্যস্ত। যাই হোক এখন পর্যন্ত কম্পিউটারটি ঠিক হয়নি। খুব রাগ লাগলো। শেষে CEO কে খুব ভদ্র ভাষায় একটা মোবাইলে ম্যাসেজ দিলাম। তিনি রেগে মেগে অস্থির। তার বক্তব্য এত সামান্য কাজের জন্য তাকে কেন ম্যাসেজ দিলাম। সে চিল্লাচিল্লি করলেও আইটিকে বলেছে ইমিডিয়েটলি রাজীব নূর খানের কম্পিউটার ঠিক করার ব্যবস্থা করো। তারপর অফিস কিছুটা নড়েচড়ে উঠেছে। এতক্ষন লিখলাম অপ্রয়জনীয় কথাবার্তা। এখন আমি আসল কথা বলব। যে জন্য এ পোষ্টটির অবতারনা

আমি ব্লগে আজ পর্যন্ত কারো সাথে খারাপ ব্যবহার করি নাই। কাউকে খারাপ মন্তব্যও করি নাই। এগুলো করার অভ্যাস আমার একেবারেই নাই। আমার বাবা মা আমাকে এই শিক্ষা দেননি। ছোটবেলা থেকেই আমি একদম সহজ সরল জীবন যাপন করি। ব্লগে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে চেষ্টা করি। কোনো ঝামেলায় জড়াই না। কেউ কটু মন্তব্য করলেও এড়িয়ে যাই। না বুঝার ভান করি।
কিন্তু সেদিন আমার পোষ্টে এক ছাগল বেশ কয়েকটা অতি খারাপ মন্তব্য করেছে। অশালীন মন্তব্য করেছে। মিথ্যা মন্তব্য করেছে। মনগড়া, তিলকে তাল করে মন্তব্য করেছে। মেজাজটা অত্যাধিক খারাপ হয়েছে। মন্তব্য গুলো আমি মুছে দিয়েছি। তবে স্ক্রীনশর্ট নিয়ে রেখেছি। সামু ব্লগের কোনো ব্লগারকে আমি চিনি না। কোনোদিন কারো সাথে দেখা হয়নি। কে কোথায় থাকে? কে কি করে আমি কিছুই জানি না। কখনও জানতে চাইও নি। লেখা ভালো লাগলে পড়ি, মন্তব্য করি। সময় পেলে আমিও কিছু লিখতে চেষ্টা করি। ব্যস এই পর্যন্তই। মাঝে মাঝে লেখার সাথে ছবি ব্যবহার করি। এটা কি অন্যায়? আগে আমি লেখার সাথে ছবি দিতাম না। একদিন এক সিনিয়র ব্লগার বললেন লেখার সাথে ছবি দিবেন। তাহলে পাঠক বেশি পাবেন। তাই ছবি দেই। সব রকম ছবিই দেই। ছবি দেয়া যদি অন্যায়ই হতো তাহলে ব্লগ কর্তৃপক্ষ অবশ্যই আমাকে নোটিশ দিতেন। আর নোটিশ পেলে অবশ্যই আমি নিজেকে শুধরে নিতাম। আমি কখনও নোটিশ পাইনি। সহজ সরল সুন্দর আমার ব্লগ জীবন। ব্লগে যতক্ষন থাকি অবশ্যই এক আকাশ আনন্দ নিয়ে থাকি। নানান পদের লেখা পাই। যেদিন ভালো ভালো লেখা পাই মনটা খুশিতে ভরে যায়।

কিন্তু সেদিন এক ছাগল অকারণেই যা তা বলল, এক কথায় আমাকে অপমান অপদস্ত করার চেষ্টা করেছে। সবচেয়ে বড় কথা সুরভিকে নিয়েও বাজে কথা বলেছে। ওই বদকে সামনে পেলে হয়তো মাথায় হাত বুলিয়ে বুঝাতে চেষ্টা করতাম। দুষ্টলোকদের অবশ্যই শিক্ষা দেওয়া উচিত। আমি কাউকে কোনো দিন লাথথি দেইনি, তার মানে এই না যে আমি লাথথি দিতে জানি না। এই রকম বেশ কয়েকটা 'বদ' ব্লগের পরিবেশ নষ্ট করছে। আমার মনে হয় তারা কারো ইশারায় ইচ্ছা করেই এই কাজ গুলো করে। এদের জ্বালায় অতিষ্ট হয়ে অনেক ভালো ভালো ব্লগার ব্লগ থেকে বিদায় নিয়েছেন। আমার কথা হলো, সামু তাদের কান ধরে বের করে দেয় না কেন? সামুর উচিত এই ব্যাপারে কঠিন সিদ্ধান্ত নেওয়া। দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল অনেক ভালো।

সভাই ভালো থাকুন। সুস্থ থাকুন। জয় বাংলা।

মন্তব্য ৯০ টি রেটিং +৩/-০

মন্তব্য (৯০) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:৫১

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: হা...হা...হা....:D

এটা কার ছবি???

