নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

অন্ধকার দেখে জেগেছে পিপাসা

০৬ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:১৯



১। হুমায়ূন আহমেদের নাটকের একটি ডায়লগ ঠিক এই রকম, (এক লোক রাস্তার পাশে চায়ের দোকানে বসে চা আর কেক খাচ্ছে। তার কোনো চাকরি নেই, বেকার।) সে বলছে-
আচ্ছা ভাই, আমাকে দেখে কি মনে হয়- আমি ভালো লোক? না মন্দ লোক?
আমার চেহারা সুন্দর। আমার হাসিও সুন্দর। হা হা হা...হাসি সুন্দর না?
আমি কিন্তু মন্দ লোক। খুবই মন্দ লোক।
এই যে চা আর কেক খাইতেছি হাতে একটা পয়সাও নেই। ব্যবস্থা করতে হবে না? মন্দ মানুষ বলে তো আর না খেয়ে থাকতে পারি না। পৃথিবীর সব মন্দ মানুষ ভালো ভালো খাবার খায়। আমি খাইতেছি একটা পচা কেক।

নাটকটি কি আপনারা দেখেছেন? আমার ধারনা বাংলাদেশের সেরা নাট্যকার হুমায়ূন আহমেদ। এবং সাহিত্যিক। তার প্রতিটা নাটক, প্রতিটা বই আমার অসংখ্যবার করে পড়া। এক আকাশ মুগ্ধ হয়ে তার নাটক দেখি, মুগ্ধ হয়ে তার বই পড়ি। আমার মা'র ধারনা হুমায়ূন আহমেদ আমার মাথাটা নষ্ট করে দিয়েছেন। যখন আমি তার কোনো বই পড়ি বা নাটক দেখি মা বলেন, হুমায়ূন আহমেদ পাগল, তুইও পাগল। কিন্তু আমি যখন নাটক ছাড়ি মা'ও কিন্তু আমার সাথে খুব মন দিয়ে নাটক দেখে আর কুটকুট করে হাসে।

২। আমার কিছু কিছু মানুষকে অকথ্য ভাষায় গালাগালি করতে ইচ্ছা করে খুব। সমস্যা হলো আমি খুব বেশি গালি জানি না। দুইটা গালি জানি, শুয়োরের বাচ্চা আর কুত্তার বাচ্চা। দুষ্টলোক গুলোকে ঘুরে ফিরে এই গালি দু'টাই বারবার দেই। ধরুন কেউ বাইক চালাচ্ছে ফুটপাত দিয়ে তখন মনে মনে এই গালিটা দেই। আবার ধরুন কেউ অপ্রয়োজনে হর্ন দিচ্ছে, তখন তাকে এই গালি দু'টা দেই মনে মনে। আমার অফিসে এক শুয়োরের বাচ্চা আছে। তাকে গালি দেই কুত্তার বাচ্চা বলে। আবার কেউ কেউ ব্যস্ত রাস্তায় চরম নির্বোধের মতো গাড়ি পারকিং করে রাখে। এমনিই চিপা রাস্তা। তার পারকিং করে রাখার কারনে লম্বা জ্যাম লেগে যায়। তখন কুত্তার বাচ্চা, শুয়োরের বাচ্চা বলে গালি দেই। এটা কি অন্যায়? দুষ্টলোকদের গালাগালি করে বিপুল আনন্দ পাই।

