নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আই লাভ ইউ মেসি

২৩ শে জুন, ২০১৮ রাত ৯:৪০



বাস্তব জীবনে মেসি একজন সহজ সরল ভালো মানুষ। মানুষের জন্য তার সীমাহীন ভালোবাসা রয়েছে। বাংলাদেশে আর্জেন্টিনার ভক্ত আছে প্রায় ১০ কোটি। বর্তমান সময়ের সেরা এবং সর্বকালের অন্যতম সেরা ফুটবলার মেসি। অনেকেই বলেছেন, মেসির মস্তিষ্কে ঢুকে দেখতে চাই সে আর্জেন্টিনা ও বার্সেলোনার হয়ে এত চাপ কি ভাবে সামলায়? মেসির বর্তমান বয়স ৩০। এ পর্যন্ত মেসি কম করে হলেও ৬০০ টির বেশি গোল করেছে। মেসির বাবা ইস্পাতের কারখানায় কাজ করতেন। মেসির বড় দুই ভাই এবং এক ছোট বোন রয়েছে।



পাঁচ বছর বয়স থেকে মেসি স্থানীয় ক্লাবে ফুটবলখেলা শুরু করে। তার বাবা'ই ছিলেন তখন তার কোচ। ১১ বছর বয়সে মেসির পায়ে এক ভয়াবহ সমস্যা দেখা দেয়। সমস্যা সমাধানের জন্য প্রতিমাসে ৯০০ মার্কিন ডলারের প্রয়োজন পড়ে। এদিকে তার বাবা মায়ের এত টাকা নেই যে ছেলের চিকিৎসা করাবে। আর এখন মেসি ১১০ মিলিয়ন ইউএস ডলারের মাইল। ২০১১ সালের এপ্রিলে, মেসি তার ফেসবুক পাতা চালু করেন। মাত্র কয়েক ঘন্টার মধ্যেই পাতার অনুসারীর সংখ্যা ৬০ লক্ষ ছাড়িয়ে যায়। আর বর্তমানে প্রায় ১০ কোটির বেশি।



মেসির প্রেমিকার নাম আন্তনেলা। দুইজন দু'জনকে অসম্ভব ভালোবাসে। মেসি যাকে ভালোবেসেছে তাকেই বিয়ে করেছে। গত বছর খুব ধূমধাম করে তাদের বিয়ে হয়। মেসির বড় ছেলের নাম থিয়াগো। থিগোর জন্মের পর মেসি তার ফেসবুকে লিখেন- ''আজ আমি বিশ্বের সবচেয়ে সুখী মানুষ, আমার সন্তান জন্মগ্রহন করেছে এবং এই উপহারের জন্য সৃষ্টিকর্তাকে ধন্যবাদ।'' হরমোনের ঘাটতি, বাবা-মায়ের দারিদ্য- কোনকিছুই তাঁকে রুখতে পারেনি সেরা হওয়া থেকে। মেসি কোনোদিনও কারো সাথে ঝগড়া করেনি। কারো নিন্দা করেনি। সারা পৃথিবীর প্রতিটা মানুষের প্রতি তার সীমাহীন ভালোবাসা।



২০০৭ সালে, মেসি প্রতিষ্ঠা করেন ‘‘লিও মেসি ফাউন্ডেশন’’। তার ফাউন্ডেশন থেকে প্রতি বছর সুবিধা বঞ্চিত শিশুদের রক্ষানাবেক্ষন করা হয়। অসুস্থ শিশুদের উন্নত চিকিৎসা দেওয়া হয়। বিভিন্ন মানব কল্যাণকর কাজে মেসি সাহায্য সহযোগিতা করে থাকেন নিয়মিত। ইউনিসেফের শুভেচ্ছা দূত আমাদের মেসি। আফ্রিকার দরিদ্র দেশ গুলোতে মেসি নিজে যান এবং শিশুদের চিকিৎসার ব্যবস্থা করেন। এবং মেসি তার জন্মভূমি আর্জেন্টিনার রোজারিওতে একটি শিশু হাসপাতালে ৬০০,০০০ ইউরো দান করেছেন। যশ তাঁকে ছোঁয়নি, অহমিকা তাঁকে আঁকড়ে ধরেনি। এত যশ, এত বিত্তের মালিক হয়েও উদ্দাম জীবনযাপন তাঁকে টানেনি।