২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:৫৬

রাজীব নুর বলেছেন: আমার ছবি।

২| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:৫৫

জাহিদ হাসান বলেছেন: ভাই বিরাট প্রতিভাবান ব্যক্তি।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:৫৭

রাজীব নুর বলেছেন: প্রতিভা আমার আছে।
কিন্তু প্রতিভা কাজে লাগাতে পারলাম না।

৩| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:৫৫

সত্যপথিক শাইয়্যান বলেছেন: এটা দুঃখজনক। ইঁদুরের স্বভাবের কিছু মানুষের জন্যে ভালো ব্লগাররা কষ্ট পেলে খারাপ লাগে।

কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:৫৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ ভাইজান।

৪| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:০১

চাঁদগাজী বলেছেন:



অফিসে ইঁদুর, বাড়ীতে বাচ্চাদের ল্যাপটপ দখল, ব্লগে ছাগলদের উৎপাত, খারাপ সময় যাচ্ছে; খারাপ সময়ের অবসান হবে!

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:০৩

রাজীব নুর বলেছেন: দোয়াপ্রার্থী ওস্তাদ।

ভালো থাকুন। সুস্থ থাকুন।

৫| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:০৩

রোদ্দূর মিছিল বলেছেন: আপনার ব্যাপারে একটা কথাই আসলে প্রযোজ্য - সহজ, সরল। ভালো লেখা পড়লে আপনার মনটা ভালো থাকে - কথাটার মানে হচ্ছে, আপনি ভালো লেখার সমঝদার। আর হ্যাঁ, আপনার নিজের লেখার স্টাইলটাও কিছুদিন আগের চেয়ে ভিন্ন, একথাটা স্বীকার করতেই হবে। ভালো থাকুন।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:০৮

রাজীব নুর বলেছেন: আপনার নামের সাথে আমার পরিচয় আছে।
ছবি বদলেছেন, তাই প্রথমে আপনাকে চিনতে পারিনি। স্যরি।

বয়স বাড়ছে তাই হয়তো একটু পরিবর্তন হচ্ছে।

ভালো থাকবেন।

৬| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:০৪

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: শুক্রবার ছুটির দিন। অথচ লেখক, পাঠকের সংখ্যা আফিস day এর চেয়ে কম। কী বুঝলেন? (ব্লগাররা ফাঁকিবাজ)

সেদিন এক ডাক্তারের ওখানে গেলাম। ব্যাটা রোগীকে না দেখে ওয়ালের টিভি আর হাতের মোবাইল দেখছে। রিপোর্ট কয়েক সেকেন্ড দেখে আমাদের বিদায় করে দিল।

(আপনি পারিবারিক ছবি ব্লগে কম শেয়ার করবেন, ফেসবুকে করতে পারেন। তাহলে এই ঝামেলা হবে না।)

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১০

রাজীব নুর বলেছেন: ব্লগটা ঠিক করে ফেলব। এমন হিট পোষ্ট দিবো। লোকজন দৌড়ে দৌড়ে আসবে।

ইদানিং অনেকেই মোবাইল টিপাটিপির মধ্যে থাকে।

না। এবার থেকে ছবি টা একটু হিসাব করে দিব।

৭| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:০৮

নূর-ই-হাফসা বলেছেন: মানুষ শুধু শুধু অন‍্যের পিছে লাগে । আর নিজেদের মুখ নষ্ট করে ।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১০

রাজীব নুর বলেছেন: কিছু দুষ্টলোকের কাজই এই টা।
আসলে কুকুরের লেজ সোজা হবার নয়।

৮| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:০৮

পলাশবাবা বলেছেন: ভাই নো অফেন্স । এক টা জায়গায় একটু কনফিউজড হয়েছি। আপনার লেখাটা পড়ে আমার মনে হয়েছে আপনি বসে ব্লগিং করেন। করতেই পারেন। একই কথা মনে আইটির বিরাট বদ ছেলাটার জন্য প্রযোজ্য। কি বলেন ?