৩। সেদিন হঠা আয়নায় ভালো করে তাকিয়ে দেখি মাথায় বেশ কয়েকটা সাদা চুল দেখা যাচ্ছে। একটুও মন খারাপ হয়নি। বয়স হচ্ছে ভাবতে ভালো লাগছে। ঠিক করেছি আমি কখনও মাথায় কলপ দিব না। নিজেকে বয়স্ক ভাবতে আমার খুব ভালো লাগে। স্কুলের ছেলে মেয়েরাও রাস্তাঘাট বা বাসে আমাকে বলে আংকেল সাইড দিন প্লীজ। তার মানে আসলেই আমার বয়স বেড়েছে। যদিও আমাকে দেখলে মনে হয় আমার বয়স ২২ বছর। আসলে আমার বয়স ত্রিশের উপরে। এযুগের ছোট ছোট ছেলে মেয়েদের বলি- এখন এক কেজি মাংসের দাম পাঁচ শ' টাকা। কিন্তু আমি ছোটবেলায় এক কেজি মাংস কিনেছি ষাট টাকা দিয়ে। এক কেজি পাইজাম চাল কিনেছি বারো টাকা দিয়ে। এখন এক কেজি চালের দাম ৬৫ টাকা। একটা দেশী মূরগী কিনেছি নব্বই টাকা দিয়ে। আর এখন একটা দেশী মূরগীর দাম ৬/৭ শ' টাকা। একটা তন্দুর রুটি কিনতাম এক টাকা দিয়ে। এখন দশ টাকা।

৪। এই যে সামু ব্লগে আমি এতদিন ধরে আছি। কত ঘটনার সুখ দুঃখের সাক্ষী। কিন্তু আজ পর্যন্ত কোনো ব্লগারের সাথে কোথাও দেখা হলো না। আড্ডা হলো না। একসাথে বসে চা খেলাম না। ব্যাপারটা মানতে আমার খুব কষ্ট হয়। আমি মনে করি, ব্লগাররা সাধারন মানুষ থেকে আলাদা। আমার বিশ্বাস কোনো ব্লগার ফুটপাত দিয়ে বাইক চালায় না। কুৎসিতভাবে মেয়েদের দিকে তাকায় না। বাসের ভাড়া ৫/১০ টাকা কম বেশি নিয়ে হাউকাউ করে না। তারা দেশের কথা ভাবে। দেশের মঙ্গলের কথা চিন্তা করে। শ্রদ্ধাভাজন চাঁদগাজী সাহেব বলেন, 'ব্লগারদের চিন্তাভাবনা যেকোন লেখকদের তুলনায় অনেক বেশী উন্নত, ব্লগারেরা রিয়েল-টাইমে ঘটে যাওয়া সবকিছুর উপর ভাবছেন, এনালাইসিস করছেন, লিখছেন। আরেকটা বড় ব্যাপার, ব্লগারেরা অনেক কিছুর ব্যাপারে প্রেডিকশান করছেন, যা অন্য ধরণের লেখকদের লেখায় পাওয়া সহজ নয়।' আমি তার সাথে সম্পূর্ণ সহমত।
ব্লগাররা দীর্ঘজীবী হোক। শুভকামনা প্রত্যেক ব্লগারের জন্য।

মন্তব্য ৫৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (৫৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:২৫

সম্রাট ইজ বেস্ট বলেছেন: আপনার মায়ের কথার সাথে আমি একমত। হুমায়ূন আহমেদের বই দ্বারা আপনি যে কিছুটা হলেও প্রভাবিত হয়েছেন তা আপনার লেখাগুলো পড়লেই বোঝা যায়।

০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:০৬

রাজীব নুর বলেছেন: আমিও তাই মনে করি।

২| ০৬ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৫৫

ক্স বলেছেন: ১। নাটকটি দেখেছি - নাম তারা তিন জন, চমৎকার নাটক। আগাগোড়া মুগ্ধ করে রাখে এজাজুল, স্বাধীন আর ফারুকের অভিনয়।

২। আপনার ফ্রেন্ড সার্কেল কেমন? খিস্তি খেউড় করা কেউ নেই? আমার স্কুল, কলেজ, ভার্সিটি এমনকি কর্মক্ষেত্রে যে কয়টি ফ্রেন্ড সার্কেল হয়েছে - দু'একজন তো এরকম ছিলই। তাদের কাছ থেকে আমার গালাগালির স্টক বেশ সমৃদ্ধ হয়েছে, যদিও কোন কাজে লাগেনি - কাউকে গালাগালি দিতে গেলেই মনে হয় অলৌকিকভাবে কেউ মার মুখে স্কচটেপ মেরে দিয়েছে অথবা ঠোঁটের সাথে আস্ত ইট ঝুলিয়ে দিয়েছে। কিন্তু তারা অবলীলায় 'চ' বর্গের গালাগালি করে যায় - একটুও বাধেনা।

