নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিটল রাইটার এবং জার্নালিস্ট

মোঃ রাকিব খান

লিটল রাইটার এবং জার্নালিস্ট

মোঃ রাকিব খান › বিস্তারিত পোস্টঃ

হল চাই

২৫ শে আগস্ট, ২০১৬ রাত ১:১০


বিশ্ববিদ্যালয়ের সাথে হলের সম্পর্ক অবিচ্ছেদ্য। আর যদি পাবলিক বিশ্ববিদ্যালয় হয় তাহলে তো কথাই নেই। হলে থাকার সৌভাগ্য না হলে যেন ভার্সিটি লাইফ অপূর্ণাঙ্গই রয়ে যায়। আমাদের দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে হলের সিট সংখ্যার অপ্রতুলতা আমাদের অজানা নয়। কোথাও কোথাও আবার কৃত্তিমভাবে সিট সংকট তৈরী করা হয়!
যাহোক, যদি এমন হয় যে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের কোনো হলই নেই তাহলে সেটা কেমন বেখাপ্পা দেখায় একবার ভাবুন! এমন একটি দুর্ভাগা বিশ্ববিদ্যালয় হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়। যাত্রাপথ খুব বেশি দিনের না হলেও বিশ্ববিদ্যালয়টি ক্রমেই এগিয়ে যাচ্ছে। হল না থাকায় শিক্ষার্থীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। দূর - দূরান্ত হতে তাদেরকে ক্লাসে আসতে হয়। ঢাকা শহরের যানজটের কথা আমাদের সকলেরই জানা আছে। একটু ভাবলেই বোঝা যায় কি রকমের ভোগান্তির স্বীকার হতে হয় তাদের।
আজকাল অনেক বাড়িওয়ালা মেস ভাড়া দিতে চায় না। যা শিক্ষার্থীদের থাকার একমাত্র নির্ভরযোগ্য স্থান। সকলের পরিবার তো ঢাকায় বাসা নিয়ে থাকে না। এছাড়া বাইরে জীবন. -যাপন করাটাও বেশ ব্যয়বহুল যা অনেক অসচ্ছল শিক্ষার্থীর পক্ষে দুষ্কর।
কাজেই বলা যায়, সম্প্রতি তারা যে দাবি তুলেছে কারাগারের পরিত্যক্ত জায়গায় তাদের জন্য হল স্থাপনের তা মোটেও অযৌক্তিক নয়, বরং যুক্তিযুক্ত। এখন দেখা যাক কর্তৃপক্ষ কি সিদ্ধান্ত নেয়।

মন্তব্য ০ টি রেটিং +৩/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.