আইটি ডিপার্ট্মেন্টের উপর একটা কমেডি সিরিয়াল আছে নাম The IT Crowd । দেখতে পারেন।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১৭

রাজীব নুর বলেছেন: আপনি তো মিসির আলী।
মিসির আলী আমার প্রিয় চরিত্র।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১৮

রাজীব নুর বলেছেন: আর একটা কথা বলতে ভুলে গেছি।
আমার ধারনা আমাদের আইটি ছন্মনামে সামু ব্লগে আছেন।

৯| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১১

নীল মনি বলেছেন: ইঁদুররা তো বড্ড ডিজিটাল।কাটবে না কাটবে আপনার পিসিটার তার কাটল।ব্যাপারটা আপনার জন্য দু:খজনক ও কষ্টদায়ক হলেও আমি কিন্তু হেসে ফেলেছি।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১৮

রাজীব নুর বলেছেন: বোন তবুও হাসুন।
মানুষের হাসি মুখ আমার ভালো লাগে।

১০| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১১

সম্রাট ইজ বেস্ট বলেছেন: আপনাকে আমি আগেই বলেছিলাম যে ভাবীর ছবি যত্রতত্র প্রকাশ করা ঠিক নয়। আপনার পরিবারের সব কথাই ব্লগেও প্রকাশ করা উচিত নয়। এখানে সবার মনমানসিকতা একরকম নয়। আপনি সহজ-সরল বলে আমিও যে সহজ-সরল হব তা ভাবা মোটেও ঠিক হবে না। আপনি ওসব ভুলে গিয়ে নতুন করে লেখালেখি শুরু করুন।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১৯

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ আপনাকে।
এখন থেকে আমি সর্তক থাকবো।

১১| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১৭

রোদ্দূর মিছিল বলেছেন: হা হা হা। আপনার প্রতিউত্তর দেখে হাসতে হাসতে আমি....

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:২০

রাজীব নুর বলেছেন: হাসুন।
মানুষের হাসি মুখ আমার ভালো লাগে।

১২| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১৮

বিএম বরকতউল্লাহ বলেছেন: না, পোষ্টটি এড়িয়ে যাওয়ার সাধ্য করো নেই। রাজীব স্যারের নির্দেশ বলে কথা।
এমনিতে রাগী মানুষ তার ওপর নেই নেট। তুলকালাম কাণ্ড বাধিয়ে ফেলেছেন।।
কাহিনি পড়ে বুঝলাম অনেক কিছুই।
নেট না থাকায় যা রাগ দেখালেন পেট খালি থাকলে জানি বাসায় কোন দশা ঘটে!!
রাগ কমান আর ভালথাকেন।
শুভেচ্ছা রইল।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:২২

রাজীব নুর বলেছেন: আসলে আমার ক্ষুধা লাগলে আমি বুঝি না। তখন অযথাই আশে পাশের মানূষদের সাথে খারাপ ব্যবহার করতে থাকি। পরে নিজের কাছেই খারাপ লাগে।

তাই সুরভিকে বলে রেখেছি, আমি যদি কখনও অযথাই চিল্লাচিল্লি করি তখন বুঝবে আমার ক্ষুধা লেগেছে। তাড়াতাড়ি আমাকে খাবার দিবে।

এই জন্য সুরভি সব সময় বলে আগে খেয়ে নাও।

১৩| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:২০

রোকসানা লেইস বলেছেন: মানুষ যখন ভালো হয়ে থাকে তখন তাদের চেনা যায় না। যখন খারাপ কিছু করে তখন তাদের আসল রূপ চেনা যায়। লোকটা আজেবাজে কথা না বললে আসল চেহারা আড়ালেই থেকে যেত।
মন খারাপ না করে নিজের কাজ করো

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:২৪

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ বোন।
আপনি কেমন আছেন?
নতুন কি লিখছেন?
আপনার অন্তরীপ খুব মন দিয়ে পড়েছি।
নতুন কিছু কি লিখছেন? কোনো উপন্যাস?

১৪| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:২৮

সেলিম আনোয়ার বলেছেন: বলেন কি? কিছু লোক অন্যের অনিষ্ট করার জন্য ওৎ পেতে থাকে। বিষয়টি খুব খারাপ। যোগ্য লোক দায়িত্বে দেয়া উচিৎ। দুষ্টের দমন আর শিষ্টের পালন আবাশ্যক ।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:৩০

রাজীব নুর বলেছেন: আসলে আদিকাল থেকেই দুনিয়াতে দুষ্টলোক আছে। থাকবেই।

মক্কা মদীনাতেও আছে। তবু আমি চাই সব মানূষ ভালো হয়ে যাক। সৎ হয়ে যাক।

১৫| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:৩৯

শাহরিয়ার কবীর বলেছেন: পড়লাম !!! এগিয়ে গেলাম নাহ । :)

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:৪৩

রাজীব নুর বলেছেন: B-)