২০১২ সাথে মেসিকে তুর্কিশ এয়ারলাইন্সের ব্র্যান্ড অ্যাম্ব্যাসাডর করা হয়। মেসিকে দিয়ে একটি টিভি বিজ্ঞাপনে কাজ করানো হয়। জাপান ও চীন একটি বিজ্ঞাপন করায় মেসিকে দিয়ে। বিজ্ঞাপন থেকে প্রাপ্ত অর্থ মেসি দরিদ্র দেশের শিশুদের কল্যানে খরচ কোরে। রোনালদো মেসি সম্পর্কে বলেছেন- ''সকল দৃষ্টিকোণ থেকেই আমরা আলাদা। কিন্তু বর্তমানে মেসি'ই বিশ্বের সেরা।’’ ২০১১ সালে মেসি বাংলাদেশে আসেন। সেদিন তাকে দেখতে লক্ষ লক্ষ মানুষ এয়ারপোর্টে ভিড় করেছিল। ঢাকার উচ্ছ্বাস দেখে অভিভূত মেসি। দুই/তিন হাজার টাকা দিয়ে টিকিট কেটে মানুষ মেসিকে দেখতে স্টেডিয়ামে ভিড় করে। পৃথিবীর অনেক ফুটবল বোদ্ধারা বলেছেন, আমাদের যদি একটা মেসি থাকতো! মেসি আবার বাংলাদেশে আসবেন।



মেসি আগামী বিশ্বকাপও খেলবেন এ ব্যাপারে আমি নিশ্চিত। মেসির গত ম্যাচটা খারাপ খেলার কারন- হচ্ছে সে প্রচন্ড ক্লান্ত। ডান পায়ের মাংসপেশিতে বেশ চোট রয়েছে, যার কারণে দৌড়ানো ও গতি পরিবর্তন করতে কিছুটা সমস্যা হচ্ছে তার। ফিলিস্তিন এবং আমাদের দেশে থাকা রোহিঙ্গা শিশুদের নিয়ে মেসি প্রচন্ড চিন্তিত। মেসি মাঠে নামার আগে জানতে পারে, তার বড় ছেলে থিয়াগোর প্রচন্ড জ্বর। এবং ছোট মেয়েটার শরীরও ভালো না। এরকম বেশ কয়েকটা চিন্তায় মেসি মাঠে তার নৈপুণ্য দেখাতে পারেনি। আমি মোটেও হতাশ হইনি। ২য় রাউন্ডে যাওয়ার সম্ভবনা এখনও আছে। যদিও সমীকরনটা বেশ কঠিন।

মন্তব্য ৬১ টি রেটিং +৭/-০

মন্তব্য (৬১) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুন, ২০১৮ রাত ৯:৪৫

কাইকর বলেছেন: ধন্যবাদ রাজীব নুর ভাই। খুব ভালবাসার একজন মানুষ মেসি।

২৩ শে জুন, ২০১৮ রাত ৯:৫৮

রাজীব নুর বলেছেন: মেসি গ্রেট।

২| ২৩ শে জুন, ২০১৮ রাত ৯:৫৮

তারেক ফাহিম বলেছেন: আমারও ভালোলাগার একজন মেসি।

২৩ শে জুন, ২০১৮ রাত ৯:৫৮

রাজীব নুর বলেছেন: দেখুন চেষ্টা কোরে আপনি মেসির মতো গ্রেট হতে পারেন কিনা।

২৩ শে জুন, ২০১৮ রাত ৯:৫৮

রাজীব নুর বলেছেন: দেখুন চেষ্টা কোরে আপনি মেসির মতো গ্রেট হতে পারেন কিনা।

৩| ২৩ শে জুন, ২০১৮ রাত ১০:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সুন্দর লেখা।