৩। পাকা চুল তুলবেন না। এগুলো জান্নাতে যাবার আলো বলে হাদীসে উল্লেখ আছে। চুলে কালো রং লাগানো হারাম।

৪। ব্লগাররা ব্লগে ভালো মানুষদের দেখে অনেকটা ভাব নিয়ে থাকেন। বেশির ভাগ ব্লগারের আসল চেহারা রাস্তায় খিস্তি খেউর করা নিচু বংশের মানুষের মতই কদাকার। কেবল পরিবেশ ভালো রাখার স্বার্থে তারা নিজের আসল চেহারা দেখান না।

আমি যদিও ব্লগার না, তারপরেও আপনি যদি দেখা করতে চান, চা খেতে চান, আমার মন্তব্যের উত্তর দিতে পারেন।

আর হ্যাঁ, আপনি আফগানিস্তানের শিশুদের ছবি নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন। আমার ব্লগ থেকে একবার ঘুরে এলেই আপনি পরিষ্কার হবেন কেন সংবাদপত্রে এরকম একটা মর্মান্তিক খবর ছাপেনি।

০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১১

রাজীব নুর বলেছেন: ১। প্রতিদিন আমি হুমায়ূন আহমেদের কোনো না কোনো নাটক দেখি। এবং বই পড়ি। এভাবে সব বই আর নাটক অসংখ্য বার করে পড়া এবং দেখা হয়ে গেছে।

২। আমার কোনো বন্ধু বান্ধব নেই। সব বাদ দিয়ে দিয়েছি। তা প্রায় ৮ বছর তো হবেই। জীবনে কাউকে গালি দিতে পারি নাই। তবে মনে মনে প্রায় প্রতিদিনই দেই।

৩। আমার ভাবতে ভালো লাগে মাথা ভর্তি সাদা চুল আমার। তখন অবশ্যই আমাকে পন্ডিত পন্ডিত লাগবে দেখতে।

৪। খুব সাহসী মন্তব্য করেছেন। যদিও আমি আপনার সাথে একমত না।
অবশ্যই দেখা করবো। চা খাবো। আড্ডা দিব।

আপনার ব্লগে এখনই যাচ্ছি।

৫।

৩| ০৬ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:২৪

ধ্রুবক আলো বলেছেন: শেষের কথাগুলো মন ছুঁয়ে গেলো।

একদিন হঠাৎ দেখা হয়ে যাবে।

০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১২

রাজীব নুর বলেছেন: আমি জানি দেখা হবে। হবেই।

৪| ০৬ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৩৫

প্রামানিক বলেছেন: কথাগুলো ভালো লাগল।

০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১৩

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৫| ০৬ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: হুমায়ূন আহমেদ আমারও অনেক প্রিয়, এবং সবচাইতে প্রিয় লেখক। যে লেখক একবার হুমায়ূন আহমেদের লেখা পড়েছেন, তিনি লেখায় হুমায়ূন আহমেদের স্টাইল এড়াতে পারেন না, যদি না তিনি সতর্ক হোন। আমি লেখার সময়ে এ জিনিসটা মনে রাখি এবং তার বাক্যগঠন, চরিত্রে সংলাপ ইত্যাদি আমার মতো করে লেখার চেষ্টা করি। আপনিও চেষ্টা করুন।

লেখা ভালো লাগলো।

০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৬| ০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:২৬

