নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Freelance Blogger | Photographer | Contributor to @GettyImages | @HuffingtonPost | BG: O+(ve) Mail: [email protected]

রাজু রহমান

ভালোবাসি কবিতা লিখতে, অবসরে নিজের মনের কথা গুলো ফুটিয়ে তুলি বিভিন্ন ব্লগে বা ফেবুর ওয়ালে। পত্রযোগ https://www.facebook.com/RazuRahmanBD

রাজু রহমান › বিস্তারিত পোস্টঃ

SSC পরীক্ষার্থীদের দৃষ্টি আকর্ষণ করছি...

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:১৩

বিগত বছরগুলোতে প্রশ্ন ফাঁস হলেও এ বছর হবার সম্ভাবনা কম। এ ব্যাপারে প্রশাসন খুবই কড়াকড়ি। কতিপয় ভণ্ড প্রতারক ফেসবুকে প্রশ্ন ফাঁসের কথা বলে শিক্ষার্থীদের (তোমাদের) কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। আদৌও কোন প্রশ্ন ফাঁস হয় নাই।

যারা ফেকবুকে প্রশ্ন ফাঁসের কথা বলে টাকা নেয়, তাদের বেশীর ভাগই টাকা নিয়ে ব্লক দেয়। বিভিন্ন পেইজ থেকে সাজেশন কালেক্ট করে সেটাই তারা বিক্রি করে। মনে রাখবা, যারা প্রশ্ন বিক্রির পোস্ট দেয়, তারা যতো বড় মাপের লোকই হোক না কেন সবাই প্রতারক।

এদের কাজ হচ্ছে ফেসবুকে ফেক আইডি তৈরী করে তোমাদের সাথে প্রতারণা করা এবং বিকাশ নম্বরের মাধ্যমে টাকা হারিয়ে নেয়া। এ বছর যদি কোন প্রশ্ন ফাঁস হয়, তবে সেটা তুমি যেখানেই থাকো জানতে পারবা। অযথা ভণ্ড প্রতারকদের কবলে পড় না।

প্রথম পরীক্ষা শেষ হলেই সব কিছু বোঝা যাবে। আর প্রশ্ন ফাঁস হলেও সেটা তোমারা ফেকবুকে ফ্রী নিতে পারবে। শুধু এতটুকু বলবো নিজেদের সময় নষ্ট করো না। এই সময়টা তোমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আর অযথা প্রশ্ন ফাঁসের কথা শুনে বিভ্রান্তিতে পড়ো না।

আমরাও তোমাদের বয়স পার করে আসছি। আর বিভিন্ন রকম মানুষ দেখে আসছি।
গত বছর প্রশ্ন ফাঁসের কথা বলে প্রতারণা করা ব্যক্তিদের তালিকা গ্রুপ গুলোতে পোস্ট করা হয়েছিল। এ বছর তাদের সংখ্যা আরও অনেক বেশী। তোমরা এদের থেকে একশ হাত দূরে থাকো।

বিঃ দ্রঃ কেউই চায় না যে প্রশ্ন ফাঁস হোক। আর প্রশ্ন ফাঁস হলেও চায় না সেটা কেবল মাত্র কয়েক জন পেয়ে তোমাদের ক্ষতির কারণ হোক। তাই ফেইসবুকে মূল্যবান সময় ব্যয় না করে বই রিভিশান দাও, পরীক্ষার হলে অবশ্যই সুফল পাবে ইনশাআল্লাহ্‌।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:২৩

ভোরের সূর্য বলেছেন: SSC পরীক্ষার্থীদের দৃষ্টি আকর্ষণ করার সাথে সাথে আমি তাদের বাব মা আত্মীয় স্বজন সবার কাছে অনুরোধ করতে চাই যে অন্তত নিজের বিবেকের কাছে দ্বায়বদ্ধ থাকু। প্রায়ই দেখেছি পরীক্ষার আগের দিন বাবা মা রা ফেসবুকের সামনে বসে থাকেন কখন প্রশ্ন ফাঁস হবে আর কখন তারা সেটা তাদের সন্তান কে দিবেন। এটা সত্যিই অসুস্থ্য প্রতিযোগিতা। নিজেরা হাত ধরে নিজেরদেরকে এবং নিজেদের সন্তান কে এরকম খারাপ কাজ করা থেকে বিরত রাখুন।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১০:৪৬

রাজু রহমান বলেছেন: অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর কথা বলেছেন আপনি। :)

শুভেচ্ছা নিবেন

২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১০:০৩

শাহরীয়ার সুজন বলেছেন: হুম...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.