১৬| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১১:১১

পলাশবাবা বলেছেন: নারে ভাই আমি অডিটে কাজ করি।

আইটি হলে The IT Crowd দেখতে বলতাম না।
আমাদের অফিসের আইটি যখন বলে এখন ব্যস্ত আছি টাইপ কথা বলে তখন এই সিরিজের কোন না কোন দৃশ্যের সাথে মিলে যায় আর তা মনে হলে এখনো মজা লাগে।

আপনি যেমন ভাবছেন বদ ছেলেটা যেমন কোন কাজ না করে সারাদিন শুধু ডাউনলোড কর.।।। বদ ছেলেটাও "মনে হয়" নিশ্চয়ই ভাবছে আপনি সারাদিন কোন কাজ না করে অফিসে বসে ব্লগিং করেন। এমনও হতে পারে সেও কাজের ফাঁকে ফাঁকে ডাউনলোড করে। হতে পারে না ???

হুট করে কাউকে বদ বলা বা কাজ করে না বলার বিষয় তা আরেকবার বিবেচনা করবেন।

আপনার বিবেচনা অসাধারন হওয়ার কথা।

আচ্ছা এই সুরভী টা কে ? ভাবী নাকি?

উনার ছবি এই পাবলিক ব্লগে পাবলিশ করেছিলেন ?? বলেন কি ভাই ? ওহো।

আপনার বিবেচনা তো অসাধারন হওয়ার কথা ছিল। :(

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১১

রাজীব নুর বলেছেন: আইটির অন্যান্য সকল কাজ বিবেচনা করেই বদ বলেছি। এই বদ টা ফান হিসেবে ধরেই বদ বলেছি।

১৭| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১১:১২

মাআইপা বলেছেন: হ্যামিলনের বাঁশিওয়ালা খুঁজতে হবে।
শুভ কামনা রইল।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

১৮| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১১:২৪

সুমন কর বলেছেন: আমার মাউস আর কি-বোর্ড ইঁদুর নতুন পেলেই কেঁটে ফেলে.................

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৩

রাজীব নুর বলেছেন: ইঁদুর রা খাবার না পেলে এই ভাবে দরকারি জিনিসপত্র কেটে ফেলে।

১৯| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১১:৩০

যুক্তি না নিলে যুক্তি দাও বলেছেন: আপনি এড়িয়ে যাওয়ার কথা না লিখলেও এড়িয়ে যেতাম না। যাহোক বুঝলাম আপনি বড়ই বিব্রত সময় পার করছেন। সুসময় আপনার সামনে আকু পাকু দেখেন।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৩

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।
ভালো থাকুন।

২০| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১১:৩২

পার্থ তালুকদার বলেছেন: আহা.. বড় খারাপ সময় যাচ্ছে তো আপনার :-(

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৪

রাজীব নুর বলেছেন: ভালো সময়, খারাপ সময় সব মানুষের জীবনেই আসে।

২১| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১১:৩৬

ক্লে ডল বলেছেন: পারিবারিক ছবি এরকম ওপেন জায়গায়, তাও অপ্রাসঙ্গিকভাবে প্রকাশ করা কি ঠিক? ঠিক যে না তাও বোঝানোর চেষ্টা করেছে অনেকে। আপনি অনাবরত একই কাজ করে যান।আপনাকে বলব, এখনও সতর্ক হোন!

"বদ" দের মাথায় বুলানোর দরকার নেয়! সামু কর্তৃপক্ষ দ্রুত শাস্তির ব্যবস্থা করুক!

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৫

রাজীব নুর বলেছেন: না ছবি আর দিব না।

২২| ২৪ শে মার্চ, ২০১৮ রাত ১২:০৮

রোদেলা বলেছেন: ইঁদুরের উৎপাতে আমিও অস্থির ভাই।ছবি দেখে পোস্টে ঢুকলাম,ভালো লেগেছে ।আমি কিন্তু একজন ফাঁকিবাজ ব্লগার।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৫

রাজীব নুর বলেছেন: তারপরও একটু সময় সুযোগ পেলে আমাদের হাই হ্যালো করে যাবেন। খুশি হবো।

২৩| ২৪ শে মার্চ, ২০১৮ রাত ১২:৩৭

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আপনাকে ব্লগাররা ভাল বাসে তাই আপনার পাঠক অনেক বেশী। সারা বছর যখন ইদুরে তার কাটে না দুই একদিন কেটে বিঘ্ন ঘটায়। দুই একটা মন্তব্য সহ্যও করা লাগবে। তবেই আপনি আপনার ভালো মানুষিকতার পরিচয়ে একজন প্রকৃত মানুষ পরিচয়ে পরিচিত হবেন। শুভ ব্লগিং।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৭