মোঃ মঈনুদ্দিন বলেছেন: কী আর বলবো ভাই, মনের কথাই বলেছেন। হুমায়ুন আহমেদ ওয়ান অব মাই বেস্ট। সেই ১৯৮৮-৮৯ সালের কথা আমি তখন প্রথম "বহুব্রীহি" নাটক দেখেছিলাম। অভিনেতা ছিলেন- আসাদুজ্জামান, আফজাল হোসেন, আলী জাকের ও আরো আরো অনেক অসাধারণ সব অভিনেতা অভিনেত্রী। এরপর থেকে শুরু। তারপর অনেক বই পড়েছি আর নাটক সিনেমা দেখেছি। আমি আজো ভিন্ন ধারার এমন একজন লেখক বাংলা নাটক সিনেমায় পাইনি। মাপা ডায়লগ, চরিত্র রূপায়ন আর দৃশ্যগ্রহণ সবই অনন্য। সেলিউট শ্রদ্ধেয় হুমায়ুন স্যার। প্রতিটা বই, উপন্যাস, নাটক আর সিনেমা নতুন নতুন ভাব আর বিষয় নিয়ে অনন্য মাত্রায় সৃজন করে গেছেন রেখে গেছেন বহুমাত্রিকতার নমুনা, নিদর্শন।
আপনার সাথে একমত চুলের কলপ না দেয়ার ব্যপারে। আমার দুই কন্যা প্রায়ই বলে, আব্বু, তোমার চুল পেকে যাচ্ছে আর সেলুনে গেলে সুন্দর বলে স্যার, একটু কলপ দিয়ে দেই। সেরা হেয়ার কালার হবে। আমি বলি না বয়স আর গোপন করে কী লাভ। বরং এই সাদা-কালো রঙই বেস্ট চয়েস অব মী।
চুলের এই হালকা পাকা কালারের কারণে আংকেল উপাধি পেয়ে গেছি ঠিক আপনারই মতো। বাহ্‌! মজার তাই না?
ধন্যবাদ প্রিয় লেখকের রেফারেন্স দিয়ে কিছু সমস্যা চিহ্নিত করে এর নিজস্ব মতামত দিয়েছেন বলে। ভালো থাকুন।

০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১:০৩

রাজীব নুর বলেছেন: সহজ সরল সুন্দর মন্তব্য করেছেন।

৭| ০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৪৬

রাজীব নুর বলেছেন: সহজ সরল সুন্দর মন্তব্য করেছেন।

৮| ০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫৪

শিবলী আখঞ্জী বলেছেন: লেখাটি পড়ে খুব ভাল লাগলো

০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১:০৩

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৯| ০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫৭

তারেক_মাহমুদ বলেছেন: একদিন মতিঝিল আসুন, আসার আগে ফেসবুকের ইনবক্স এ আপনার নাম্বরটা দিয়েন প্রথমে একজন জুনিয়র ব্লগারের সাথেই আপনার চা খাওয়া হয়ে যাক।

০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১:০৪

রাজীব নুর বলেছেন: ইনশাল্লা।

১০| ০৬ ই এপ্রিল, ২০১৮ দুপুর ২:৩০

যুক্তি না নিলে যুক্তি দাও বলেছেন:




খুব ভাল লাগল পড়ে।
আর হ্যাঁ অনেক দিন হলো ব্লগে নিয়মিত কমেন্ট, পোস্ট করে যাচ্ছি প্রথম পাতায় এক জাররা জায়গা কোনদিন পাবো না?
উত্তর হবে নিয়মিত ভালো লেখা লিখে যান নিশ্চয় প্রথম পাতায় আসবেন একদিন। সেই দিন কবে আসবে?

০৬ ই এপ্রিল, ২০১৮ বিকাল ৩:০৫

রাজীব নুর বলেছেন: ব্যবস্থা করছি। এ মাসের মধ্যেই।

১১| ০৬ ই এপ্রিল, ২০১৮ বিকাল ৩:৩৪

শাহিন বিন রফিক বলেছেন: ভাল লাগল আপনার লেখাটি, হুমায়ুন আহমেদের লেখা আমার ভাল লাগে তবে আমার প্রিয় লেখক, শরৎচন্দ্র, তার শ্রীকান্ত আমাকে মুগ্ধ করেছে। নজরুল, ফররুখ আহমেদ, জসীউদ্দীন মানে আগের সব কবি লেখকদের বই আমি মন দিয়ে পড়ি।

০৬ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৫৬

রাজীব নুর বলেছেন: Same To you....

