নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

চারটা সিনেমার কাহিনি সংক্ষেপে

১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৩৫



১। তিন কন্যা'ই ভয়াবহ।
তাদের মনে কোনো মায়া-মমতা নেই। বরং তিন জন'ই খুব হিংস্র। তারা তিন জন'ই পরিবার থেকে বিতারিত। তিন জন তিন পরিবারের সন্তান। ঘটনা চক্রে তাদের দেখা হয়ে যায়। এরপর থেকে তারা এক সাথেই থাকার সিদ্ধান্ত নেয়।। সমস্ত শহর ঘুরে-ঘুরে শিকার সংগ্রহ করে। তিনটা মেয়েই খুব রুপসী। যে কোনো পুরুষ তাদের দেখলেই কাঁত হয়ে যায়। তাদের পোষাক-আশাক, চলন-বলন আর কথা পুরুষদের মুগ্ধ করে। তারা তাদের রুপ দিয়ে পুরুষদের আটকে ফেলে। তারপর সেই পুরুষদের করুন মৃত্যু হয়। করুন মৃত্যুর দুই একটা উদাহরন দিচ্ছি- ছুড়ি দিয়ে চোখ উপড়ে ফেলা। ধারালো ছুড়ি দিয়ে জিব কেটে দেওয়া, শরীরের চামড়া তুলে নেওয়া। অন্ডকোষ কেটে ফেলা। ভয়াবহ এইমুভি দেখলাম। রক্ত হিম করা মুভি। টান টান উত্তেজনা। এরকম বীভৎস মুভি না দেখাই ভালো। মনের উপর খুব চাপ পড়ে। আমি ভুলে দেখে ফেলেছি। দেখা উচিত হয়নি।

২। বিশাল সমুদ্রের গভীরে রহস্যের শেষ নেই।
মানুষ আজও সমুদ্রের সব রহস্য উদ্ঘাটন করতে পারেনি। প্রতিনিয়ত পৃথিবীর কোথাও না কোথাও বিশাল সমুদ্রে রহস্যময় ঘটনা ঘটে যাচ্ছে। কেউ'ই আজ পর্যন্ত এসব রহস্যের কোনো কূলকিনারা করতে পারেনি। সমুদ্রের উপর দিয়ে ''কিছু বিশেষ সময়ে'' উড়োজাহাজ উড়ে গেলেও দূর্ঘটনা ঘটে। বিশাল সমুদ্রে উড়োজাহাজ ঢুবে যায়। ডুবে যাওয়া জাহাজের আর কোনো খোজ খবর পাওয়া যায় না। প্রতিটা যাত্রীর করুন মৃত্যু। অসংখ্য ডুবুরী তথ্য তালাশ করতে গিয়ে মারা পড়েছে। আসমানে যত রহস্য আছে সমুদ্রের গভীরে তার চেয়ে বেশি রহস্য আছে। যুগ যুগ ধরে মানুষ এই সব রহস্য গুলোতে লালন করে আসছে। অথচ সমুদ্র কিন্তু পৃথিবীর সব মানুষের বন্ধু। দারুন একটা মুভি। মুগ্ধ হয়ে দেখেছি। একবারও মনে হয়নি সময় অপচয় করা হলো। বিশাল সমুদ্রকে ভালোবাসুন। সমুদ্র তার বিশালত্ব দিয়ে আপনাকে ভালোবাসবে।