২৩ শে জুন, ২০১৮ রাত ১১:২১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন।

৪| ২৩ শে জুন, ২০১৮ রাত ১০:০১

সেলিম আনোয়ার বলেছেন: মেসি একজন গ্রেট খেলোয়াড়। তাকে নিয়ে সুন্দর পোস্ট।

২৩ শে জুন, ২০১৮ রাত ১১:২১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ প্রিয় কবি।

৫| ২৩ শে জুন, ২০১৮ রাত ১০:১০

মোছাব্বিরুল হক বলেছেন:
ধন্যবাদ রাজিবনূর ভাইকে এমন সুন্দর তথ্য নির্ভর, সময় উপযোগী লেখার জন্য। বিশ্বের অনেক তথাকথিত ফুটবল বিশেষজ্ঞ যখন মেসির ময়নাতদন্ত করছে নানা কটু কথার মাধ্যমে, তখন এই লেখাই হতে পারে তাদের জবাব। অনেক অনেক অনেক ধন্যবাদ।

২৩ শে জুন, ২০১৮ রাত ১১:২২

রাজীব নুর বলেছেন: ভালোবাসা নিরন্তর।

৬| ২৩ শে জুন, ২০১৮ রাত ১০:১৬

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: মেসি ইজ বস!


@সেলিম আনোয়ার,
থ্যাঙ্কু ভাইয়ু;)

২৩ শে জুন, ২০১৮ রাত ১১:২২

রাজীব নুর বলেছেন: আপনাকেও থ্যাংকু নিজাম ভাই।

৭| ২৩ শে জুন, ২০১৮ রাত ১০:১৯

নীলপরি বলেছেন: ভালো লিখেছেন । আমারও পছন্দের ফুটবলার মেসি ।

২৩ শে জুন, ২০১৮ রাত ১১:২৩

রাজীব নুর বলেছেন: দুনিয়ার সব ভালো মানুষ মেসিকে সাপোর্ট কোরে।

৮| ২৩ শে জুন, ২০১৮ রাত ১০:২৭

কাওসার চৌধুরী বলেছেন: মেসি আমার প্রিয় খেলোয়াড়। তিনি বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। কিন্তু মেসির জন্য আমার অতি আবেগ নেই; ভাল খেললে খুশি হই। তবে খারাপ খেললে আমার কিছু যায় আসে না। আমি খেলাকে বিনোদন হিসাবে দেখি; এটাকে নিয়ে লাফালাফি করে, মন খারাপ করে নিজের জীবনকে বিপন্ন করতে চাই না।

২৩ শে জুন, ২০১৮ রাত ১১:২৪

রাজীব নুর বলেছেন: তাহলে বলব আপনার আবেগ কম।

৯| ২৩ শে জুন, ২০১৮ রাত ১০:৪০

সোহানী বলেছেন: সেলিব্রেটি আর মানবিক এ দুটি পাশাপাশি পাওয়া খুব কঠিন। মেসি এ দুটিরও সর্ব্বোচ্চ উদাহরন। নিজের সেলিব্রেটি ইমেজের ভার সে খুব সহজভাবেই নিয়েছে তাই বাড়তিটুকু মানবতার পাশে দাড়িঁয়েছে। আর্জেন্টিনা জিতলো নাকি হারলো সেটা বড় কথা নয় ... বড় হলো ওরা একজন মেসি পেয়েছে।

ভালো লাগলো মেসি পোস্ট।

২৩ শে জুন, ২০১৮ রাত ১১:২৫

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ বোন সোহানী।
আফসোস আমাদের দেশে কোনো মেসি নাই।

১০| ২৪ শে জুন, ২০১৮ রাত ১২:১৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: হয়তো এবারই পাকাপাকি ভাবে মেসি অবসর নেবে যদি প্রথম রাউন্ডে ঝরে যায়। যদিও ক্লাবের মেসিকে আরো কয়েক বছর পাব বলেই মনে হয়। এ জীবনটা মেসির সময়ে পড়ায় খুবই গর্বিত আমি...

