নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Freelance Blogger | Photographer | Contributor to @GettyImages | @HuffingtonPost | BG: O+(ve) Mail: [email protected]

রাজু রহমান

ভালোবাসি কবিতা লিখতে, অবসরে নিজের মনের কথা গুলো ফুটিয়ে তুলি বিভিন্ন ব্লগে বা ফেবুর ওয়ালে। পত্রযোগ https://www.facebook.com/RazuRahmanBD

রাজু রহমান › বিস্তারিত পোস্টঃ

জীবন বড়ই অদ্ভুত রে...

০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৩:১২

এই জীবনে তো অনেক মানুষের সাথেই পরিচয় হয়েছে। সেই ছোটবেলা থেকে এই বর্তমান পর্যন্ত কত ধরণের মানুষকেই না দেখছেন। আচ্ছা আজকে কিছুক্ষণ ভাবুন তো, সেই মানুষগুলোর মধ্যে কার কার কথা আপনার মনে আছে?



যখনই আপনি আপনার সৃতির পেছনে যাবেন দেখবেন যে মানুষগুলো আপনাকে কষ্ট দিয়েছে, আপনার হাত ধরে রাস্তার মাঝখানে এসে আপনাকে রেখে চলে গিয়েছে, আপনার বিশ্বাস ভেঙেছে, আপনাকে অপমানিত করেছে সেই মানুষগুলোর কথায় আপনার সর্বপ্রথমে মনে পড়বে।



কেননা মানুষ যদি একবার দুঃখ পায় সেই দুঃখ চিরকাল তার হৃদয়ে দাগ কেটে থাকে। আর কোন ডিটারজেন্ট বা ওয়াশিং পাউডার ব্যাবহার করেও সেই দাগ তোলা যায় না। আর যে ডিটারজেন্ট বা ওয়াশিং পাউডার ব্যাবহার করে সেই দাগ তোলা যায় তার নাম "ভালোবাসা" ।



এটা গেল খারাপ দিক...



যে মানুষগুলো আপনাকে কষ্ট দিয়েছে, আপনার বিশ্বাস ভেঙেছে, আপনাকে অপমানিত করেছে তাদেরকে নিয়ে ভাবা শেষ হলে আপনার আরেকটি মানুষের কথা মনের কোনে উঁকি মারতে থাকবে? কে সেই মানুষ জানেন? আচ্ছা উত্তরটা আমিই দিয়ে দিচ্ছি...



আপনাকে যখন রাস্তার মাঝখানে নিয়ে এসে একা রেখে চলে গিয়েছিল, ঠিক সেই মুহূর্তে যে মানুষটি আপনার হাত ধরেছিল শক্ত করে আর বলেছিল আমি তোমার এই হাত কোনদিন ছাড়ব না। সেই মানুষটিকে মনে পড়বে বারংবার।



হয়ত সেই মানুষটিকেও আপনি আপনার জীবনসাথী হিসেবে পান নি। কিন্তু তাকে কি কখনও ভোলা যায়?



জীবন বড়ই অদ্ভুত রে...

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.