রাজীব নুর বলেছেন: ভালো কথা বলেছেন।
সহ্য শক্তি আমার একেবারেই কম। তারপরও সহ্য করার মানসিকতা তৈরি করছি।

২৪| ২৪ শে মার্চ, ২০১৮ রাত ১২:৪১

আখেনাটেন বলেছেন: বন্ধু চিনতে ভুল কর না, বন্ধু। সমাজে মুখের চেয়ে মুখোসের সংখ্যা অনেক বেশি।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৮

রাজীব নুর বলেছেন: ভালো লোকেরা মুখোশ পড়ে না। মুখোশ দরকার হয় মন্দ লোকদের।

ভাল থাকুন।

২৫| ২৪ শে মার্চ, ২০১৮ রাত ২:৩২

সোহানী বলেছেন: ধেৎ পাগলদের কথায় বা কাজে কান যেমন দেয়া উচিত নয় তেমনি কুকুর কামড়ালে তাকে ও কামড় বসানো ঠিক না। আপনি আপনার মতো ব্লগিং করবেন.... ইচ্ছে হলে ছবি দিবেন যা ইচ্ছে তাই বলবেন। কারো ভালো লাগলে পড়বে নতুবা ভালো না লাগলে পড়বে না। আর যারা বাজে কমেন্ট করে এরা ঈর্ষাকাতর ব্যাক্তি। তাদেরকে নিয়ে কোন মাথাব্যাথার কারন দেখি না।.....

আপনার আপনার লিখা সাধারনত মিস করি না যদি না খুব বিজি থাকি। লিখে যান সবসময়।

ভালো থাকুন।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৯

রাজীব নুর বলেছেন: বোন অসাধারন একটা মন্তব্য করেছেন।
বছরের সেরা মন্তব্য। ইচ্ছা করছে মন্তব্যটা প্রিন্ট করে সুন্দর একটা ফ্রেমে বাঁধাই করে রাখি।

ভালো থাকুন। সুস্থ থাকুন।

২৬| ২৪ শে মার্চ, ২০১৮ ভোর ৫:৩১

অক্পটে বলেছেন: আশ্চর্য হলাম দৌড়ে আপনাকে আইটি ডিপার্টম্যান্টে যেতে হবে কেনো? আপনি কমপ্লেইন করার পর ওরাই তো দৌড়ে আসার কথা। দেশ তাহলে ডিজিটাল হয়নি। নামেই শুধু হয়েছে।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২০

রাজীব নুর বলেছেন: দৌড়ে আসবে না। এই জন্যই বদ বলেছি। বিরাট কাজের ব্যস্ততা দেখায়।

২৭| ২৪ শে মার্চ, ২০১৮ ভোর ৫:৪১

অক্পটে বলেছেন: সরি বলতে ভুলে গেছি। আপনার লেখা পড়লাম কেমন লাগল সেই মন্তব্যতো করা হয়নি। সত্যিই উপভোগ করেছি। চাঁদগাজি স্যার আপনাকে কয়েকবার উপদেশ দিয়েছিলেন অহেতুক অপ্রয়োজনীয় ছবি পোস্ট না করতে। আপনি ওস্তাদের কথা মানেন নি। তাই বদ (ছাগলীয়) মন্তব্য আপনি পেয়েগেছেন। ভালো থাকুন।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২১

রাজীব নুর বলেছেন: আসলে ধাক্কা না খেলে হুশ হয় না।
এবার হুশ হয়েছে।

২৮| ২৪ শে মার্চ, ২০১৮ ভোর ৬:২৪

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: কোনো পারিবারিক ছবি পোস্ট না করাই উত্তম | আর ওই ছাগল বদমাশগুলোকে মনে মনে কষে থাপ্পড় মারুন |

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২২

রাজীব নুর বলেছেন: না আর ছবি দিব না।

আমার শিক্ষা হয়েছে।

২৯| ২৪ শে মার্চ, ২০১৮ ভোর ৬:২৯

ওমেরা বলেছেন: মানুষের কথায় মানে কষ্ট নিয়েন না। ব্লগে ভিন্ন ভিন্ন ফ্যামেলীর ভিন্ন ভিন্ন মেন্টালিটির লোকজন আসে। আপনার স্ত্রীর সম্মান রক্ষা করার দায়িত্ব আপনার তাকে নিয়ে কিছু বলার সুযোগ দেওয়া উচিত হয়নি।
ধন্যবাদ আপনাকে।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২৪

