নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচিত, অর্ধ-পরিচিত কেউ আমাকে ঘৃণা করে না। কিন্তু আমি যাকে সব থেকে বেশি ভালোবাসি সেই মানুষটা আমাকে প্রচণ্ড ঘৃণা করে!

আকাশ দেখা ঘুড়ি

এভ্রি সিঙ্গেল পোস্ট ইজ এ সাইলেন্ট ম্যাসেজ টু সামওয়ান!

আকাশ দেখা ঘুড়ি › বিস্তারিত পোস্টঃ

মাননীয় প্রধানমন্ত্রী, ওয়েলকাম টু সিলেট !

২১ শে জানুয়ারি, ২০১৬ রাত ১:২২

প্রধানমন্ত্রী আসবেন কালকে সিলেটে! চলছে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ। সিলেটে যে যে রাস্তা দিয়ে যাবেন, সেসব রাস্তা শুধু ঝাড়ু দিয়েই কিন্তু শেষ না। গতকালকে দেখেছি জল দিয়ে ধোয়া হচ্ছে। জলের মধ্যে কোনো সাবানের গুড়ো ছিল কিনা তা নিশ্চিত করতে পারছিনা আমি, সরি! :p
যেখানে ধুলা সরানোর জন্য জল দিয়ে ধোয়া হচ্ছে সেখানে কি টং এর চায়ের দোকান, ফুটপাতের দোকান থাকবে বলে মনে হয়? সিলেটের সার্কিট হাউজের আশেপাশের এলাকাটা শহরের মধ্যে আড্ডা দেয়ার অন্যতম জায়গা। শুধু তাই না, এখানে সবরকমের বিজনেসও হয়! ভালোটা কম খারাপটাই একটু বেশি! কিন্তু কালকে প্রধানমন্ত্রী আসবেন এইসব তো আর চলতে দেয়া যায় না। তাই ভালো করে ঘষেমেজে পরিষ্কার করা হচ্ছে। সিলেট শহরে যতো রিক্সাচালক আছে, মূত্রত্যাগের জন্য তাদের কাছে নাম্বার ওয়ান এবং একমাত্র পছন্দের জায়গা হল সার্কিট হাউজের সীমানার দেয়াল! শুধু মূত্রত্যাগ না, এখানে বসে গ্যাঁজা খাওয়া থেকে শুরু করে আরও অনেক কিছুই চলে। রিক্সা করে বাসায় আসতে হলে যদি আমার রিক্সাচালক ট্র্যাফিক আইন মেনে রিক্সা চালায় তাহলে আমাকে সেই দিকেই আসতে হয়! তখন কয়েকটা সেকেন্ড শ্বাস বন্ধ করে রাখতে হয় আর কি! সার্কিট হাউজের পাশেই আমার বাসা, আমি কিন্তু ভিআইপি! মলমূত্রের গন্ধ শুনেই বাসায় আসি!

এরকম মাঝে মধ্যে আসলে ভালো হয়, শহরটা পরিষ্কার থাকে। কিন্তু তিনি আসলে আমাদের মতো কিছু সাধারণ মানুষের সমস্যা হয়ে যায় :( শুনেছি কালকে যে যে রাস্তা দিয়ে যাবার কথা সেইসব রাস্তার আশেপাশে যে দোকানপাট আছে সেগুলো বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। অনেকের রুজি-রুটি হয়তো এই দোকান। দোকান খোলে কিছু বিক্রি হলে বাসায় চালডাল যাবে। তাদের কি হবে? না, কালকে প্রধানমন্ত্রী আসবেন, একদিন না খেলে কিছু হবে না। দোকানপাট বন্ধ থাক। আচ্ছা, প্রধানমন্ত্রীর মনে কি প্রশ্ন জাগবে না? দোকানপাট সব বন্ধ কেন?

অনেক রাস্তা জনসাধারণের জন্য বন্ধ থাকবে। সারাদিনই নানারকম ভোগান্তি পোয়াতে হবে। এই রাস্তা বন্ধ, ওই রাস্তা বন্ধ, কতো যে রাস্তা বন্ধ থাকবে তার ঠিক নেই। আমাদের জন্য হয়তো রাস্তা বন্ধ, অনেকের পেটও বন্ধ রাখতে হবে। সাধারণ মানুষদেরও তো কাম কাজ থাকে। কেউ তো আর ঘরে নিয়ে খাবার মুখে তুলে দিবে না। আমার মনে হয় এতো রাস্তা বন্ধ না করে কারফিউ দিয়ে দেয়া ভালো! শুধু মাত্র তারাই বের হতে পারবে যারা মিছিল-মিটিং করবে, যারা স্লোগান দিবে।

মাননীয় প্রধানমন্ত্রী,ওয়েলকাম টু সিলেট। সিলেটকে আপনি যতোটা সুন্দর দেখছেন, যতোটা পরিষ্কার-পরিচ্ছন দেখছেন আসলে সিলেট ততোটা সুন্দর না, ততোটা পরিষ্কার-পরিচ্ছন না! আপনি আসবেন শুনে শুধুমাত্র একদিনের জন্য ফেসিয়াল, মেকাপ করে সাজগোজ করেছে।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২১ শে জানুয়ারি, ২০১৬ ভোর ৫:০৭

মাসূদ রানা বলেছেন: হাসু বুজির সিলেট ভ্রমন তো বিরাট ব্যপার ! ফেসিয়াল মেকআপ নিছে জেনে একটু আশ্বস্ত হলাম।

জয় বাংলা ।

২| ২১ শে জানুয়ারি, ২০১৬ ভোর ৬:৩৮

সৈয়দ জায়েদ আহমদ বলেছেন: আফসুস!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.