নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

নোয়াখালির ঘটনায়- দেশের সাধারণ মানুষ যা ভাবছেন

০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ১২:৩০



১। আপনি যখন জানেন আপনার আশ্রয়দাতা আছেন, ছোট ছোট অপকর্ম করে প্রশ্রয় পাচ্ছেন তখনি আপনার কাছে কোন অপকর্মকে অন্যায় বলে মনে হবে না। আর আপনি হয়ে ওঠেন একটা জানোয়ার, হায়েনা বা পিচাশ..!
এভাবেই দেশটা আজ ভয়ংকর পিচাশে সয়লাব।

২। দেশব্যাপী দিন-রাতভর ওয়াজ নসিহতে নারীর যে রুপ চিত্রিত করা হয়, তাতে করে ধর্ম রক্ষায় নারীকে উলঙ্গকারী এই মর্দে মোমিন কেন পয়দা হবে না?

৩। চলতি বছরে ৯ মাসে ৯৭৫ নারী ধর্ষিত হয়েছে! গণধর্ষণের শিকার ১০৮, ধর্ষণের পর হত্যা ৪৩ ও আত্মহত্যা ১২জন। ব্যাটাগিরির অনন্য নজীর, বিচারহীনতার অপূর্ব দৃষ্টান্ত।

৪। আমি চাই প্রধানমন্ত্রীকে কেউ ভিডিওটা দেখাক। উনি যদি শান্তি পান, আমরাও পাবো। হাজার হোক মা জননী তো আমাদের!

৫। স্বামীর সাথে অনেক দিন যোগাযোগ ছিল না। হঠাৎ ২ সেপ্টেম্বর স্বামী এলেন স্ত্রীর কাছে। এ জন্য কি স্বামী ও স্ত্রী দুজনকে পেটাতে হবে? স্ত্রীকে বিবস্ত্র করতে হবে? কী ভয়ঙ্কর কাণ্ড ঘটে গেছে নোয়াখালীর এখলাছপুরে। ভিডিওটি দেখে চমকে গেলাম। হামলাকারীরা আশপাশের গ্রামের বাসিন্দা এবং ওই নারীর ছেলের বয়সী সবাই। এই ঘটনায় একজন গ্রেপ্তার হয়েছে। সবাই গ্রেপ্তার হোক এবং দ্রুত শাস্তি নিশ্চিত করা হোক।

৬। আমি জাহেলিয়াতের যুগ দেখিনি। দেখেছি নোয়াখালীর অসহায় নারীর আত্ম চিৎকার।

৭। বাংলাদেশের মা, বোনেরা যেমন ৭১' এ নিরাপদ ছিল না তার চেয়ে আরো বেশি অনিরাপদ আমাদের এই সময়ে। এ দেশে এ দেশী হয়ে থাকার ইচ্ছা সত্যি মরে গেছে। হে আল্লাহ এ জাতীর কাছে অন্যায়ের বিচার চেয়ে লাভ নেই, এই অন্যায়ের বিচার শুধু তুমিই করতে পারো।

৮। নোয়াখালীর বেগমগঞ্জের ঘটনা জেহেলিয়াতের যুগকে হার মানিয়েছে। ধর্ষকদের একজনকে এসআই সালাউদ্দিন যেভাবে গ্রেফতার করেছেন তাকে স্যালুট জানাই।

৯। বাংলাদেশ ক্রমশ বিকৃত মানুষদের দেশ হয়ে যাচ্ছে! আর কত দেখতে হবে নারীর উপর অত্যাচারের দৃশ্য?

১০। সোশ্যাল মিডিয়ায় না এলে কি কোন ঘটনারই বিচার পাবে না জনগণ? তাহলে আর স্থানীয় প্রশাসনের প্রয়োজনীয়তা কোথায়? জনতার হাতে ছেড়ে দেন সব।

১১। বলছেন বর্বরতা যেহেতু একাত্তরকেও ছাড়িয়েছে, তাইলে একাত্তরের মতো গুলি করে মারলেই তো হয়। বিচার তো আর হয় না! অপশন দিচ্ছি, কিসের বিচার চান সেটা আগে ঠিক করেন! নির্যাতনের? শ্লীলতাহানির? ভিডিও করার? ভিডিও প্রকাশের? ত্রিশ দিন ধরে ঘর ছাড়া করার? প্রতিবেশী হয়ে ঘটনা দেখেও চেপে যাওয়ার? নপুংসক স্থানীয় প্রশাসনের? নির্যাতনকারী অপরাধীদের আশ্রয়দাতাদের? নোয়াখালীর বেগমগঞ্জের? পুরো বাংলাদেশের? উত্তর থাকলে দিয়েন।

