নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

I want to eat your pancreas

০৫ ই ডিসেম্বর, ২০২০ রাত ১:৪৯



মুভিটার নাম একটু অদ্ভুত।
এনিমেশন মুভি। মুভিটি দেখলেই মুভিটার এই রকম নামের কারণ বুঝে যাবেন। চমৎকার মুভি। মুভিটি কাহিনী এবং পরিচালনা করেছেন 'শিনিচিরি উশিজিমা'। ২০১৮ সালে 'আই ওয়ান্ট টু ইট ইউর পানক্রিয়েস' মুক্তি পায়। ইন্টারনেট মুভি ডাটাবেজে এখন পর্যন্ত ২,১৮৭ টি ভোটের মাধ্যেমে ৭.৮ রেটিং প্রাপ্ত হয়েছে মুভিটি। ২৭.৭ মিলিয়ন বাজেটের 'আই ওয়ান্ট টু ইট ইউর পানক্রিয়েস' মুভিটি বক্স অফিসে ৩৩.০ মিলিয়ন আয় করে।

মুভিতে নায়িকার নাম সাকুরা আর ছেলেটির নাম হারুকি।
সাকুরা খুব প্রাণবন্ত। অন্যদিকে নায়ক কারো সাথে বেশি কথা বলে না। খুবই চুপচাপ। গল্পের নায়িকা অসুস্থ। খুব শ্রীঘই মারা যাবে। যদিও এই খবর কেউ জানে না। সাকুরার স্কুলের বন্ধুরাও জানে না। একদিন ভুল করে রেখে যাওয়া ডায়রি যেটার নাম লেখা 'মৃত্যুর সঙ্গে বেঁচে থাকা' পড়ে ফেলে স্কুলের চুপচাপ থাকা ছেলেটি। শুরু হয়ে যায় গল্পের কাহিনী।

মেয়েটি মারা যাবে জেনেও ছেলেটি তাকে মায়া কিংবা করুণা করেনি। মেয়েটির ইচ্ছে লিস্ট পূরণ করতে লেগে পড়ে দুজন। তারপর জড়িয়ে পড়ে অদ্ভুত এক সম্পর্কে। এমন এক সম্পর্ক যেটা লিখে বুঝানো যাবে না। একদিন মেয়েটিকে হাসপাতালে ভর্তি হতে হয়। ছেলেটির সাথে একটু দুরত্ব চলে আসে। একদিন ছেলেটি যখন রাতে news দেখছিল তখন টিভিতে সাকুরাকে দেখায়। একটা মেয়েকে কেউ একজন ছুরিকাঘাত করেছে এবং সে মারা গেছে। মেয়েটির নাম সাকুরা। হারুকি এটা দেখে অবাক হয় এবং সে অনেক ভেঙে পড়ে। সে সাকুরার শেষকৃত‍্য অনুষ্ঠানে যোগ দেয় না। কিছুদিন পর সে সাকুরার মার সাথে দেখা করে। সাকুরার মা হারুকিকে একটি ডায়েরি এবং চিঠি দেয়। হারুকি ডায়েরি আর চিঠি পড়ে কান্না করতে থাকে। এবং সাকুরার বাসা থেকে বিদায় নেয়।
এই মুভিটার শেষটা একেবারে অন্যরকম। মুভিটাতে আরো অনেক কাহিনী আছে। মোটামুটি এইটা ছিল মুভিটার সংক্ষিপ্ত গল্প। মুভিটা নরম মনের মানুষ দেখলে কাঁদাতে বাধ্য হবে। এই মুভিটা আপনাকে জীবনের অর্থ বোঝাতে সাহায্য করবে।

অসাধারণ মুভি।
অবিশ্বাস্য রকমের এক ধাক্কা দিয়ে মুভিটি শেষ করেছে। সে ধাক্কা খেয়ে আপনার চিৎকার করে লেখককে খারাপ কথা বলতে ইচ্ছে হবে। এভাবে না, এভাবে কেন হবে! এভাবে শেষ হতে পারে না! তবে এই মুভি অল্প বয়সী ছেলে মেয়েদের জন্য। যারা প্রেম ভালোবাসার মধ্যে আছে। বয়স্ক লোকজন এই মুভি দেখে আনন্দ পাবে না। বরং তাদের বিরক্ত লাগবে। আমার এখন প্রেম ভালোবাসার বয়স নাই। কিন্তু মুভি দেখার ক্ষেত্রে আমি সর্বভুক।