১২| ০৬ ই এপ্রিল, ২০১৮ বিকাল ৫:১৮

সফেদ বিহঙ্গ বলেছেন: ভালো লাগলো আপনার ব্লগ পড়ে.।.।.।.।.।.।

০৬ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৫৭

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ বিহঙ্গ।

১৩| ০৬ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২২

চাঁদগাজী বলেছেন:


শুয়রের বাচ্চা গালি দিলে মানুষ খুবই ক্ষেপার কথা

০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৮:০০

রাজীব নুর বলেছেন: মনে মনে দেই তো। কেউ বুঝতে পারে না।

১৪| ০৬ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

যুক্তি না নিলে যুক্তি দাও বলেছেন: সোনামনি আরিশ কেমন আছে?

০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৮:০১

রাজীব নুর বলেছেন: আরিশ এর টাইফয়েড ধরা পড়েছে।
১২ টা ইনজেকশন দিতে হবে।

১৫| ০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৮:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনার চার নম্বর পয়েন্ট খুবই সুন্দর। কেবল এই পয়েন্ট নিয়েই সুন্দর একটা পোস্ট দিতে পারতেন।

পোস্টে এ প্লাস।

০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৮:০২

রাজীব নুর বলেছেন: সাজ্জাদ ভাই এই বিষয়টা নিয়ে একটা লেখা মাথায় আছে দুই একদিনের মধ্যেই ব্লগে দিব।

১৬| ০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৯:২২

জাহিদ অনিক বলেছেন:


এই যে সামু ব্লগে আমি এতদিন ধরে আছি। কত ঘটনার সুখ দুঃখের সাক্ষী। কিন্তু আজ পর্যন্ত কোনো ব্লগারের সাথে কোথাও দেখা হলো না। আড্ডা হলো না। একসাথে বসে চা খেলাম না। ব্যাপারটা মানতে আমার খুব কষ্ট হয়।
-- আমি মনে হয় আপনার থেকে ভাগ্যবান এই ব্যাপারে। চার জনের সাথে দেখা হয়েছে। একজনের সাথে অবশ্য রাস্তায় হাটতে গিয়ে দেখা। দেখে মনে হল চেনা চেনা ! নাম ধরে ডাক দিলাম! ব্যাস চিনে গেলাম !!

০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ১০:০১

রাজীব নুর বলেছেন: জাহিদ ভাই একদিন আপনার সাথেও এমন করেই দেখা হয়ে যাবে।

১৭| ০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৯:২৭

শাহরিয়ার কবীর বলেছেন: পড়ে ভাল লাগলো ভাই ।

০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ১০:০২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

১৮| ০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৯:৪৩

নূর-ই-হাফসা বলেছেন: আপনি ব্লগার দের পছন্দ করেন আপনার লেখা পড়লেই বুঝা যায় ।
বেশি ভালো লাগা কিংবা ভালোবাসা ঠিক না অল্পতে কষ্ট পেতে হবে ।
একটা সময় হুমায়ুন আহমেদ খুব প্রিয় ছিল । ওনার নীল তোয়ালে আর বৃষ্টি বিলাস খুব ভালো লেগেছিল । আর মিসির আলি বরাবরই প্রিয় ।

০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ১০:০৩

রাজীব নুর বলেছেন: প্রতিটা দিন হুমায়ূন আহমেদের নাটক আর বই ছাড়া আমার চলেই না।

১৯| ০৭ ই এপ্রিল, ২০১৮ রাত ১২:৫৬

এম.এ.জি তালুকদার বলেছেন: আপনি কোথাও কেউ নাই বইটার নাম বাদ দিলেন কেন?

০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৪৩

রাজীব নুর বলেছেন: বইয়ের নাম শুরু করলে তো আর শেষ হবে না।

২০| ০৭ ই এপ্রিল, ২০১৮ রাত ১২:৫৬

এম.এ.জি তালুকদার বলেছেন: আপনি কোথাও কেউ নাই বইটার নাম বাদ দিলেন কেন?

