নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Freelance Blogger | Photographer | Contributor to @GettyImages | @HuffingtonPost | BG: O+(ve) Mail: [email protected]

রাজু রহমান

ভালোবাসি কবিতা লিখতে, অবসরে নিজের মনের কথা গুলো ফুটিয়ে তুলি বিভিন্ন ব্লগে বা ফেবুর ওয়ালে। পত্রযোগ https://www.facebook.com/RazuRahmanBD

রাজু রহমান › বিস্তারিত পোস্টঃ

এইমাত্র রক্ত দিয়ে আসলাম ঢাকা সিএমএইচ এ...

১৪ ই জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৪৪

এটাই আমার জীবনের প্রথম রক্তদান। অনেক রক্ত ম্যানেজ করে দিয়েছি, কিন্তু এর আগে কখনও রক্ত দেয়া হয় নি। আজকে সেই সুযোগ আসল এবং মাত্র ২০ মিনিটের মধ্যে রক্ত দিয়ে এসে এই স্ট্যাটাস টা লিখছি।

ব্লাডগ্রুপ আগে থেকেই জানা ছিল O+(ve) তাই আর পরীক্ষা করার প্রয়োজন হয় নি। বিছানায় শুয়ে পড়লাম, আমার হাতে একটা বল ধরিয়ে দিল এবং স্যালাইনের পাইপ দিয়ে শক্ত করে হাত বেঁধে দিল। তারপর ইনজেকশনের সুঁই পুশ করল, এখানেই একটুখানি ব্যাথা লাগে, তাও বিষপিঁপড়া কামড় দিলে যেমন ব্যাথা লাগে, ঠিক অতটুকু ব্যাথা।

রক্তদান শেষে বৃদ্ধ বাবাকে দেখতে গেলাম। স্যান্ডেল খুলে ICU তে ঢুকলাম। রোগীর ছেলে আমাকে তার বাবার কাছে নিয়ে গেল। দেখলাম অচেতন অবস্থায় মুখে অক্সিজেন লাগানো একটা বৃদ্ধ বেডে শুয়ে জোরে জোরে শ্বাস নিচ্ছেন। দেখে মনটাই খারাপ হয়ে গেল। তাই সাথেসাথে ICU থেকে বেরিয়ে পড়লাম।

বাহিরে বের হতেই একটা বৃদ্ধ মহিলা দৌড়ে এসে আমার দুহাত ধরলেন ও মাথায় হাত বুলাতে শুরু করলেন। আর বললেন; "বাবা অনেকদূর থেকে আসছ না? অনেক কষ্ট হল?"

আমি বললাম; "নাহ আন্টি আমার বাসা এখানেই, মাত্র পাঁচ মিনিট লাগে আসতে, আর আমি ঠিক আছি"

উনি আমার মাথায় হাত বুলিয়ে বার বার বলছিলেন; "বাবা আল্লাহ্‌ তোমার মঙ্গল করুক, অনেকদিন বেঁচে থাক বাবা" (তার চোখের কোণায় একফোঁটা জল)।

সুযোগ এসেছে কিন্তু যারা এখনও রক্ত দেন নি, শুধু একটিবার দিয়ে দেখুন। খোদার কসম বলছি; "যাকে রক্তদান করবেন, আর তার পরিবারের সদস্যদের আন্তরিকতা, দোয়া, আশীর্বাদ দেখে আপনার নিজের বুকটা গর্বে ভরে উঠবে"।

তখন আপনিও বুক ফুলে বলতে পারবেন; "ইয়েস অ্যাই অ্যাম দ্যা “ব্লাড-ম্যান”

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই জানুয়ারি, ২০১৫ রাত ১০:৩০

ইয়ার শরীফ বলেছেন: আল্লাহ্‌ আপনাকে উত্তম প্রতিদান দেক।

ভাল থাকবেন।

১৫ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:১০

রাজু রহমান বলেছেন: আমীন :)

২| ১৫ ই জানুয়ারি, ২০১৫ রাত ১২:৪৩

আজকের বাকের ভাই বলেছেন: রক্তদান করায় ধন্যবাদ।
আবারো এমন কাজে নিজেকে উৎসাহী মনে করলে বা কারো জন্য রক্তের দরকারে এই গ্রুপে যোগ্ দিতে পারেন। আপনার মতোই কিছু পরউপকারী মানুষকে নিয়েই আমরা চালিয়ে যাচ্ছি আমাদের রক্তদান কর্মসুচি।

১৫ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:১০

রাজু রহমান বলেছেন: ধন্যবাদ ভাই, জয়েন করেছি :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.