২৪ শে জুন, ২০১৮ সকাল ৯:৪৯

রাজীব নুর বলেছেন: আরেকটা বিশ্বকাপ খেলা উচিত মেসির।

১১| ২৪ শে জুন, ২০১৮ রাত ১২:২৫

মেটাফেজ বলেছেন: খেঁক, খেঁক, মেসির চেয়ে মেসির বউরেই দেখি আপনি বেশি লাইক করেন B-))

২৪ শে জুন, ২০১৮ সকাল ৯:৫৪

রাজীব নুর বলেছেন: ছিঃ এটা কেমন কথা।

১২| ২৪ শে জুন, ২০১৮ রাত ১:১৫

তারেক_মাহমুদ বলেছেন: মেসি নিঃসন্দেহে একজন ভাল খেলোয়াড় এবং ভাল মানুষ।

২৪ শে জুন, ২০১৮ সকাল ৯:৫৫

রাজীব নুর বলেছেন: আপনিও একজন ভালো মানুষ।

১৩| ২৪ শে জুন, ২০১৮ রাত ১:২৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: যে ভাল খেলে সে ভাল খেলোয়ার। মেসি ভাল খেলেন বলেই বেশ কয়েকবার ভাল খেলোয়ার উপাদি পেয়েছেন। সেরাকে সেরা বলতে দ্বিধা কিসের! মেসির জন্য শুভ কামনা রইল। সাথে সকল ভাল খেলোয়ারদের জন্যও।

২৪ শে জুন, ২০১৮ সকাল ৯:৫৭

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ খুব সুন্দর মন্তব্য করেছেন।

১৪| ২৪ শে জুন, ২০১৮ রাত ২:৫৩

চঞ্চল হরিণী বলেছেন: মেসি আমারও খুব পছন্দের খেলোয়াড়। পোস্টের জন্য ধন্যবাদ রাজীব নুর ভাই।

২৪ শে জুন, ২০১৮ সকাল ৯:৫৮

রাজীব নুর বলেছেন: ভালো থাকুন।

১৫| ২৪ শে জুন, ২০১৮ ভোর ৬:৩০

Sujon Mahmud বলেছেন: ভালোবাসার আরেক নাম "মেসি"

২৪ শে জুন, ২০১৮ সকাল ৯:৫৯

রাজীব নুর বলেছেন: ইয়েস।

১৬| ২৪ শে জুন, ২০১৮ সকাল ৭:২৫

সিগন্যাস বলেছেন: আহা মেসি তো নিস্তেজ হয়ে যাচ্ছে।ডাক্তাররা বলেছেন মেসির স্টামিনা দিনে দিনে কমে আসছে।সে আর বেশিদিন ভাল খেলতে পারবে না।এই বিশ্বকাপেই সেটা ফুটে উঠছে।

২৪ শে জুন, ২০১৮ সকাল ৯:৫৯

রাজীব নুর বলেছেন: না না।
বিশ্বাস করি না।

১৭| ২৪ শে জুন, ২০১৮ সকাল ১০:৫৭

গরল বলেছেন: এই বিশ্বকাপে মেসিকে এত নিস্প্রভ দেখে মোটেও ভালো লাগেনি। বয়সতো মাত্র ৩০, ফিট থাকলে আগামি বিশ্বকাপেও খেলতে পারার কথা কিন্তু মনে হচ্ছে এটাই তার শেষ বিশ্বকাপ।

