নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচিত, অর্ধ-পরিচিত কেউ আমাকে ঘৃণা করে না। কিন্তু আমি যাকে সব থেকে বেশি ভালোবাসি সেই মানুষটা আমাকে প্রচণ্ড ঘৃণা করে!

আকাশ দেখা ঘুড়ি

এভ্রি সিঙ্গেল পোস্ট ইজ এ সাইলেন্ট ম্যাসেজ টু সামওয়ান!

আকাশ দেখা ঘুড়ি › বিস্তারিত পোস্টঃ

কৃতিত্ব সব রাজনৈতিক দলের :)

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:৫০

দেশ ডিজিটাল করার জন্য কিন্তু শুধু সরকারই কাজ করে যাচ্ছে না! আমাদের প্রতিটা রাজনৈতিক দলই কমবেশি অবদান রাখছে। আর আমরা আমজনতা তো আছিই! দলকানারা একটু সড়ে দাঁড়াবেন প্লিজ?? ধর্মবিশ্বাসীরা থাকেন কোনও সমস্যা নাই কিন্তু ধর্মকানারা না প্লিজ? কিছু কথা লিখবো, আপনারা শুনেন কিন্তু দেখবেন না!
(লেখাটা অবরোধের অবস্তা যখন প্রচণ্ড ভয়ঙ্কর ছিল তখনকার লেখা। মনে আছে? অবরোধ কিন্তু এখনো চলছে!)

**দেশ যখন এনালগ ছিল তখন বাসা থেকে বের হলে মোটামোটি নিশ্চিত থাকতাম যে বাসায় ফিরবো! কিন্তু আজকাল ডিজিটাল দেশে সেই নিশ্চয়তা টুকু আর বেঁচে নেই। (কৃতিত্ব সব রাজনৈতিক দলের)

**যেকোনো আন্দোলনে গাড়ি পুড়ানো এইটা এনালগে থাকার সময় থেকেই প্রচলিত। দেশ ডিজিটাল হওয়ার পথে, তাই এখন একধাপ এগিয়ে। গাড়ির সাথে সাথে একজন-দুজন করে মানুষও পুড়িয়ে মারা হয়! (কৃতিত্ব বিএনপি-জামায়াত রাজনৈতিক দলের)

**এনালগে ছাত্রছাত্রীরা শুক্রবারে সাপ্তাহিক ছুটি কাটাত। ডিজিটালে পুরো সপ্তাহ ছুটি কাটিয়ে শুধু শুক্রবারেই ক্লাস করে, পরীক্ষা দেয়! (কৃতিত্ব বিএনপি-জামায়াত রাজনৈতিক দলের)

**প্রশ্নপত্রের নামে বিশাল আকারের সাজেশন পাওয়া যেত এনালগে। ডিজিটালে সাজেশনের নাম করে প্রশ্নপত্র বিলি করা হয়! (কৃতিত্ব সরকারি দলের)

**এনালগে পরীক্ষা দিয়ে এ প্লাস পাওয়া কঠিনই ছিল বটে! কিন্তু ডিজিটালে মাঝে মধ্যে পরীক্ষা না দিয়েই এ প্লাস পাওয়া যায়। (কৃতিত্ব সরকারি দলের)

**এনালগে ধর্মানুভূতি খুব মজবুত থাকলেও ডিজিটালে বাতাস দিলেই নড়াচড়া করে, গা ঝাড়া দিয়ে উঠে ক্ষণে ক্ষণে! ফান্ডুসন ভালো মানের না বুঝাই যায়! (কৃতিত্ব দেশের জনগনের)

**এনালগে সোনার বাংলা বাংলাদেশ থাকলেও বর্তমান ডিজিটালে সেটা পাকিস্তানে রূপ নিচ্ছে! (কৃতিত্ব বিএনপি-জামায়াত রাজনৈতিক দলের)

**ডিজিটালে ডানে-বামে ককটেল বিস্ফোরণ ঘটে চোখের পলকে, এনালগে গ্রেনেড বিস্ফোরিত হতো আশা-পাশে দু-একদিন পরে পরে! (কৃতিত্ব বিএনপি-জামায়াত রাজনৈতিক দলের)

**দুর্নীতিতে শীর্ষে, ৫ বার বিশ্বচাম্পিয়ন এনালগে। ডিজিটালে ধান, পাট এর পাশাপাশি ককটেল উৎপাদনেও শীর্ষে! (কৃতিত্ব বিএনপি-জামায়াত রাজনৈতিক দলের)

**দেশের মানুষ এনালগে ইন্টারনেট দিয়ে ব্লগ চালাত। ডিজিটালে ব্লগ দিয়ে ইন্টারনেট চালায়! (কৃতিত্ব হেফাজতে দলের)

প্রতিটা পয়েন্টে যাদের কৃতিত্ব বেশি তাদের নাম উল্লেখ করে দিলাম। প্রকৃতপক্ষে প্রতিটা পয়েন্টে সমক্ষ বা পরোক্ষ ভাবে সরকারি দলও কৃতিত্বের দাবিদার!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১:২৮

বাংলার ফেসবুক বলেছেন: অনেক সুন্দর পোষ্ট। পড়ে ভাল লাগলে । ভাল লাগা রেখে গেলাম সেই সঙ্গে আমার আইডিতে চায়ের নিমন্ত্রণ রইল।আপনার আসার অপেক্ষায় রইলাম কিন্ত। ধন্যবাদ।

২| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ২:০০

দধীচি বলেছেন: বাংলার ফেসবুক ব্লগারটারে উশটা দিয়া ডিম থেরাপি মারা লাগবে, হালায় সব পোস্টে ঘুরে ঘুরে সবাইরে ওর আইডিতে ডাকে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.