৩। ভবিষ্যৎ পৃথিবী পোকাদের দখলে থাকবে।
মানুষ অসৎ এবং লোভী। পোকা জগতে কোনো পোকা লোভী বা অসৎ নয়। পোকারা অলরেডি পৃথিবী দখল করতে শুরু করেছে। উত্তর মেরুর কাছে তিনটা অঞ্চল দখল করে নিয়েছে। প্রতিটা পোকা অত্যন্ত শক্তিশালী। তাদের শরীরে বিষ এবং ভয়াবহ এক ভাইরাস আছে। প্রতিটা পোকা দেখতে মৌ মাছির মতোন। একবার কোনো মানুষকে দংশন করতে পারলে- মৃত্যু নিশ্চিত। সেই মৃত মানুষকে এক ঘন্টার মধ্যে সৎকার না করতে পারলে ভয়াবহ বিপদ আসন্ন। ভাইরাস অতি দ্রুত ছড়িয়ে পড়ে বাতাসে। মাইলের পর মাইল মানুষ মুহুর্তের মধ্যে মারা পড়ে। বুদ্ধিমান পোকা একটা আপেল-এ ভাইরাস ছড়িয়ে দেয়। আপেল গাছ থেকে আপেল মাটিতে পড়ে। সেই আপেল এক ছোট্র বাচ্চা কুড়িয়ে নেয়। আপেলে কামড় দেয়। সাথে সাথে মৃত্যু। মুখ দিয়ে প্রথমে ফেনা বের হয় তারপর রক্ত। হিষ্টেরিয়া রোগীর মতোন ছটফট করতে করতে মৃত্যু। বুদ্ধিমান বোকা এবং সৃষ্টির সেরা জীবনের মধ্যে লড়াই। এই মুভি দেখার পর পোকাদের জন্য আপনার ভালোবাসা জন্মাবে।

৪। তিন বছর প্রেম করার পর তাদের বিয়ে।
তারা ঠিক করে তাদের হানিমুনটা তারা চমৎকার ভাবে কাটাবে। অন্য দশজন যেভাবে হানিমুন করে তারা সেভাবে করবে না। তারা কিভাবে করবে? তারা জাহাজে করে এক দূর্ঘম দ্বীপে যায়। দ্বীপে নামিয়ে দিয়ে জাহাজ চলে যায়। জাহাজ সাতদিন পর এসে তাদের নিয়ে যাবে। সাত দিনের খাবার নিয়ে তারা সুন্দর একটা দ্বীপে নেমে পড়লো। চমৎকার একটা দ্বীপ। চারপাশে নীলজল- দিগন্ত! চারপাশ এত সুন্দর যে মন খুশিতে ভরে যায়। নব বিবাহিত দম্পতিরা খুব খুশি। তারা সীমাহীন আনন্দে শিশুদের মতোন ছোটাছুটি করছে। এই দ্বীপ আসলে খুব রহস্যময়। অদ্ভুত সমস্যার মুখোমুখি হতে হয় নব দম্পতির। নিত্য-নতুন সমস্যায় তাদের জীবন-যাত্রা আর চিন্তা ভাবনা সব বদলে যায়। পুরো মুভিতে ভয় আছে, থ্রিলার আছে, টেনশন আছে, আছে রহস্য। ১ ঘন্টা ৩৭ মিনিট আপনি মুগ্ধ হয়ে থাকবেন। মুভি দেখতে দেখতে হয়তো বেশ কয়েকবার আপনাতেই আপনার দম বন্ধ হয়ে আসবে।

(ভাই দয়া করে কেউ মুভির নাম জিজ্ঞেস করবেন না। মুভির নাম আমার মনে থাকে না। ভাববেন না ঢং করছি। আসলেই মুভির নাম আমার মনে থাকে না। আর আমি নাম দেখে মুভি দেখি না। আমার কয়েকজন বন্ধু আছে। এরা ভয়ানক মুভিখোর। এদের কাছে দুইটা ৩২ জিবি পেনড্রাইভ নিয়ে যাই, মুভি নিয়ে আসি। দেখি। মুগ্ধ হই। তবে মুভি না দেখাই ভালো। মুভির চেয়ে বই পড়া হাজার গুন বেশী ভালো।)

মন্তব্য ২৫ টি রেটিং +১/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪০

সনেট কবি বলেছেন: বেশ

১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫০

রাজীব নুর বলেছেন: !

