নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

তিনটা চমৎকার মুভি

০৫ ই নভেম্বর, ২০২০ বিকাল ৫:২১

১।

মুভির নামঃ পিকু
পিকু হল এক সাধারণ বাঙালি মেয়ের গল্প। এবং তাঁর বাবা ভাস্কর বন্দ্যোপাধ্যায়। ভাস্কর বাবু যিনি শারীরিক ও মানসিকভাবে কোষ্ঠ কাঠিন্যের সমস্যায় ভূগছেন। এই সমস্যাই তার কাছে দুনিয়ার সবচেয়ে বড় সমস্যা। মেয়ের বিয়ে নিয়ে তার কোনো চিন্তা নেই। সে তার মেয়েকে বিয়ে দিতে চায়ও না। বাবা মেয়ের অতি চমৎকার কাহিনী। চমৎকার অভিনয়। চমৎকার সিনেমা। ঝামেলা বিহীন সুন্দর সিনেমা। আমি মুভিটা পাঁচ বার দেখেছি। একটি ক্যাব সংস্থার মালিক রানা চৌধুরি। রানার সঙ্গে মিষ্টি প্রেমের সম্পর্কে জড়িয়ে পরে পিকু। যারা সিনেমাটি দেখেন নি এখনো, তারা দেখুন পিকু মুভিটা। অবশ্যই ভালো লাগবে। অভিনয়ে সেরা ৩ কোহিনূর হিরা একসাথে আছেন মুভিতে। দীপিকা, অমিতাভ আর ইরফান। সবমিলিয়ে মন ছুয়ে যাওয়া সিনেমা। এই সিনেমা আপনার পেটের ভিতর দিয়ে ঢুকে হৃদয় ছোঁবে অবধারিত ভাবে। ২০১৫ সালের মুভি। পরিচালক- সুজিত সরকার।

২।

মুভির নামঃ কারওয়া
চমৎকার একটা মুভি। জন্ম, চাকরি, বিয়ে, বাচ্চা মানুষ করার মতো ফর্মুলা জীবন বেছে নেন নি যাঁরা, বা বেছে নিতে চান না যাঁরা, তাঁদের এই ছবির সঙ্গে দোস্তি হয়ে যাবে। মুভির কাহিনী আর অভিনয় মিলে এই সিনেমাটি এক কথায় অপূর্ব। যে ক'বারই মুভিটা দেখেছি- মুগ্ধ হয়েছি। আমি তেরো বার দেখেছি। মুভির নায়ক দুলকার একটি আইটি অফিসে কাজ করেন, যেখানে তাঁর দমবন্ধ হয়ে যায়। কারণ তার ফোটোগ্রাফার হওয়ার ইচ্ছে ছিল। কিন্তু বাবার মত ছিল না। সিনেমার কাহিনী শুরু হয় এভাবে- অফিস থেকে বাড়ি ফিরে নায়ক জানতে পারে বাবা তীর্থস্থানে যেতে গিয়ে দুর্ঘটনায় মারা গিয়েছেন। এই সিনেমাটির মূল গল্প তিনজন অদ্ভুত ব্যক্তির, যাদের জীবনের অভিজ্ঞতা অন্য, তাদের কে একসঙ্গে এক উদ্ভট যাত্রায় ছেড়ে দেওয়া হয়। প্রত্যেক চরিত্র সেই যাত্রার জন্য রাজি হয় তাদের স্বাভাবিক জীবনযাপন খুঁজে পাওয়ার জন্য। সুন্দর গল্প। খুব সুন্দর ভাবে কাহিনী এগিয়ে গিয়েছে। কিছুটা কমেডি আছে। পরিচালক তার দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন।

৩।

মুভির নামঃ করিব করিব সিঙ্গল
খুব সুন্দর সিনেমা। চমৎকার গল্প। চমৎকার অভিনয়। আর যাই হোক, এই মুভি দেখলে মনে হবে না সময়টা অপচয় হয়েছে। ছবিটা অবশ্যই প্রেমের ছবি। কিন্তু প্রেমের এক নতুন বর্ণে, গন্ধে, ছন্দে, গীতিতে হৃদয়কে দোলা দেয়। মুভিতে নায়িকা জয়া শশীধরণ। যার বয়স অনেক আগেই ত্রিশ পেরিয়ে গেছে। অবশ্য আগে একবার বিয়ে হয়েছিলো। এখন স্বামী নেই। সে চাকরি করছে একটা ইন্সুরেন্স কোম্পানীতে। একইসঙ্গে একা থাকার স্বাধীনতা উপভোগ করছেন আবার একইসঙ্গে একাকীত্বের যন্ত্রণা ভোগ করছেন। ছবিটা শেষ হওয়ার পরেও মনে একটা সুন্দর রেশ থেকে যায়। ঝামেলা বিহীন সুন্দর সিনেমা। মারামারি, কাটাকাটি নেই। যৌনতা নেই। কিন্তু সহজ সরল সুন্দর সিনেমা। যা আপনাকে মুগ্ধ করবে। আমি সাত বার দেখেছি মুভিটা।

