নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচিত, অর্ধ-পরিচিত কেউ আমাকে ঘৃণা করে না। কিন্তু আমি যাকে সব থেকে বেশি ভালোবাসি সেই মানুষটা আমাকে প্রচণ্ড ঘৃণা করে!

আকাশ দেখা ঘুড়ি

এভ্রি সিঙ্গেল পোস্ট ইজ এ সাইলেন্ট ম্যাসেজ টু সামওয়ান!

আকাশ দেখা ঘুড়ি › বিস্তারিত পোস্টঃ

আমরা এখন অমানুষ!

২৭ শে মার্চ, ২০১৬ রাত ১:৩১

অমানুষ হিসেবে কিন্তু আমরা অনেক এগিয়ে যাচ্ছি। অস্বীকার করার কোনও উপায় নেই।
একের পর এক শিশুহত্যা , নির্যাতন,রাস্তাঘাটে, চলন্ত বাসে, বর্ষবরণ অনুষ্ঠানে প্রকাশ্যে ধর্ষণের চেষ্টা করার পর অবশেষে সব থেকে নিরাপদ জায়গা ক্যান্টনমেন্টে ধর্ষণ তারপর খুন!

আজকে আবার একটা নিউজ দেখেছি,লক্ষ্মীপুরে ছেলের সামনে মাকে বিবস্র ও মাথা ন্যাড়া করে উল্লাস! আচ্ছা সবাই কি অমানুষ? ওইখানে কি একটাও মানুষের বাচ্ছা ছিল না? মানুষ হয়ে জন্ম নিয়ে কিভাবে অমানুষ হয়ে যাচ্ছে সবাই? কোনো কিছুর বিচার হচ্ছে?


ধর্ষণের মতো জঘন্য অপরাধ করেও শাস্থি পাচ্ছে না কেউ! দেশে অনেক ধরনের অপরাধের বিচার হতে শুনলাম,অনেকের ফাঁসি হতে শুনলাম কিন্তু একটাও ধর্ষণের বিচার হতে শুনলাম না। সবাই কি ধর্ষণ উপভোগ করছে?

একজন মনীষী বলেছিলেন (নাম এই মুহূর্তে মনে পড়ছে না), "কোনো ছেলে যদি তার আশেপাশের মেয়েগুলোকে রাণীর মতো সম্মান করে তবে বুঝতে হবে সেই ছেলে নিজেও কোনো রাণীর হাতেই লালিত পালিত হয়েছে।"

তার মানে কি? যে ধর্ষণ করলো, যে একজন মহিলাকে অসম্মান করলো, সে নিজের মায়ের সম্মানই রক্ষা করতে পারলো না! তার এই কাজের পরও কি বলবো সে কোনো রানীর হাতে লালিত পালিত?

মা যদি এই ছেলেকে লালন পালন না করে একটা কুকুর লালন পালন করতো তাহলে সার্থক হতো জীবনের পরিশ্রমটা। সেই কুকুর কিন্তু বাসায় চুর বা ডাকাত আসলে গেউ গেউ করে লোক জড়ো করতো। কিন্তু এই ছেলে কি করবে? কেউ মায়ের গায়ে হাত দিতে আসলে সে বলবে, এই আমি আগে পরে তোমরা! শুনতে খারাপ দেখায় তাই না? কিন্তু সত্যটা এরকমই হবে। আর যাই হোক, এরকম ছেলের কাছে থেকে তো এর থেকে বেশি কিছু আশা করা যায় না।

এরকম নোংরা কাজ যারা করে তাদের কাছে তার মা বা বোন কেন? কোন নারীই নিরাপদ নয়! যারা মানুষ আছেন তাদেরকে বলছি, শুধু নিজের মেয়ের দিকে না, নিজের ছেলের প্রতিও একটু যত্নবান হতে হবে। আপুদেরকে বলছি, মেয়েদের সমস্যা কেমন তাতো আপনাদের থেকে বেশি কেউ বুঝে না তাই না? নিজের ছেলে সন্তান থাকলে তাকে ছোটবেলা থেকেই মেয়েদেরকে সম্মান দিতে হয় সেই শিক্ষাটা দিন। সঠিক সময় থেকে সার দিন,তাহলে ফলটা ভালো হবে। দেশের এবং সমাজের উপকারে আসেব!

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে মার্চ, ২০১৬ রাত ২:৩৪

দেলোয়ার হোসেন শরিফ বলেছেন: আপনার কথার গুলির উত্তর আমার কাছে নাই। তবে একটা কথা বলতে পারি আমাদের সমাজকে সবখানে রাজনিতি নামর কালো ছায়া ডেকে গেছে। সবখানে লোক আছে কেউ খমতার জোরে কথা বলে , কেউ খমতার বয়ে ছুপ থাকে।

২| ২৭ শে মার্চ, ২০১৬ সকাল ৯:০০

বিজন রয় বলেছেন: মানুষ হলাম কবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.