১২। নোয়াখালীর ওই তিন পশুদের কোনো এক খোলা মাঠে নিয়ে হাত-পা বেঁধে মাঝখানে রাখা হোক। তারপর চারদিক থেকে জনতার পাথর নিক্ষেপ করে একদম পিষে ফেলা হোক।

মন্তব্য ২৮ টি রেটিং +১/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ১২:৫৭

নিক্সন বলেছেন: আমাদের দেশে মিডিয়া কল্যাণে হয়ত ২/৪টা ঘটনা জানতে পারছি। কিন্তু বাংলাদেশ এমন কোন গ্রাম, মহল্লা, পাড়া, বাড়ি কি আছে যেখানে নারী নির্যাতন হচ্ছে না। আমাদের সমাজ কাঠামোতে আদি যোগ থেকে এই নির্যাতন সহ্য করছে নারীরা। শুধু কি বিবাহিত নারী অন্য কোন নারিকে নির্যাতন করলেই কি নারী নির্যাতন হিসাবে গণ্য হবে? নাকি প্রতিটি নারীর ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে? যে বাড়িতে এই নারীকে নির্যাতন করা হয়েছে নিশ্চয় ওই বাড়িতে আরও অনেকগুলো নারী পুরুষ ছিল তাদের কি কারো কোন দায়িত্ব ছিল না? সবগুলো মানুষ এর জন্য দায়ি। এই নাড়িটি টি তো তার পূর্বের স্বামী নামক কুত্তা ধারা নির্যাতিত অনেক দিন তার কি কোন বিচার পেয়েছিল? স্বামী নামের এই কুত্তার হাত থেকে বাচতে এই কতগুলু কুত্তার কাছে গিয়েছিল কোথাও রক্ষা হয় নি হয় নি। কবে জাগবে মানুষের বিবেক??কবে জাগ্রত হবে এই বিবেকহীন মানুষ।

০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:০৫

রাজীব নুর বলেছেন: এত সংকীর্ণ আমাদের বিবেকবুদ্ধি! নারীকে মানুষ হিসেবে বিবেচনা করার মতো শিক্ষা আমরা এই মিথ্যা আধুনিক যুগে বসেও অর্জন করতে পারিনি। মধ্যযুগীয় বর্বরতার কথা তবে কেন বলি আমরা?

২| ০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:১১

রবিন.হুড বলেছেন: সারা অঙ্গে ব্যাথা ঔষধ দেব কোথা। অপরাধীর মূল উৎপাটন করতে আমাদের পারিবারিক শিক্ষা, নৈতিক শিক্ষা, ধর্মীয় শিক্ষা, সামাজিক ও রাষ্ট্রীয় শৃংখলা ফিরিয়ে আনার কোন বিকল্প নাই। সুশিক্ষা ছড়িয়ে দিতে হবে সবার মাঝে। এক সাথে জেগে উঠতে হবে সকলকে।

০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:১৬

রাজীব নুর বলেছেন: নগ্ন ছবি প্রকাশিত হওয়ার জন্য সমাজ যদি মেয়েদের হেয় না করে এগুলো যারা ঘটায় তাদের শাস্তি নিশ্চিত করতে পারত, তাহলে এই ঘটনাগুলো ঘটত না। সমাজ নারীকে নারী হিসেবে দেখে, মানুষ হিসেবে নয়। নারী যেন ঊন-মানুষ এই সামজে।

৩| ০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:২৯

সাজিদ উল হক আবির বলেছেন: সোশ্যাল মিডিয়ায় ঘটনা/ দুর্ঘটনা ভাইরাল হবার অপেক্ষায় থাকলে ৯৫% অপরাধের বিচার হবেনা। আমাদের উচিৎ ক্ষুদ্র ক্ষুদ্র ব্যক্তিস্বার্থ ও দ্বন্দ্ব ভুলে গিয়ে নিজের পাড়া প্রতিবেশী ও এলাকাবাসির সঙ্গে ব্যক্তিজীবনে (কেবল অনলাইনেই নয়) সম্পর্ক জোরদার করা, সামাজিক ইস্যুগুলো নিয়ে নিজেদের মধ্যে খোলামেলাভাবে কথা বলা, এবং নিজের গণ্ডির মধ্যে ছোট থেকে ছোট অপরাধ দেখলেও ব্যক্তিগত ও সামষ্টিক ভাবে প্রতিবাদ করা। ছোট ছোট প্রতিরোধগুলোর শক্তি মারাত্মক। একটা ধাক্কায় কেউ একটা ঠেস দিয়ে দাঁড়ানো রামছাগলকে নড়াতে পারে না, কিন্তু একহাজার জন মিলে ধাক্কা দিয়ে হাতিকে ফেলে দেয়া সম্ভব।