২১| ০৭ ই এপ্রিল, ২০১৮ রাত ১:২৫

ব্লগার_প্রান্ত বলেছেন: কি আর বলি কস্টের কথা, আমার উচ্চতা গড় হিসেবে বেশি বলে, বাচ্চারা সহজেই কাকু বা আঙ্কেল বলে ফেলে।

আমি যদিও সেটা উপভোগ করি :)
কস্ট পাওয়ার জন্য জীবনটা বড্ড ছোট।
++

০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৪৪

রাজীব নুর বলেছেন: ভালোবাসা পাওয়ার জন্যও জীবনটা অনেক ছোট।

২২| ০৭ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৪১

নীলপরি বলেছেন: শেষের কথাগুলো মমনোগ্রাহী।
শুভকামনা রইলো।

০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৪৫

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ পরী।

২৩| ০৭ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৪৯

গ্রীনলাভার বলেছেন: ছবিটি কি আপনার? ছবিটির সাথে পোষ্ট-টির কোন মিল নেই তাই প্রশ্ন করছি।

০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৪৫

রাজীব নুর বলেছেন: জ্বী ছবি আমার।
মিল অবশ্যই আছে।
মিল টা হলো পোষ্ট টি যে লিখেছে, ছবিটি তার।

২৪| ০৭ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৫৫

রোকসানা লেইস বলেছেন: শুয়োরের বাচ্চা আর কুত্তার বাচ্চা বলে কেন মানুষকে গালি দেয়া হয়। শুয়োর একটি নিরিহ প্রাণী। কুকুরের মতন প্রভুভক্ত প্রাণী হয় না ।যার উপর রাগ করা হয় সেকি তেমন নিরিহ বা প্রভুভক্ত?
বেচারা প্রাণীগুলো জানেই না মানুষ কেন তাদের নাম ধরে গালি দেয়

০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৪৬

রাজীব নুর বলেছেন: অতি উত্তম কথা বলেছেন। তাহলে কি বলে গালি দিব?

২৫| ০৭ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আপনার লেখা পড়লে হাসিও পায়, মায়াও লাগে!

মাঝেমধ্যে গান শুনবেনঃ
দেখা হবে বন্ধু কারনে আর অকারনে,
দেখা হবে বন্ধু চাপা কোন অভিমানে,
দেখা হবে বন্ধু সাময়িক বৈরিতায়,
অস্থির অপারগতায়-----

০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৪৭

রাজীব নুর বলেছেন: নিজাম ভাই গান আমি শুনি। ইদানিং সুরভি বলে কি গান বাজাও(!) তোমার রুচি এত খারাপ!!!

২৬| ০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৪৩

তারেক ফাহিম বলেছেন: কেমন আছেন ভাই, নেটগত সমস্যায় ০১ সপ্তাহ ব্লগে আসতে পারিনি।

০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৪৮

রাজীব নুর বলেছেন: মিস করেছি আপনাকে।
আমি ভেবেছিলাম অসুখে পড়েছেন।

২৭| ০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫৫

মোঃ মাইদুল সরকার বলেছেন: লেখাটা পড়ে ভাল লাগলো।

০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ২:৩১

রাজীব নুর বলেছেন: ভালোবাসা নিরন্তর।

২৮| ০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১:৩৫

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: আমিওযে আপনার সাথে পরিচিত হতে চাই। আপনি আসলেই সিরিয়াস ? আজ ২য়ার্ধ ফ্রি আছি। কই আসবো বলেন....

০৭ ই এপ্রিল, ২০১৮ দুপুর ২:৩২

রাজীব নুর বলেছেন: হুট করে বললে তো দেখা হবে না। প্লান করে দেখা করে করতে হবে।

আজ আমি অফিসের কাজে গাজীপুর এসেছি। বাসায় ফিরতে ফিরতে রাত হবে।
শুক্রবার সরাসরি আমার বাসায় চলে আসুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.