নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ভূতের ভয়

১৮ ই নভেম্বর, ২০২০ রাত ৮:০৬



ছোটবেলা আমি খুব ভূতের ভয় পেতাম।
রাতে একা ঘুমাতে পারতাম না। এখন বড় হয়েছি, এখনও একা ঘুমাতে ভয় পাই। যাই হোক, ভূতের গল্পের বই, ভূতের সিনেমা ছাড়া আমার জীবন পানসে। যতরকম ভয়ঙ্কর, গা শিউরানো সিনেমা আছে তার বেশ ভালো রকম সংখ্যক চলচ্চিত্রই আমি দেখেছি, তবে নাম তেমন মনে নেই। Wrong turn সিনেমাটি ভূতের না হলেও সবকটি পর্বই আমার দেখা হয়ে গেছে। লীলা মজুমদারের লেখা ভূতের গল্পগুলি আমার খুব প্রিয় ছোটবেলা থেকেই। হুমায়ূন আহমেদ বেশ কিছু ভূতের গল্প লিখেছেন। সেগুলো আমার খুব পছন্দের। দুনিয়াতে ভূত নেই। অথচ ভূতের ভয়ে আমি কাহিল। ইদানিং রাতে রবেলা মুভির দেখি না। দিনের বেলা দেখি। রাতের বেলা ভূতের বইও পড়ি। বয়স বাড়ছে, ভয়ও বাড়ছে। এখন একদম ছোট ছোট কয়েকটা ভূতের গল্প বলব-

১। রাত তিনটা।
ঘরে আমি একা। গভীর ঘুমে। দরকায় ঠক ঠক টোকা দেওয়ার শব্দে ঘুম ভেঙ্গে গেল। প্রথমে ভেবেছিলাম বাইরে থেকে আওয়াজ আসছে। কিন্তু ভুল ভেঙ্গে গেল যখন আবার স্পষ্ট শুনতে পেলাম আওয়াজটা আসছে, আয়নার ভেতর থেকে।

২। বাসায় আমি একা।
অনেক রাত হয়েছে। ঘুমাবো। বিছানায় শোয়ার আগে কি মনে করে বিছানার নীচে কেউ আছে কিনা দেখে নিতে গেলাম। বিছানার তলায় উঁকি দিলাম। দেখলাম, বিছানার তলায়, আমি। আতঙ্কিত দুটা চোখ আমার দিকে তাকিয়ে কাঁপা কাঁপা গলায় বলছে, বিছানার উপর কে যেন বসে আছে।

৩। অনেক রাত।
আমি বিছানায়। ঘুমাতে চেষ্টা করছি। আমার শোয়ার ঘরের জানলার বাইরের অন্ধকার থেকে হাসি হাসি মুখটা আমার দিকে অপলক তাকিয়ে আছে। আমি স্পষ্ট দেখলাম। একটু পরপর হাসি হাসি মুখটা উঁকি দিয়ে যাচ্ছে! আবার সরে যাছে। সে কি কিছু বলতে চায়? আমি কি উঠে জানালার কাছে যাবো?

৪। সারাদিনের কাজ শেষে ক্লান্ত শরীরে আপনি বাড়ি ফেরেন।
একাকী বিছানায় শরীরটা ছেড়ে দিয়ে একটানে রাতটা পার করার জন্য। অন্ধকার ঘরে ঢুকে আলো জ্বালানোর জন্য আপনি সুইচে হাত রাখেন। কিন্তু আরেকটা হাতের উপর আপনার হাত পড়ে যায়।

৫। লেখাপড়া শেষ করার আগেই-
ঘাড়ের উপর এসে পরে অসংখ্য দায়িত্বের বোঝা। দিনের শেষে একটা ভূতের গল্প শুনতে শুনতে আর ঘুমিয়ে পরা হয় না। বালিশে মাথা ছোঁয়ানো মাত্র অসংখ্য চিন্তা জাপটে ধরে। শুয়ে ভাবতে ভাবতে কোনোদিন ভোর হয়ে যায়। ছুটতে ছুটতে একসময় মৃত্যু দরজায় কড়া নাড়ে। এক আকাশ আফসোসের ‘ইশ’ নিয়ে চলে যেতে হয়। আচ্ছা মারা যাবার সময় কি আমার শরীরের ভিতরে আমি থাকবো?