নারীর সম্মান রক্ষার্থে আগে পারিবারিক ও ব্যক্তিগত পর্যায়ে নারীকে তাঁর প্রাপ্য সম্মান দেয়ার অভ্যাস তৈরি করতে হবে।

যে ব্যক্তি নিজের স্ত্রী'র সঙ্গে দুর্ব্যবহার করে, তাকে রান্নাঘরে আটকে রাখতে চায়, অফিসে ফিমেল কলিগদের সুযোগ পেলেই ডাবল মিনিং এর কথাবার্তা বলে, বাজে দৃষ্টিতে তাকায়, পাবলিক ট্রান্সপোর্টে নারী দেখলেই গা ঘেঁষে দাঁড়ানোর চেষ্টা করে, তাঁদের সঙ্গে ইন জেনারেল নারীর সম্মান রক্ষার আলাপ পেড়ে লাভ কি?

০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:৩২

রাজীব নুর বলেছেন: বাবু খাইছো
এই নিলজ্জ অশ্লীল জেনারেশনটাই দেশটাকে খেয়ে দিল।

যেভাবে এরা চলনে বলনে সমাজের পর্দা ফাটিয়ে দেদারসে আশপাশের পরিবেশ সৃষ্টি করেছে এবং ময়মুরুব্বি তথা কেউ তাদের বেপরোয়া চলাফেরায় বাঁধা বা কিছু বলার সাহসটুকু করেনা যদিনা মুখের উপর বেয়াদবি করে বসে। এই ইয়োইয়ো টাইফসের জেনারেশন টাই ধীরে ধীরে আজকের সিলেট ও নোয়াখালীর ঘটনার জন্ম দিয়েছে। একেকটার চেহারা দেখ।

Everything is possible in BD. The justice system of BD is absolutely diminished. The culture if impunity is growing fast. Brutally, cruelty and corruption have shadowed the entire country.

৪| ০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:৩৪

নেওয়াজ আলি বলেছেন: ভয়ে ডুকে গিয়েছে মনে সব ঘটনা ফেনী নোয়াখালী

০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:৩৭

রাজীব নুর বলেছেন: যে দেশে ধর্ষকদের জন্য উকিল পাওয়া যায়, সেই দেশে ধর্ষকদের
আইনের হাতে না দিয়ে গণপিটুনি দিয়েই মেরে ফেলা উচিত।
কারন ধর্ষকদের আইনের হাতে দিলে আরো বড় বিপদ- দুর্বল আইন ধর্ষকদের আইনের আশ্রয় দিয়ে ওদের বেচে থাকার পথ দেখিয়ে দেয়...

৫| ০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ২:৩৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: "সর্বাংগে ব্যাথা ঔষধ দিবে কোথা" - টাইপের হয়ে গেছে এখন।

স্থান,কাল,পাত্র সবকিছুই এখন এই দোষে দোষী।আর মানুষের কথা ত বাদই ।মানুষ আমার মনে হয় সব বিকৃত মানষিকতা ও রুচির হয়ে গেছে।আর প্রায় আমরা সবাই মনে হয় এখন নিষিদ্ধ জিনিষের প্রতি অধিক পরিমানে আগ্রহী হয়ে গেছি আর তাতেই অভ্যস্থ্য হয়ে যাচছি।

অল্প জায়গায় অধিক মানুষ,পারিবারিক মূল্যবোধের অবক্ষয়,সামাজিক অস্থিরতা,নৈতিক শিক্ষার অভাব,পর্ণগ্রাফির সহজলভ্যতা, খেলাধুলা তথা নির্মল চিওবিনোধনের অভাব আমাদের সবাইকে কোথায় নিয়ে যাচছে এ নিয়ে সমাজপতি তথা রাষ্ট্রের কর্নধারদের ভাবার অবকাশ আছে।

০৫ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:৪৭

রাজীব নুর বলেছেন: নারীবাদী সংগঠনগুলো কেবল দুই একটা সেমিনার আর সুখে মোমবাতি জ্বালিয়েই ফান্ড পেয়ে গেলো। আমাদের স্বঘোষিত নারীবাদীদের কাছে নারী স্বাধীনতা এখনও কেবল ছোট জামা পরা, প্রকাশ্যে সিগারেট খাওয়া আর পিরিয়ডের মতো বিষয়গুলোতেই আটকে আছে। অথচ কাজ করার কথা -নারীর অধিকার, নারী নির্যাতনের বিরুদ্ধে দাঁড়ানো, নারীর অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার মতো বিষয়গুলো নিয়ে।