২| ১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫২

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: আপনি আজ বন্দের দিন মাত্র তিনটা ফিল্ম দেখলেন! ভাল বই পড়ার কষ্ট পেতে হবে না! ;)

১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৫

রাজীব নুর বলেছেন: এক প্রফেসর আমাকে বলেছেন- মুভি দেখার চেয়ে বই পড়া ভালো।

৩| ১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫৯

মা.হাসান বলেছেন: ওয়েস্টইন্ডিজ- বাংলাদেশ সিরিজের প্রথম টেস্ট ঢাকায় হলে দেখতে যাবার ইচ্ছা ছিল, চাটগায় যাওয়া সম্ভব?!!

১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৬

রাজীব নুর বলেছেন: সমস্যা কি? টিভিতে দেখবেন।

১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৬

রাজীব নুর বলেছেন: সমস্যা কি? টিভিতে দেখবেন।

৪| ১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০৪

ঢাবিয়ান বলেছেন: অং বং চং ভংবংডং

১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৬

রাজীব নুর বলেছেন: !

৫| ১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০৭

মাহমুদুর রহমান বলেছেন: পড়ছিলাম খুব মনযোগ দিয়ে।শেষে দিকে পড়তে পড়তে ভাবছিলাম কিছু একটা জিজ্ঞেস করব।কিন্তু বিশেষ দ্রষ্টব্য দেখে থেমে গেলাম।

১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৭

রাজীব নুর বলেছেন: মাঝে মাঝে থেমে যেতে হয়।

৬| ১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৫৪

আর্কিওপটেরিক্স বলেছেন: মুভির নাম খুঁজব

ধন্যবাদ :)

১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৭

রাজীব নুর বলেছেন: মুভি বাদ দিয়ে বই পড়ুন।

৭| ১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ৯:৩৫

সোহানী বলেছেন: আবার পেনড্রাইভ খুলেন তারপর মুভির নাম লিখেন অথবা ইউটিউবে সার্চ দিয়ে এর লিংক দেন.........। এভাবে মুভি রিভিউ গুরুতর অন্যায়...... X(( X((

১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৮

রাজীব নুর বলেছেন: কথা তো ন্যায্য বলেছেন বোন।

৮| ১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩৯

সনজিত বলেছেন: বেশ

১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৮

রাজীব নুর বলেছেন: হুম।

৯| ১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩০

মীর সাজ্জাদ বলেছেন: ভালো লাগা আপনার প্রতি।

১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩২

রাজীব নুর বলেছেন: গ্রেট এটাই তো চাই।

১০| ১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৪৮

নজসু বলেছেন:


মনে দাগ কাটা ছাড়া আমারও মুভির নাম মনে থাকেনা।
ছবির চারটে কাহিনিই তো সেই রকম।

১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:১২

রাজীব নুর বলেছেন: ''সেই রকম'' মুভি ছাড়া আমি মুভি দেখি না।

১১| ১৭ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৫:৫০

ফারিহা হোসেন প্রভা বলেছেন: বই পড়া মুভি দেখার চাইতে অনেক ভালো। দীর্ঘ সময় নিয়ে মুভি দেখতে হলে স্ক্রিনের ক্ষতিকর রশ্নি আমাদের চোখের সমস্যা সৃষ্টি করে।

১৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১৭

রাজীব নুর বলেছেন: অলরেডি আমার চোখে সমস্যা দেখা দিয়েছে। এখন ডাক্তারের কাছে গেলেই চশমা দিয়ে দিবে।

১২| ১৭ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৫

অপু দ্যা গ্রেট বলেছেন:




এবার নামতে হবে যুদ্ধে । ভাবলাম বই পড়ব । তা না এখন মুভি খুজতে নামতে হবে ।

যাই হোক আগে খুজে বের করি তারপর বই পড়ব ।

১৭ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৪৯

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.