উপরের তিনটা সিনেমা দেখেই আপনি বলতে বাধ্য হবেন- লাইফ ইজ বিউটিফুল

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:৩৫

চাঁদগাজী বলেছেন:



সব ভারতীয়?

০৫ ই নভেম্বর, ২০২০ রাত ৯:০৩

রাজীব নুর বলেছেন: জ্বী ভারতীয় মুভি।

২| ০৫ ই নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:৩৮

নুরুলইসলা০৬০৪ বলেছেন: দরকারি কিছু তথ্য বাদ আছে।

০৫ ই নভেম্বর, ২০২০ রাত ৯:০৬

রাজীব নুর বলেছেন: জানি।
আসলে আমি তো রিভিউ লিখি নি।

৩| ০৫ ই নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:৫৩

মরুভূমির জলদস্যু বলেছেন: একটাও দেখি নাই।

০৫ ই নভেম্বর, ২০২০ রাত ৯:০৭

রাজীব নুর বলেছেন: হাঁয় হাঁয়---
দেখুন। দেখে রিভিউ লিখুন।

৪| ০৫ ই নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:৫৮

দীপঙ্কর বেরা বলেছেন: ১ ৩ দেখেছি।
ভাল সিনেমা

০৫ ই নভেম্বর, ২০২০ রাত ৯:০৮

রাজীব নুর বলেছেন: ২ টা ও দেখে ফেলুন। ভালো লাগবে।

৫| ০৫ ই নভেম্বর, ২০২০ রাত ৮:০২

নতুন বলেছেন: ৩টা ছবি ২০ বার দেখেছেন? B-))

লাইফ ইজ বিউটিফুল এই ছবিটা দেখেছেন কি?

০৫ ই নভেম্বর, ২০২০ রাত ৯:১০

রাজীব নুর বলেছেন: ''লাইফ ইজ বিউটিফুল'' এই মুভিটা এমন কেউ নাই যে দেখে নাই। সারা বিশ্বের শ্রেষ্ঠ কিছুর মুভির একটা।

অসাধারণ মুভি। এই মুভি আমার চোখে পানি নিয়ে আসে। এই মুভি কতবার দেখেছি হিসাব নাই। সামুতে আমি এই মুভি নিয়ে একটা পোষ্টও দিয়েছি।

৬| ০৫ ই নভেম্বর, ২০২০ রাত ৮:৫৪

সোহানী বলেছেন: একটা ছবি একবারের বেশী দেখার মতো ধৈর্য্য বা সময় আছে?????????????

একটাও দেখি নাই। আজ কিছুটা ফ্রি আছি তাই দেখবো একটা। তবে বাচ্চাদেরকে নিয়ে। কোনটা দেখবো আগে বলেন? আমি বাচ্চাদেরকে ছাড়া মুভি বলতে গেলে দেখি না। ওদের সাথে মজা করে মুভি দেখি। পপকন, আইসক্রিম আর এক গাদা চকলেট নিয়ে বসি। তারপর সবাই কম্বল গায়ে দিয়ে আরাম করে মুভি দেখি.......... হাহাহাহা রাজকীয় স্টাইল।

০৫ ই নভেম্বর, ২০২০ রাত ৯:১২

রাজীব নুর বলেছেন: তিনটা মুভিই বাচ্চা দের নিয়ে দেখা যাবে।
মুভি দেখুন। ভালো লাগবে।

৭| ০৫ ই নভেম্বর, ২০২০ রাত ১১:৩৯

নেওয়াজ আলি বলেছেন: Piku দেখেছি আমি

০৫ ই নভেম্বর, ২০২০ রাত ১১:৪৫

রাজীব নুর বলেছেন: কেমন লেগেছে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.