নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচিত, অর্ধ-পরিচিত কেউ আমাকে ঘৃণা করে না। কিন্তু আমি যাকে সব থেকে বেশি ভালোবাসি সেই মানুষটা আমাকে প্রচণ্ড ঘৃণা করে!

আকাশ দেখা ঘুড়ি

এভ্রি সিঙ্গেল পোস্ট ইজ এ সাইলেন্ট ম্যাসেজ টু সামওয়ান!

আকাশ দেখা ঘুড়ি › বিস্তারিত পোস্টঃ

যে কোনো সম্পর্ক গড়ার আগে ভেঙ্গে যাওয়াই ভালো!

১১ ই জানুয়ারি, ২০১৬ রাত ১:৪২

যে কোনো সম্পর্ক গড়ার আগে ভেঙ্গে যাওয়াই ভালো! কারো সাথে সম্পর্ক গভীর হওয়ার পর সেই সম্পর্ক ভেঙ্গে গেলে অনেক কষ্ট পেতে হয়! কোনো কোনো ক্ষেত্রে আবার খুব অল্প সময়ের মধ্যেই সম্পর্ক গভীর হয়ে যায়, হয়তো এই অল্প সময়ে তার কথা বলার ভাবভঙ্গি, কথা বলার ধরণ,তার মিষ্টি কণ্ঠ সবকিছুই আপনাকে তার প্রতি দুর্বল করে দেয়ার জন্য যথেষ্ট! তাই সেই মানুষটার প্রতি খুব সহজেই আপনার মায়া অনুভব হয়! তার অনুপস্থিতে মস্তিষ্কে কেমন একটা প্রভাব পরে! সারাক্ষন শুধু তার কথাই মনে পরবে। তাদের মধ্যে সবাই হারিয়ে যায়! তারা সম্ভবত দুই ভাবে হারায়! কেউ যাওয়ার সময় বলে যায়, কেউবা কিছু না বলে নীরবে চলে যায়! কিন্তু কষ্টের পরিমাণটা দুটা ক্ষেত্রেই সমান হয়। যে বলে বিদায় নেয়, তাকে বিদায় দেয়ার সময় কেঁদে কেঁদে কথা বলতে হয়, বিদায় বেলার কথা শুনে চোখের জল ধরে রাখার মতো শিল্প হয়তো সবার জানা থাকে না, এর জন্য কঠিন হৃদয়ের অধিকারি হতে হয়। আর যে নীরবে চলে যায়, তাকে বিদায় দেয়া যায় না! সে তার মতে করে চলে যায়। হয়তো সে বিদায় দিতে পারবে না, শেষ বেলা কান্না আঁটকে রাখতে পারবে না।
তাই সে নীরবে নিভৃতে চলে যায় তার আপন ঠিকানায়! আর আপনি যখন বুঝতে পারবেন সে আপনাকে ছেড়ে চলে গেছে, আপনি হয়তো তখন থেকেই একা একা কাঁদতে থাকবেন কিন্তু কিছু করার থাকবে না! এমনকি তার সাথে শেষ বারের মতো কথা বলতে চাইলেও সেটা পারবেন না! যে নীরবে হারায় সে গোপনে থাকে! কারন, আপনার কথার বা কোনো প্রশ্নের কোনো উত্তর তার জানা থাকবে না। কষ্ট কিন্তু দুইটা ক্ষেত্রেই সমান পাবেন!! আমি এরকমই একজন ভুক্তভোগী! দুই ধরনের বিদায় দিয়েই আমরা অভিজ্ঞতার ভাণ্ডার এখন সমৃদ্ধ!! আজও আমাকে একজন বিদায় দিলো! সে নীরবে যায়নি! আমার সাথে কথা বলেই গেল। সে আমার কেউ না, মাত্র দুই দিন কথা হল তার সাথে। কিন্তু সে চলে যাবে শুনেই আমার অনেক খারাপ লাগলো। যখন শেষ এসএমএস গুলো দিলো, ওইগুলো দেখে আমি অনেক কষ্ট করে চোখের জল ধরে রাখি, হয়তো জল আঁটকে রাখার কারনে আমার মাথায় প্রচণ্ড পরিমানের ব্যাথা শুরু হয়। তার শেষ এসএমএস টা তুলে দিলাম,

ভালো থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন। আর নিজেকে ভালো ভাবতে শিখুন, দেখবেন আপনাকে সবাই ভালোবাসবে। আপনার মনের কোনো এক জায়গায় আমি এক ভালো মানুষের দেখা পেয়েছি, আমি চাই আপনার ভিতরের সেই মানুষটা জেগে উঠুক...... খাওয়া-দাওয়া ঠিকমতো করবেন!

অনুমতি না নিয়ে এসএমএসটা তুলে দিলাম রাগ করবেন না! আপনার নাম আমি প্রকাশ করবো না! আপনি আর আমি ছাড়া সেটা আর কেউ জানবেও না! এসএমএস টা পরে আর কিচ্ছু বলতে পারলাম না আমি তখন ! অনেক কষ্টে নিজেক সামলে রেখেছি! মাথা ব্যাথাটা আমার এখনো শেষ হয়নি!

আপনিও ভালো থাকবেন! আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইল। আপনার মনের ইচ্ছে পূরণ হোক সেই কামনা করি। যেখানেই থাকুন যেভাবেই থাকুন আপনি ভালো থাকুন।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০১৬ রাত ৩:৫৭

রুদ্র জাহেদ বলেছেন: সূক্ষ্মানুভূতি প্রকাশ করে এখন কিছুটা ভালো লাগছে নিশ্চয়ই। দিনশেষে মানুষ নাকি নিজেকে নিয়ে নিজের জন্যেই বেঁচে থাকে।যদিও মনে নেওয়াটা খুবই কষ্টের।...বেঁচে থাকাটাই অসাধারন ব্যাপার...এই পুঁজির সমাজে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.