আমার কাছে বেঁচে থাকার মানে-
পরিবারের খেয়াল রাখা। দায়িত্ব পালন করা, মানবিক হওয়া, হৃদয়বান হওয়া, কাউকে ভালোবাসা, বাজার করা, কাউকে ঘেন্না করা। কারো সাথে ফুর্তি করা, আনন্দ করা, কারো হাত ধরা। এটাই তো বেঁচে থাকা। এই মুভিটা বাংলায় ইউটিউবে পাওয়া যায়। হিন্দি ডাবিংও আছে। যার যেটা ভালো লাগে দেখবেন। অনেক পুলাপান এই এনিমেশন মুভি দেখে নাকি কেঁদে বুক ভাসিয়েছে। তবে এই মুভির চেয়ে 'Grave of The Fireflies' এই মুভিটা আমার বেশি ভালো লেগেছে। এটাও এনিমেশন মুভি। দুই ভাই বোনের কাহিনী। বোনটা শেষে মারা যায়। ভাইটা খুব কান্না করে। খুব কষ্টের মুভি। বোনের জন্য খাবার চুরী করতে গিয়ে ধরা পড়ে যায়। তারপর ভাইকে মেরে পুলিশে দিয়ে দেওয়া হয়।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৫ ই ডিসেম্বর, ২০২০ রাত ৩:৪৭

নুরুলইসলা০৬০৪ বলেছেন: কেন মুভি খেখিনা নিজেও জানি না।শিল্পের একটা মাধ্যম ,দেখা উচিত।আনেক আগে যে ছবিগুলো খেখেছিলাম,সেগুলোই আমার পুজি।তার পর কিঁছু কিছু ছবি দেখতে গিয়ে১০/২০ মিনিট দেখে বিরক্ত হয়ে চলে এসেছি।চিন্তা চেতনায় হয়তো এ যুগের থেকে পিছিয়ে আছি।

০৫ ই ডিসেম্বর, ২০২০ দুপুর ১২:০৪

রাজীব নুর বলেছেন: যুগের সাথে তাল মিলিয়ে চলাই ভালো। তা না হলে পিছিয়ে পড়তে হয়।

২| ০৫ ই ডিসেম্বর, ২০২০ সকাল ৯:৪৩

আলমগীর সরকার লিটন বলেছেন: বেশ তো

০৫ ই ডিসেম্বর, ২০২০ দুপুর ১২:০৫

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৩| ০৫ ই ডিসেম্বর, ২০২০ সকাল ১০:৩৮

আমি সাজিদ বলেছেন: তিতকুটে স্বাদের হয় শুনেছি, প্যানক্রিয়াস।

০৫ ই ডিসেম্বর, ২০২০ দুপুর ১২:০৬

রাজীব নুর বলেছেন: হুম।

৪| ০৫ ই ডিসেম্বর, ২০২০ সকাল ১১:১৬

ডঃ এম এ আলী বলেছেন:


মুভির কাহিনীটি খুবই মর্মশ্পর্শী , সাকুরার অকাল মৃত্যু সত্যিই কষ্টকর ।
প্রসঙ্গত উল্লেখ্য যে কেও pancreas (অগ্ন্যাশয় ছাড়া বাঁচতে পারে), তবে এটি
খুব সহজ কর্ম নয়। এর জন্য একজন রোগীকে প্রতিদিন ইনসুলিন শট দিতে
হবে কারণ তার ডায়াবেটিস হওয়ার সম্ভাবনা রয়েছে। তার খাদ্য হজম করতে
এনজাইম বড়িগুলির একটি সহায়তাও প্রয়োজন হবে ।
I want to eat your pancreas কি নিদারুন কথা!


শুভেচ্ছা রইল

০৫ ই ডিসেম্বর, ২০২০ দুপুর ১২:০৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ শ্রধ্যেয় মন্তব্যের জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.