রাজীব নুর বলেছেন: এখন থেকে ব্লগে একটু হিসাব করে চলব। বেশ শিক্ষা পেয়েছি।

৩০| ২৪ শে মার্চ, ২০১৮ সকাল ৯:২৬

ক্স বলেছেন: করুণ, স্পীড, স্ক্রীনশট।

আপনি ইন্টারনেট আসক্তিতে ভুগছেন। সেরে উঠুন, নয়ত অফিসে হাসির পাত্রে পরিণত হবেন।

ইন্টারনেট নিয়ে আইটি-এইচআর-সিইও দৌড়াদৌড়ী করলে আপনার ইমেজ খারাপ হবে। আপনাকে ইন্টারনেট দেয়া হয়েছে অফিসের কাজের প্রয়োজনে। লাইন খারাপ হলে অফিসের মাথাব্যাথা - আপনার নয়।

নান-গ্রীল না খাইলে একটা ক্যাট ৫ তার আইটির হাতে ধরিয়ে দিলে ব্যাটার শিক্ষা হত।

আমি পোস্টটি এড়িয়ে না গিয়ে যেভাবে লাভবান হয়েছিঃ
- লেখক তার ব্যক্তিগত সমস্যার কথাই জানিয়েছেন। এটি কোন সচেতনতামূলক পোস্ট নয়।
- আপনি অন্য এক ব্লগারকে ছাগল বলেছেন, একই অপরাধে আমার একটা নিক ব্লক করা হয়েছিল। আপনার বিরুদ্ধে ব্যবস্থা না নিলে বুঝব মডু পক্ষপাত দোষে দুষ্ট অথবা সামুর নিয়ম কানুন সবার জন্য এক নয়।


২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২৬

রাজীব নুর বলেছেন: অফিসে আমার কাজের সুনাম আছে। অন্য অনেকের চেয়ে আমি এগিয়ে।


ধন্যবাদ ভালো থাকুন।

৩১| ২৪ শে মার্চ, ২০১৮ সকাল ৯:৪৩

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: জয় বঙ্গবন্ধু :)

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মামা।

৩২| ২৪ শে মার্চ, ২০১৮ সকাল ১০:৩৩

নতুন নকিব বলেছেন:



আপনার সেই পোস্টের মন্তব্য-প্রতিমন্তব্যগুলো আমি দেখেছিলাম সম্ভবত:। আপনাকে তিনি যা বলেছেন তা যেমন দেখেছি, প্রত্যুত্তরে আপনি যা বলেছেন তাও দেখেছি। আপনাদের দু'জনকে উদ্দেশ্য করে বলছি, দয়া করে এগুলোকে বড় করে না দেখে স্বাভাবিকভাবে নিন। কথাবার্তায় টুকটাক ভুল ত্রুটি হতেই পারে। সেটাকে ধরে না রাখাই ভাল। তার উদ্দেশ্যটা যতটুকু বুঝেছি, তিনি আপনার পারিবারিক ছবি ব্লগে প্রকাশ না করার প্রতি আপনার দৃষ্টি আকর্ষনের চেষ্টা করেছেন। এই বিষয়টি বুঝাতে গিয়ে তিনি তার মত করে কথা বলেছেন, যা আপনার কাছে দৃষ্টিকটু ঠেকেছে। হয়তোবা তার কোনো কথা আপনার আত্মসম্মানেও লেগে গিয়েছে। কিন্তু আমার মনে হয় না, আপনাকে তিনি অপমান করতে চেয়েছেন।

আরেকটি কথা, আপনি যদি আপনার সেই পোস্টে তার এবং আরও বেশ ক'জন ব্লগারের মতামতের প্রতি শ্রদ্ধা রেখে সস্ত্রীক তোলা পারিবারিক ছবিগুলো সেখান থেকে সরিয়ে দিতেন, আমার মনে হয়, আপনার প্রতি তাদের শ্রদ্ধাবোধ বৃদ্ধি পেত বৈ কমতো না। সিম্পল এই ব্যাপারটাকে সিম্পল থাকতে দিলেই মনে হয় দু'জনের জন্য মঙ্গল। প্লিজ, দু'জনেই স্বাভাবিক হয়ে যান। দু'জনকে কাছে পেলে আমি অবশ্যই মাথায় হাত বুলিয়ে কফি পান করিয়ে দু'জনের ভুল বুঝাবুঝির অবসান ঘটাতে চেষ্টার ত্রুটি করতাম না। আমার পক্ষ থেকে দু'জনের জন্য অশেষ শুভকামনা।

