নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Freelance Blogger | Photographer | Contributor to @GettyImages | @HuffingtonPost | BG: O+(ve) Mail: [email protected]

রাজু রহমান

ভালোবাসি কবিতা লিখতে, অবসরে নিজের মনের কথা গুলো ফুটিয়ে তুলি বিভিন্ন ব্লগে বা ফেবুর ওয়ালে। পত্রযোগ https://www.facebook.com/RazuRahmanBD

রাজু রহমান › বিস্তারিত পোস্টঃ

আমাদের হাত পা যদি নিজে নিজে ট্রিটমেন্ট হয়ে আসতে পারত?

১৯ শে জুলাই, ২০১৪ দুপুর ১:৪৭

একদিন রাতের বেলা দরজার সাথে ধাক্কা লেগে আমার পায়ের একটা নখ উঠে যায় এবং অনেক রক্ত বের হতে থাকে। সেই রাতে ডাক্তারের কাছে যাওয়াও সম্ভব না, কোন ডিসপেনসারি তেও না।



প্রাথমিক অবস্থায় সেভলন ভেজা তুলা পেঁচিয়ে ভাবতে লাগলাম। আচ্ছা যদি এমন হত, যে আমি বাসায় বসে রইলাম আর আমার পা পাঠিয়ে দিলাম ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। শুধু একটা পা নিজে নিজে ট্রিটমেন্ট হয়ে আবার বাসায় চলে আসত। তাহলে কেমন হত?



আমার পা কেটে গেছে, একজনের হাত কেটে গেছে বা শরীরের কোন অঙ্গে সমস্যা দেখা দিয়েছে। তাহলে কেন পুরো মানুষটাকে হাসপাতালে যেতে হবে? শুধুমাত্র যে অঙ্গে সমস্যা দেখা দিয়েছে সেটা হাসপাতালে পাঠিয়ে দিলেই তো চলে। শুধু শুধু কষ্ট করে, এতো ট্রাফিক জ্যাম উপেক্ষা করে কেন একজন মানুষকে হাসপাতালে যেতে হবে?



ধরুন আমার পা কেটে গেছে আমি আমার পা হাসপাতালে পাঠিয়ে দিলাম আর শরীরের বাকি অঙ্গ দিয়ে বাসার কাজ, ইউনিভার্সিটির কাজ বা অন্যান্য গুরুত্বপূর্ণ কাজ করলাম।



হাসপাতালের বেডে শুধুমাত্র একটা পা, একটা হাত বা একটা মাথা শুয়ে আছে। ভাবুন তো কেমন লাগবে? হ্যাঁ বিষয়টা যদিও একটু ভয়ংকর।



তবুও হাসপাতালে যায়গার ঘাটতি হবে না। কোন রোগিকে হাসপাতালের ফ্লোরে শুতে হবে না। সিট ফাঁকা নেই বলে কোন রোগীকে হাসপাতাল থেকে ফেরত যেতে হবে না।



এসব ভাবতে ভাবতে কখন যে ঘুমিয়ে পড়েছি বলতেই পারব না !!

মন্তব্য ০ টি রেটিং +২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.