৬। আগে গ্রামের দেশে লাইট ছিল না। লণ্ঠন জ্বলতো। এই আধো অন্ধকারে মানুষ আয়নায় নিজেকে দেখেই নিজে ভয় পেতো…ভাবতো ওপাশে ভূত দাঁড়িয়ে আছে। তবে রাতের বেলা আয়নার দিকে না তাকানোই ভালো। সাবধান। খুব সাবধান। মনে রাখবেন, আয়নার পেছনে আরেকটা জগত আছে।

৭। আমি আর আমার স্ত্রী পাহাড়ে বেড়াতে গিয়েছি।
বিকেলে দুইজন মিলে পাহাড়িয়াদের বাজারে গেলাম। দুই হাত ভরতি করে অনেক কেনাকাটা করলাম। আমার স্ত্রী পাহাড়িয়াদের সাথে অনেক ছবি তুললো। গল্প করলো। সন্ধ্যায় হোটেলে ফিরে দেখতে পেলাম, আমার স্ত্রী গাল ফুলিয়ে বসে আছে। স্ত্রী বলল, আমাকে একা রেখে তুমি কোথায় গিয়েছিলো?

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০২০ রাত ৮:৫১

সাইফ নাদির বলেছেন: সন্ধায় ফিরে এসে স্ত্রীকে গাল ফুলিয়ে বসে থাকতে দেখে কি করেছিলেন তা জানি না। তবে এমনটা হলে উনাকে নিয়ে সন্ধার সৌন্দর্য উপভোগ করতে বাইরে নিয়ে যেতেন। উনারও ভালো লাগতো, আপনারও ভয় বাড়তো। যাইহোক, ছেট গল্পগুলো বেশ মজার করেই লিখেছেন। ধন্যবাদ.....

১৮ ই নভেম্বর, ২০২০ রাত ১০:০২

রাজীব নুর বলেছেন: হে হে---
ধন্যবাদ।

২| ১৮ ই নভেম্বর, ২০২০ রাত ৯:০৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আজগুবি।

১৮ ই নভেম্বর, ২০২০ রাত ১০:০২

রাজীব নুর বলেছেন: অবশ্যই।

৩| ১৮ ই নভেম্বর, ২০২০ রাত ৯:৩০

ইসিয়াক বলেছেন: আচ্ছা

১৮ ই নভেম্বর, ২০২০ রাত ১০:০২

রাজীব নুর বলেছেন: এটা কোনো মন্তব্য হলো?

৪| ১৮ ই নভেম্বর, ২০২০ রাত ৯:৩৪

নুরুলইসলা০৬০৪ বলেছেন: মানুষের গল্পের শেষ নাই আবার ভূতের গল্প ।

১৮ ই নভেম্বর, ২০২০ রাত ১০:০৩

রাজীব নুর বলেছেন: ভূতের গল্পেরও শেষ নাই।

৫| ১৯ শে নভেম্বর, ২০২০ ভোর ৬:২০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ভূতং

১৯ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:৩৯

রাজীব নুর বলেছেন: আপনি তো ভূত বিশ্বাস করেন না।

৬| ১৯ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:৪১

লর্ড ভ্যারিস বলেছেন: ভূতের সিনেমা যেহুতু পছন্দ করেন তাহলে কিছু টার্কিশ হরর মুভি দেখিয়েন। siccin, dabbe সিরিজের সব মুভিই ভালো লাগবে, baskin, beddua, uc harflier, magi, eccini, alamet-i-kiyamet আবার ইন্দোনেশিয়ান আছে satan's slave, may the devil take you, munafik.
কোরিয়ান আছে the wailing, train to busan, tell of two sisters, bedevilled.
হলিউডে আছে jinn, get out, us, Conjuring, hereditary, the witch, it, Annabelle, it follows, the cabin in woods, evil dead, sinister, the exorcist, paranormal activity.
অসংখ্য দেখা হরর মুভি দেখে কিছু বাছাই করে দিলাম ভালো লাগার মতো। দেখা না থাকলে দেখে নিয়েন, হরর মুভি পছন্দ করলে ভালো লাগবে আশাকরি।

১৯ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:৪০

রাজীব নুর বলেছেন: আপনি যে গুলোর নাম দিয়েছেন তার বেশির ভাগই দেখা হয়েছে।

৭| ১৯ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:০৪

ইসিয়াক বলেছেন: কি মন্তব্য করবো শিখায়ে দেন।

১৯ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:৪১

রাজীব নুর বলেছেন: অপেক্ষা করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.