নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"The whole world is great ashtray\"

রাকীব হাসান

***আশা আছে বিন্দু বিন্দু তাই যুদ্ধ বেঁচে থাকার ***

রাকীব হাসান › বিস্তারিত পোস্টঃ

খেলা আর রাজনীতি এক হতে বাধ্য

০২ রা মার্চ, ২০১৪ রাত ৮:২১

অপ্রাসঙ্গিক পোস্ট করার জন্য ক্ষমা করবেন। কিন্তু না করে পারছি না। যেকোনো বাংলাদেশী পাকি সাপোর্টারকে যদি আপনি জিজ্ঞাসা করেন, আপনি পাকিস্তানকে সাপোর্ট কেন করেন? তবে প্রথম উত্তর আসবে, একজন মুসলিম হিসাবে আমি ইসলামিক দেশ পাকিস্তানকে সাপোর্ট করি! এরপরে যদি আপনি ওই পাকি জারজকে রাজাকারের বাচ্চা বলে গালি দেন তবে উত্তর দিবে, খেলার সাথে রাজনীতি মেশাবেন না!



অথচ আপনি যদি বাংলাদেশী হয়ে ভারতকে সাপোর্ট করেন তবে সেই ব্যক্তিই আপনাকে মালাউনের বাচ্চা, ভারতের দালাল, ভাদা ইত্যাদি বলে গালি দিবে!! বাংলাদেশে এই ছাগুদের সংখ্যা যে শতকরা আশি শতাংশ তার প্রমাণ ফতুল্লায় পাকি পতাকা গায়ে জড়ানো গ্যালারি ভর্তি দর্শক ।



একটা অনুষ্ঠানে সাবেক বাংলাদেশের ক্রিকেটার রকিবুল হাসান বলেছিলেন, ১৯৭০-৭১ সালে তিনি তৎকালীন পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলতে নেমেছিলেন একমাত্র বাঙালী খেলোয়াড় হিসেবে। তার ব্যাটে লাগানো ছিল জয় বাংলা লেখা স্টিকার। টিম ম্যানেজমেন্ট জানতে চায় এটা কি। তিনি তাদের বিষয়টা খুলে বলেন। যেকারণে মুক্তিযুদ্ধের সময় তাকে দেখামাত্র গুলি করার নির্দেশ দেয়া হয় সেনাবাহিনীকে।



তাহলে বলেন, তখন কেন খেলা আর রাজনীতিকে এক করা হয়েছিল? আসলে খেলা আর রাজনীতি এক হতে বাধ্য । কারন এটা শুধুমাত্র খেলা না , এর সাথে জড়িয়ে থাকে আমাদের দেশপ্রেম । বাংলাদেশের এই হাইব্রিড ছাগুরা ইসলামের দোহাই দিয়ে ফাকিস্তানের সাপোর্ট করে অথচ অধিকাংশ ফাকিস্তানি বাংলাদেশীদের দাম দেয় না। পাকিস্তানীরা বাংলাদেশকে এখনো শত্রু বলেই জানে। ছাগুগুলার জন্ম যদি ঠিক ঠাক প্রক্রিয়ায় হত তবে এই ভাষার মাসে এবং সামনে স্বাধীনতার মাসে এরা কখনোই ফাকিস্তানের পতাকা গায়ে জড়িয়ে, ফাকিস্তান জিন্দাবাদ জিন্দাবাদ বলে চিৎকার দিত না। এদের প্রত্যেকটা চিৎকারের মধ্যে লুকিয়ে আছে পাকিপ্রেম, বিপরীতে দেশদ্রোহীতা ।

Ahmed Farhad Salim এর ফেবু পেজ থেকে নেয়া

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০২ রা মার্চ, ২০১৪ রাত ৮:৪২

মুদ্‌দাকির বলেছেন: ক্রিকেটে পাকিস্তানের সাপোর্ট করায় কোন সমস্যা দেখিনা !!! বাংলাদেশ খেলা শুরু করার আগে পাকিস্তানের সাপোর্টই করতাম, বাংলাদেশের অনুপস্থিতিতে বা বাংলাদেশের স্বার্থের ব্যাঘাত না ঘটলে এখনও করি!!!!! কোন সমস্যা ????

২| ০২ রা মার্চ, ২০১৪ রাত ৯:১৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: আবার এইরকম চেতনাধারী ছাগুর সংখ্যাও অনেক ..যারা এইরকমই রিভার্স যুক্তি দেয়!!!

আবার সম্প্রতি তাদের নগ্ন রুপে দেখা গেছে গুন্ডে ইস্যুতে!!!

মূখে যেন কুলুপ আটা তাদের!!

যেকানে পান থেকে চুন খসলে রাজাকারতো বাদ তাদের নাতি পুতিদেরও ধবল ধোলাইয়ে তাদের কতনা আকুতি..
কিন্তু সেই তারাই দেশ এবং দেশে ইতিহাস, বঙ্গবন্ধুকে খাট করা এই মুভির ব্যাপারে গা-ছাড়া প্রতিবাদি!!!!

অদ্ভুত !!!

৩| ০২ রা মার্চ, ২০১৪ রাত ১০:০১

মোহাম্মদ সামছুল আলম বলেছেন: ছাগু বলছেন কাকে, যাদের দাড়ি আছে তাদের তো! আপনার দাদা পর দাদাদের ও তো দাড়ি ছিল। তাহলে তারাও তো ছাগু। আর আপনি নিজেও ছাগু। তবে পাকি-রেন্ডিয়ার দালালি না করে নিজ দেশের দালালি করেন। তবেই দেশকে ভালোবাসেন বলে প্রমানিত হবে।

৪| ০২ রা মার্চ, ২০১৪ রাত ১০:৫০

ভারসাম্য বলেছেন: বাংলাদেশে এই ছাগুদের সংখ্যা যে শতকরা আশি শতাংশ তার প্রমাণ ফতুল্লায় পাকি পতাকা গায়ে জড়ানো গ্যালারি ভর্তি দর্শক

আপনিই বলছেন আশি ভাগ! আামি জানি না তাদের সবাইই ছাগু কি না। তবে রাজনীতি ও ক্রিকেট রাজনীতি একটু হলেও বোঝে ও দেশপ্রেম আছে এমন কোন বাংলাদেশী আজ ভারতের সমর্থক ছিল না, এটা আমি নিশ্চিত।

৫| ০২ রা মার্চ, ২০১৪ রাত ১০:৫১

বেকার সব ০০৭ বলেছেন: আপনি যে ২ টা দেশের কথা বললেন তার মানে আপনি ও তাদের সাপোর্ট করেন, ভাই অন্য দেশের কথা বাধঁদেন নিজের দেশরে কথা চিন্তা করেন
কে কোন দল সাপোর্ট করল সেই িচন্তা করে মাথা নষ্ট করে লাভ নাই। আসেন আপনি আমি নিজের দেশ কে ভালবাসি দেশের জন্য কিছু করি। তাহলে দেখবেন এক এক করে সবাই দেশের জন্য ভাল কিছু করলে দেশ অনেক উন্নত হবে।

৬| ০৩ রা মার্চ, ২০১৪ সকাল ৯:১৪

সাজিদনজরুল বলেছেন: PAK VS IND both are busterd. If you ask me whos 1st? IND IS NUMBER ONE. Because malaun shows friendly face but they never ever our friend. Time of our liberation war India mot support us they think devide paki and save india. Mujib and Bhutto both motherfucker think own chair.

৭| ২৬ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:২০

মোঃ মাজহারুল ইসলাম মিরাজ বলেছেন: সহমত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.