২৪ শে জুন, ২০১৮ সকাল ১১:০৩

রাজীব নুর বলেছেন: আসলে আর্জেন্টিনার সব সাপোরটাররা চায় সে আগামী বিশ্বকাপটা খেলুক।

১৮| ২৪ শে জুন, ২০১৮ সকাল ১১:১৭

কথার ফুলঝুরি! বলেছেন: We Love Messi :D

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:০৮

রাজীব নুর বলেছেন: ইয়েস।

১৯| ২৪ শে জুন, ২০১৮ দুপুর ১:০১

মোঃ খুরশীদ আলম বলেছেন: ভাল লাগলো মেসি কথন, আর্জেন্টিনা ভক্তদের উৎসাহে রসদ যোগাবে।
ধন্যবাদ।

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:০৯

রাজীব নুর বলেছেন: নাইজেরিয়াকে তিন গোলে হারাবো আমরা।

২০| ২৪ শে জুন, ২০১৮ দুপুর ১:২০

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় ছোট ভাই, আজ একটু বেসুরো কথা বলবো। আমার ব্যক্তিগত ভাবে মনে হয় মেসি বড় প্লেয়ার। মানুষ হিসাবেও বড়। তবে শৈশবে বিশ্বফুটবল মানচিত্রে মারাদোনা যে ভাবে আর্জেন্টিনাকে প্রতিষ্ঠীত করেছেন সেখানে মেসি বর নিষ্প্রভ। হয়তো আশি / নব্বুই এর দশকের ফুটবলের চেয়ে আজকের ফুটবল অনেক টাফ। তবুও সরলীকরণ করতে গেলে আমি অনেকগুন উপরে রাখবো মারাদোনাকে। একজন বড় প্লেয়ার তার জায়গায় যদি চাপ নিতে না পারেন তাহলে সে বড় কোথায়। সেদিনের ক্যানিজিয়া বা বাতিস্ততাকে কিন্তু মারাদোনা সাপোর্টিং হিসাবে একটা জায়গায় নিয়ে গেছিলেন। আজকের মেসির মধ্যে এই সাপোর্টিং স্টাফের অভাব চোখে পড়ৃলো। এখনকার কোচেরা প্রতিপক্ষের সামান্য দুর্বলতা পেলে তাঁকে পর্যুদস্ত করবেন। যেটা গত ম্যাচে আর্জেন্টিনার হয়েছে বা কয়েকবছর আগে জার্মানির বিরুদ্ধে ব্রাজিলেরও হয়েছিল। কাজেই আজকের ফুটবলে ওয়ানম্যান কেন্দ্রিক দলগুলি দুএকটি ম্যাচে সাফল্য পেলেও সার্বিক ফল হতাশাজনক হতে বাধ্য।
আমাদের এখান আর্জেন্টিনা ম্যাচের পর একমেসি ভক্ত জলে ডুবে আত্মহত্যা করেছে। গতকাল পর্যন্তও ডুবুরি মৃতদেহ খুঁজে পায়নি। যেটা বলার উদ্দেশ্য, অন্ধ আবেগপরায়ণ না হয়ে খেলাকে বিনোদন হিসাবে দেখলে আমরা একটা টিমের মধ্যে নিজেদের সীমিত না রেখে পরিধীটা আরও বড় করে বাকি ম্যাচগুলি আনন্দের ফল্গুধারায় মেতে উঠি।


শুভ কামনা রইল।

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:১০

রাজীব নুর বলেছেন: দাদা নব্বই এর দশকে আমি পোলাপান ছিলাম।

২১| ২৪ শে জুন, ২০১৮ দুপুর ১:২৮

পদাতিক চৌধুরি বলেছেন:

প্রিয় ছোটো ভাই, আর্জেন্টিনা ম্যাচের পর আমার এক বন্ধু আমাকে এই আবেদন প্রত্রটি হোয়ার্টসয়াপে পাঠিয়েছিল। আমি অবশ্য এখন যেকোনো ভালো খেলিয়ে দলের পক্ষে। কাজেই এরকম আবেদন পত্র আমার কাছে একেবারে মূল্যহীন। ব্লগে যদি কারও দরকার হয় সেজন্য দিয়ে রাখলাম। যদি অপরাধ হয় আগাম ক্ষমাপ্রার্থী।

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:১১

রাজীব নুর বলেছেন: হা হা হা
ভেরি ফানি।

২২| ২৪ শে জুন, ২০১৮ দুপুর ১:৫৬

মোঃ মাইদুল সরকার বলেছেন: মেসি ব্যক্তি হিসেবে ভাল, খেলয়ার হিসেবেও।

কিন্তু একজনের উপর নির্ভর করে কাপ জিতা যায়না।

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:১৩

রাজীব নুর বলেছেন: নাইজেরিয়াকে তিন গোলে হারাবো।

২৩| ২৪ শে জুন, ২০১৮ দুপুর ২:৩৪

আবু তালেব শেখ বলেছেন: আমি ব্রাজিলের কট্টর সমর্থক।তবে ব্যাপক ভাবে মেসি ভক্ত। ওনার কিছু গুনাবলির কারনে।

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:১৫

রাজীব নুর বলেছেন: গ্রেট।

২৪| ২৪ শে জুন, ২০১৮ বিকাল ৪:৩০

শরিফ নজমুল বলেছেন: সুন্দর এবং সময়োপযোগী পোষ্ট।

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:১৫

রাজীব নুর বলেছেন: অনেক ধন্যবাদ।

২৫| ২৪ শে জুন, ২০১৮ বিকাল ৪:৩১

পদ্মপুকুর বলেছেন: থ্যাঙ্কু বদ্দা, গত কাইলকা আর্জেন্তিনার জার্সি কিন্ছি, আইজকা অফিসে পইড়া আইছি।

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:১৯

রাজীব নুর বলেছেন: ভেরি গুড।

২৬| ২৪ শে জুন, ২০১৮ বিকাল ৪:৩৩

পদ্মপুকুর বলেছেন: আর মেসি বর্তমান সময়ের শ্রেষ্ঠতো বটেই, এ যাবতকালের সেরাদের কাতারে প্রথম দিকেই থাকবেন।

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:১৯

রাজীব নুর বলেছেন: ইয়েস ইয়েস।

২৭| ২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:২২

মোঃ খুরশীদ আলম বলেছেন: দেখি নাইজেরিয়াকে হারাতে পারি কিনা। তবে হারাতে না পারলেও আমার দুঃখ থাকবে না। শুধু শৈল্পিক খেলার নিদর্শন চাই।
নাইজেরিয়াও কিন্তু ভাল খেলছে। দেখেছেনতো মূসার কারিশমা।

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:৩০

রাজীব নুর বলেছেন: অপেক্ষা করুন আর দেখুন।
জয় আমাদের নিশ্চিন্ত।

২৮| ২৪ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৩৪

দিপু দিপু বলেছেন: মেসি একজনই।

২৪ শে জুন, ২০১৮ রাত ৯:১৩

রাজীব নুর বলেছেন: ইয়েস।

২৯| ২৪ শে জুন, ২০১৮ রাত ১০:৪২

সনেট কবি বলেছেন: বিশ্বকাপে মেসি একজন সাধারণ ফুটবলার।

২৫ শে জুন, ২০১৮ সকাল ১০:৪৯

রাজীব নুর বলেছেন: ঠিক।

৩০| ২৫ শে জুন, ২০১৮ রাত ২:৩৫

নিশি মানব বলেছেন: আই লাভ ইউ, মেসি!

২৫ শে জুন, ২০১৮ সকাল ১০:৪৯

রাজীব নুর বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.