৬| ০৫ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:১০

ঢাবিয়ান বলেছেন: একটা ভিডিওতে দেখলাম শাহবাগে জড়ো হয়েছে অল্প কয়েকজন ততুন তরুনী। এই দেশে আসলে পরিবর্তনের কোন আশা দেখি না। ফেসবুকে একটা গ্রুপে একজন লিখেছে একটি গেট টুগেদারের ডাক দিলে হাজারজন হামলে পড়ে কিন্ত একটা সচেতনতামুলক কার্যক্রমে কাউকে ডাক দিলে কাউকে খুজে পাওয়া যায় না।

০৫ ই অক্টোবর, ২০২০ রাত ৯:০৯

রাজীব নুর বলেছেন: সমাজ বদলে গেছে।

৭| ০৫ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:২৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
কোন আদালতের বিচার চাই না।
ওদেরকে জনতার হাতে তুলে দেওয়া হোক ।
জনতা ওদেরকে পদদলিত করে পিষে মেরে ফেলবে।

এরা সারা বিশ্বের কাছে বাংলাদেশের মান-মর্যাদা ভূলুণ্ঠিত করে ফেলেছে।
এদেরকে আল্লাহর নামে কোরবানি দিয়ে দেওয়া হোক।

০৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:১৪

রাজীব নুর বলেছেন: সরকার মহাশয় আমাদের কথা শুনবেন না।

৮| ০৫ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:২৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
০৫ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:৩৭০

লেখক বলেছেন: যে দেশে ধর্ষকদের জন্য উকিল পাওয়া যায়, সেই দেশে ধর্ষকদের
আইনের হাতে না দিয়ে গণপিটুনি দিয়েই মেরে ফেলা উচিত।
কারন ধর্ষকদের আইনের হাতে দিলে আরো বড় বিপদ- দুর্বল আইন ধর্ষকদের আইনের আশ্রয় দিয়ে ওদের বেচে থাকার পথ দেখিয়ে দেয়...


100 ভাগ সহমত । কোন আদালতের বিচার দিয়ে এই সমস্যার সমাধান হবে না।

ফরাসি বিপ্লবের কথা একবার অন্তত মনে করুন।

০৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:১৫

রাজীব নুর বলেছেন: আসলে সুন্দর ভাবে বেঁচে থাকতে হলে এই দেশ থেকে পালাতে হবে।

৯| ০৫ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:৪৬

ইসিয়াক বলেছেন: এ কোন বাংলাদেশ?
আমি সত্যি আতঙ্কিত,লজ্জিত,ব্যথিত।

০৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:১৫

রাজীব নুর বলেছেন: ইউরোপের কোনো দেশে চলে যেতে চেষ্টা করুন।

১০| ০৫ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:৫১

চাঁদগাজী বলেছেন:



নোয়াখালীতে অমানুষের সংখ্যা বেশ.
পুলিশ জেনেশুনে চুপ করেছিলো, এজন্য ওদেরকে কুকুরের মতো পিটানোর দরকার।

০৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:১৬

রাজীব নুর বলেছেন: আমার মনের কথাটা বলেছেন।

১১| ০৫ ই অক্টোবর, ২০২০ বিকাল ৫:৩৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
একদিন পুরো দেশটাই নষ্টদের দখলে চলে যাবে
যদিনা এখনই সকল অন্যায়ের টুটি চেপে ধরা না হয়।

০৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:১৭

রাজীব নুর বলেছেন: মুরুব্বী দেশ অলরেডি নষ্টদের দখলে চলে গেছে।

১২| ০৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:১২

কল্পদ্রুম বলেছেন: নোয়াখালির ঘটনার মত ঘটনা আগেও ঘটেছে। প্রতিবারই আমরা ধিক্কার জানিয়েই যাচ্ছি। কিন্তু ঘটনার পুনরাবৃত্তি থামছে না।

০৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:১৭

রাজীব নুর বলেছেন: কারন দেশের মানুষ নোষ্ট হয়ে গেছে।

১৩| ০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:২১

জাহিদ হাসান বলেছেন: এই দেশে কিভাবে বাস করবো বলেন। কোন উপায় আছে?

০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৫:০৫

রাজীব নুর বলেছেন: বোবা হয়ে যাবেন। অন্ধ হয়ে যাবেন। এই নিতিতে চলুন।

১৪| ০৭ ই অক্টোবর, ২০২০ রাত ১১:১৭

স্প্যানকড বলেছেন:

তোমরা আলবাল কহিলা

আমরাও শুনিলাম

তা কতদূর এগুলে

কোন মার্কা আসিলে

শান্তি আসিবে ঘরে ঘরে

এর জবাব নাহি পাই

আলবাল বকেই যাও

বহুত গিলিয়াছি

এহন বমি করিবার চাই

গনতন্ত্রের মুখে কাপড়

রং তার ছাই।

০৭ ই অক্টোবর, ২০২০ রাত ১১:৩৪

রাজীব নুর বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.