নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচিত, অর্ধ-পরিচিত কেউ আমাকে ঘৃণা করে না। কিন্তু আমি যাকে সব থেকে বেশি ভালোবাসি সেই মানুষটা আমাকে প্রচণ্ড ঘৃণা করে!

আকাশ দেখা ঘুড়ি

এভ্রি সিঙ্গেল পোস্ট ইজ এ সাইলেন্ট ম্যাসেজ টু সামওয়ান!

আকাশ দেখা ঘুড়ি › বিস্তারিত পোস্টঃ

কেউ সুখী নয়!

০১ লা এপ্রিল, ২০১৫ রাত ১:৪২

কম হোক আর বেশি, আমরা সবাই বন্ধুদের সাথে বা পরিচিত অনেকের সাথেই সুখদুঃখের গল্প করি। আমরা একজন আরেকজনকে খুব ভালো করেই জানি,চিনি। কিন্তু তারপরও কে সুখী আর কে দুঃখী এইগুলো আমরা কখনো সরাসরি নির্ণয় করতে যাই না।
যখন আমি কোনো কিছু নিয়ে চিন্তিত থাকি, তখন মনে মনে ভাবি আমার ওই বন্ধুটা আমার থেকে অনেক সুখে আছে, আমার মতো এইসব নিয়ে চিন্তা করতে হয় না তাঁর! অনেক সুখে আছে সে! আবার আমার ওই বন্ধুটাই যখন এরকম অবস্তার মুখোমুখি হয় তখন সে ভাবে তাঁর থেকে আমি অনেক বেশি সুখী, অনেক সুখে আছি! আসলে দূর থেকে কতোকিছুই তো বলা যায় ভাবা যায় কিন্তু প্রকৃত সত্যটা বুঝা যায় না।
আমার কাছে মনে হয় প্রকৃত সত্য সেটি, যেটি বেশ কয়েক বছর আগেই আইউব বাচ্চু ওনার গানের মধ্যে দিয়ে সবাইকে জানিয়ে দিয়েছেন। আমিও যতটুকু বুঝি তাতে মনে হয়, পৃথিবী সুখের ঠিকই কিন্তু আমাদের জীবনটা সুখের নয়। তারপরও দিনের পর দিন আমাদের সুখে থাকার অভিনয় করে যেতে হয়। আমরা সুখে আছি এইটা শুধু অভিনয় আসলে এই পৃথিবীতে কেউ সুখী নয়। পৃথিবীর প্রতিটা মানুষ সুখের থাকার অভিনয় করে, এই অভিনয়ে মানুষ নিজের দুঃখকে আড়াল করার চেষ্টা করে। চোখের জল লুকিয়ে দাঁত বের করে হাসে। কিন্তু দিন শেষে মানুষ যখন লোকচক্ষের আড়ালে আসে, তখন তাঁর কাছে পৃথিবীর সব থেকে আপন যে, সেই দুঃখ এসে ধরা দেয়!
পৃথিবীতে সুখ-দুঃখ, হাসি-কান্না, কতো কিছুই আছে। সব কিছু ছাপিয়ে আমাদের কাছে দুঃখই সব থেকে বেশি এসে ধরা দেয়। দুঃখ নিজে এসে ধরা না দিলে আমরা নিজেই গিয়ে জোর করে দুঃখ কে নিয়ে আসি। তাই আমি, আপনি, সে বা আমরা সবাই যতই সুখে আছি বলি আর যতই সুখের অভিনয় করি না কেন, দিন শেষে আসল সত্যটা হল, আসলে কেউ সুখী নয়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.