আমাদের মনে রাখা দরকার, বিরুদ্ধ মতকে দমন নয়, অবমূল্যায়ন নয়, পাশ কাটিয়ে যাওয়া নয়; মূল্যায়নেই স্বার্থকতা। আপনাকে তো উদার ব্যক্তি হিসেবেই দেখে এসেছি এবং এরকমটা ভাবতেই ভাল লাগে। আশা করি, দু'জনার ভুল বুঝাবুঝির অবসানে দু'জন এগিয়ে আসবেন এবং এরপরে আর কারও মনে কোনো কষ্ট-ব্যথা রাখবেন না। আর এটা দেখানোর ক্ষমতা ধারনা করি, রাজীব নূরের কিছুটা বেশিই রয়েছে।

আবারও ভাল থাকার দোআ। সবার জন্য।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২৮

রাজীব নুর বলেছেন: সুন্দর মন্তব্য করেছেন।

সামনের দিন গুলো অযথা ছবি আর দিব না।

ভালো থাকুন।

৩৩| ২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৪২

শিখা রহমান বলেছেন: রাজীব আমার দেখা এই ব্লগের সবচেয়ে সহজ, সরল, সুন্দর মানুষ আপনি। আমি মন্তব্যগুলো দেখিনি। তবে জানি মানুষের আগ বাড়িয়ে অকারণে বলা আজে বাজে কথা হজম করা কঠিন কিন্তু মনে রাখবেন এটা আপনার ব্লগ। নিয়ন মেনে যা লিখলে আপনার ভালো লাগবে তাই লিখবেন।

ভালো থাকবেন। এই সব মন থেকে ঝেড়ে ফেলুন। আজেবাজে কথা মনে রেখে এইসব মানুষদের গুরুত্ব দেবেন না।

শুভকামনা আপনাকে ও আপনার ভালোবাসার মানুষটাকে।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৪৫

রাজীব নুর বলেছেন: ভালো মন্তব্য করেছেন।
একতা ভালো মন্তব্য পেলে মনটা খুশিতে ভরে যায়।

৩৪| ২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১:১৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: কি আর করা। জীবন এমনই । এভাবেই চলতে হবে। তারপর আবার নতুন জীবন।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৫০

রাজীব নুর বলেছেন: জীবনটা মনের মতো ল্প্রে সাজাতে পারছি না।

৩৫| ২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ১:৩৩

তারেক ফাহিম বলেছেন: অভিযুক্ত ব্লগের মন্তব্য প্রতিমন্তব্য আমারও দৃষ্টি কটু হয়েছিল :(
আপনারা অনেক ভালো লিখনে আপনাদের ব্লগ পড়ে সামুতে সময় ভালোই কাটে।
এই ফ্ল্যাটপর্মে লিখার মান দেখে নিকদের সম্মান করি। কাউকে ব্যক্তিগতভাবে চিনিও না, দেখিওনি কোনদিন।
কবিতা-সাহিত্যপ্রেমিগণ অন্যের পিছু লাগে, ভাবতে পারিনি।


আমি বলব ব্যক্তিগত ছবিই আপনাকে অপদস্ত করার মুল কারন, :) আশা করি এড়িয়ে যাবেন।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৫১

রাজীব নুর বলেছেন: জ্বী এড়িয়ে যাবো।

৩৬| ২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ২:২০

নিয়াজ সুমন বলেছেন:
যু্ক্তি যুক্ত ছবি দেওয়া দোষের কিছু না। কান কথায় কান দিবেন না। শুভ কামনা।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৫২

রাজীব নুর বলেছেন: সুন্দর মন্তব্য করেছেন।
ধন্যবাদ সুমন ভাই।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৫২

রাজীব নুর বলেছেন: সুন্দর মন্তব্য করেছেন।
ধন্যবাদ সুমন ভাই।

৩৭| ২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৪৪

কাউয়ার জাত বলেছেন: কে সেই ব্লগার? আমিতো ভয় পেয়ে গিয়েছিলাম, এই পোস্টের লক্ষ্যবস্তু আমিই কি না! পরে আপনার লিখিত মানব কল্যাণে ইসলাম এবং বিজ্ঞানের জয়যাত্রা পোস্টে আমার কমেন্ট অক্ষত দেখে বুঝলাম, আমি ছাড়াও ব্লগে কিছু পাপী আছে! যাহোক আপনার লেখার সুরভী ছড়িয়ে পড়ুক ব্লগ থেকে ব্লগান্তরে।

২৪ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৫৩

রাজীব নুর বলেছেন: না আপনি না।

ভালো থাকুন। সুস্থ থাকুন।

৩৮| ২৪ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:৩১

ব্লগ মাস্টার বলেছেন: কিছু আবালচাবাল মাঝে মাঝে ব্লগে আছে শুধু পরিবেশ নস্ট করতে ।আপনি আপনার মত ব্লগীং করুন ।

২৪ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৭

রাজীব নুর বলেছেন: অনেক ধন্যবাদ।

আপনার কথায় ভরসা পেলাম।
ভালো থাকুন।

৩৯| ২৪ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:১২

জাহিদ অনিক বলেছেন:


পোষ্টটা এড়ালাম না। আপনার লেখা তো আমি পড়ি। অনলাইন, অফলাইন দুইভাবেই পড়ি।
যেটা বললেন, আপনার লেখার সরলতা সেটাই ভালো লাগে।


ইদুরে বার বার নেট লাইন কেটে ফেললে, অফিসকে বলে ইউএসবি ওয়াইফাই ডংগল ব্যবহার করতে পারেন।
পরিবারের ছবি ফেসবুকে দেয়া যায়, ব্লগে যায় না। ব্লগ একটা মধ্যম যেখানে অনেক রকম লোক থাকে। আপনার পরিবারের ছবি নিয়ে কেউ যদি কোন আপত্তিকর সাইটে দিয়ে দেয় সেই দায়ভার কি ব্লগ নিবে ! এই দায় আপনাকেই নিতে হবে।


অনেক ধন্যবাদ

২৪ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

রাজীব নুর বলেছেন: আপনি যেভাবে বুঝিয়ে বললেন, আগে কেউ এভাবে বুঝিয়ে বলে নাই।
এইভাবে বুঝিয়ে বললে কি আর ছবি দিতাম? অবশ্যই দিতাম না।

ভালো থাকুন। ধন্যবাদ।

৪০| ২৪ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:৪২

মহসিন ৩১ বলেছেন: লেখা যদি পরিবশবাদি দের আন্দোলনের মত গুরুত্ত পূর্ণ কোন বিষয় হবে তাহলে সেটা লিখার জন্য তাড়া তো থাকবেই।----অবশ্য আমার বিশ্বাস; লেখা উঠে আসে লেখকের zeal থেকে...। ওরকম হলে পরে তখন কোন তাড়া নাই; হাতে অফুরন্ত সময় থাকলেও মনের ভাবগুলো কিছুতেই আর উঠে আসবে না --এমন পন করে থাকে অসংলগ্ন সমস্ত ভাবনা গুলো; ..অবশ্য--মাঝে সাজে, টার্গেট না থাকলে কি সহজ কোন কিছুই আর সেরকম সহজই থাকবে নাকি-- শেষ পর্যন্ত!!! না থাকতে পারে। আজকাল নেট অনেক সুযোগ করে দিয়েছে এটা শতভাগ সত্য।–নইলে কবিতার বই সবি বাসি খাতাই হয়ে যেত, বিশেষ কয়েকজন বাদ দিলে বাকিরা সবাই সময়ের সাথে সাথে কায়কোবাদ হয়ে যান, এটাই নিয়ম।

২৪ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৯

রাজীব নুর বলেছেন: সহজ সরল বাস্তব মন্তব্য করেছেন।

৪১| ২৪ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:৫০

সৈয়দ তাজুল বলেছেন:
ছবির ভদ্রলোকের জন্য দু'আ রইলো।

সকল সমস্যা থেকে এই ভদ্রলোক যেন মুক্তি এটাও কামনা থাকলো।


ভালো থাকুন নিরন্তর।

২৪ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৩০

রাজীব নুর বলেছেন: আমিন।

৪২| ২৪ শে মার্চ, ২০১৮ রাত ১০:৪৪

নীলপরি বলেছেন: কেউ কেউ আছেন অপ্রাসঙ্গিক মন্তব্য করেন । আর কী বলবো ? সবাই তো বলে দিয়েছেন । দুঃখ শেয়ার করলে কমে । আশাকরি আপনি ভালো বোধ করছেন ।
শুভকামনা ।

২৫ শে মার্চ, ২০১৮ রাত ৮:৫০

রাজীব নুর বলেছেন: জ্বী। রাগটা একেবারে পানি হয়ে গেছে।

৪৩| ২৫ শে মার্চ, ২০১৮ রাত ১২:৪০

ধ্রুবক আলো বলেছেন: বেশ দেরি করে লেখাটা পড়লাম। দেশ দুঃখজনক ব্যাপার। কারও ব্যক্তিগত ব্যাপারে কারোরই নাক গোলানো, বা বাজে মন্তব্য কেয়া উচিত না।

২৫ শে মার্চ, ২০১৮ রাত ৮:৫১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ ভাই।

৪৪| ২৫ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:৩৪

ব্লগার_প্রান্ত বলেছেন: আসলে আপনার সুন্দর সুন্দর ছবি দেখে অনেকে কষ্ট পায় (এই যেমন উপরের ছবিটা B-) )

২৫ শে মার্চ, ২০১৮ রাত ৮:৫২

রাজীব নুর বলেছেন: হা হা হা -----------

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.