নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"The whole world is great ashtray\"

রাকীব হাসান

***আশা আছে বিন্দু বিন্দু তাই যুদ্ধ বেঁচে থাকার ***

রাকীব হাসান › বিস্তারিত পোস্টঃ

দেশপ্রেম এবং সাকিব

০৬ ই জুলাই, ২০১৪ রাত ৯:২৩

যতদূর জানি, জাতীয় দল থেকে মেসি-নেইমার-রোনালদোরা কানাকড়িও পান না। আর্জেন্টিনা ফুটবল সংস্থা বা ব্রাজিল ফুটবল কনফেডারেশনের বেতনভূক্ত নন মেসি-নেইমাররা। ক্লাব থেকে কাঁড়ি কাঁড়ি টাকা আয় করেন। বিজ্ঞাপন বা পণ্যদূত হিসেবেও আসে অঢেল টাকা। জাতীয় দলের মুখাপেক্ষী নন তারা মোটেও।



ফুটবলে ‌'ফিফা ভাইরাস' বলে একটা টার্ম আছে। ক্লাবগুলো মাঝেমধ্যেই অর্থহীন সব প্রীতি ম্যাচ খেলার জন্য খেলোয়াড়দের ছেড়ে দিতে বাধ্য হয়। কিন্তু মেসি-রোনালদোর কখনো বলতে শুনিনি এসব ম্যাচ তারা খেলতে চান না। জাতীয় দলের প্রতি দায়বোধের সামান্যতম ঘাটতি বা অবজ্ঞা কখনো এঁরা দেখিয়েছেন বলেও মনে পড়ে না। বরং উল্টোটাই হয়।



এই বিশ্বকাপ খেললে ক্যারিয়ারটাই ধ্বংস হয়ে যেতে পারে, নিজের ডাক্তারের এমন পরামর্শ অগ্রাহ্য করে খেলেছেন রোনালদো। জাতীয় দলের প্রতি দায়বোধ নেই, জাতীয় সংগীতটাই জানে না--এসব শুনে শুনে ক্লান্ত মেসি একাই টেনে নিচ্ছেন দলকে। নেইমার কাল কাঁদতে কাঁদতে স্ট্রেচারে করে বেরিয়েছেন, মেরুদণ্ডে আঘাত পাওয়ার যন্ত্রণায় নয়; বিশ্বকাপে দলকে আর পথ দেখাতে পারবেন না, এই যন্ত্রণায়।



প্রিয় সাকিব, পিসিবির ভূত ভর করা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অদ্ভুত আর হাস্যকর অনেক সিদ্ধান্ত নিয়ে অনেক কথা বলা যায়। কিন্তু 'দোষ' যদি হয়েও থাকে, সেটা তো বিসিবির। বাংলাদেশ নামের দেশটার নয়।



প্রিয় সাকিব, বলছি না আপনার দেশপ্রেম নেই। কিন্তু আপনি যা বলেছেন, সেটা আপনার সবচেয়ে অন্ধ ভক্তটারও শুনতে একদমই ভালো লাগেনি।



প্রিয় সাকিব, সিদ্ধান্ত নিন .....................



ফেবু থেকে

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুলাই, ২০১৪ রাত ৯:৫৩

আকাশ হইতে চাই বলেছেন: সাকিব একজন ভাল খেলোয়াড় হওয়ার কারনেই হোক কিংবা অল্প বয়সেই হয়ত অঢেল টাকার মালিক হওয়ার কারনেই হোক তার দাম্ভিকতা খুব বেশী।
তার সেই দাম্ভিকতা ভেঙে দেয়া উচিত বলে মনে করি।
নতুবা অনেক দর্শকই সাকিবের খেলা চলাকালীন বয়কট করবে বলে মনে করি।

উনি সিলেটে দর্শক পিটিয়েছে
ঢাকায় পিটিয়েছে
উনার বউ কি শুধু ষ্টেডিয়ামে গিয়েছে, অন্য ক্রিকেটারদের বউরা যায়নি আজ পর্যন্ত?
কই তাদের নিয়েতো সমস্যা হয় না।
সাকিব টাকার কাছে বিক্রি হয়।

২| ০৬ ই জুলাই, ২০১৪ রাত ৯:৫৫

সাজজাদুল আনোয়ার বলেছেন: হুম

৩| ০৬ ই জুলাই, ২০১৪ রাত ৯:৫৮

রাজীব বলেছেন: সবাই টাকা পাক কোন সমস্যা নাই।

মন্ত্রী-এমপি থেকে শুরু করে সরকারী অফিসের পিয়ন, মিটার রিডার এরা পর্যন্ত কোটি কোটি টাকার মালিক হয়ে যাক, কোন সমস্যা নেই।
শুধু সাকীব টাকা পেলেই সমস্যা। কারন সে যে দেশকে কিছু হলেও দিয়েছে।

সেটিই তার দোষ।

৪| ০৬ ই জুলাই, ২০১৪ রাত ৯:৫৮

রাজীব বলেছেন: সবাই টাকা পাক কোন সমস্যা নাই।

মন্ত্রী-এমপি থেকে শুরু করে সরকারী অফিসের পিয়ন, মিটার রিডার এরা পর্যন্ত কোটি কোটি টাকার মালিক হয়ে যাক, কোন সমস্যা নেই।
শুধু সাকীব টাকা পেলেই সমস্যা। কারন সে যে দেশকে কিছু হলেও দিয়েছে।

সেটিই তার দোষ।

৫| ০৭ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:৩৬

রাকীব হাসান বলেছেন: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) না খেলে বিসিবির নির্দেশে লন্ডন থেকে সকালে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। শাহজালাল বিমানবন্দরে পৌঁছেই সাংবাদিকদের সামনে জাতীয় দলে না খেলার হুমকির কথা অস্বীকার করেছেন সাকিব। বলেছেন, দেশের হয়ে আরও অন্তত ১০ বছর খেলতে চান তিনি।



তাঁকে নিয়ে ওঠা সাম্প্রতিক বিতর্কের বিষয়ে নিজের দিক দিয়ে পরিষ্কার বলেই মন্তব্য করেছেন তিনি। অনুযোগ করেছেন, ‘দুই পক্ষের কথা শুনেই যেকোনো বিষয়ে মন্তব্য করা উচিত।’ ব্যক্তিগতভাবে সব বিতর্ক এড়িয়ে চলতে চান বলেই জানিয়েছেন তিনি, ‘আমি কখনোই বিতর্কে আসতে চাই না। আমি চাই ক্রিকেট খেলতে। এটা আমার প্যাশন। ক্রিকেট না খেলাটা আমার জন্য খুবই কষ্টকর বিষয়। খেলাটিকে আমি খুবই পছন্দ করি।’



দেশাত্মবোধেও কোনো ঘাটতি নেই বলেও দাবি সাকিবের। এ ব্যাপারে তিনি সাংবাদিকদের বলেন, ‘আপনারা আমার টিমমেটদের জিজ্ঞেস করতে পারেন এ ব্যাপারে। এই তো ভারতের বিপক্ষে সিরিজের আগেই আইপিএল জিতে এসে ওদের বলেছিলাম দেশের হয়ে একটা ম্যাচ জেতাতে যে আনন্দ, সেই আনন্দ কি আর আইপিএল জয়ে আছে?’
সবশেষে তাঁর আশাবাদ, ‘দেশে ফিরেছি। আশা করছি সব ভুল বোঝাবুঝির অবসান হবে।’

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.