নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্যে ও সুন্দরের পক্ষে সব সময়

রাসেল উদ্দীন

জীবনের সবকিছু মহান স্রষ্টার জন্য নিবেদিত

রাসেল উদ্দীন › বিস্তারিত পোস্টঃ

পর্নো আসক্তি : অরক্ষিত নতুন প্রজন্ম

২৮ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৩:০১


বাংলাদেশের বিপুল পরিমাণ তরুণ-তরুণী পর্ণোসাইটের প্রতি আসক্ত। অথচ এ ব্যাপারে অধিকাংশ অভিভাবক অসচেতন। এমনকি অনেক অভিভাবক ইন্টারনেট সম্পর্কে কোন ধারণা-ই রাখেন না। আবার অনেক অভিভাবক এমন রয়েছেন, যারা প্রতিমাসে সন্তানের ইন্টারনেট বিল পরিশোধ করতে পেরে গর্ববোধ করেন। অথচ সন্তানের পড়ালেখা ও খাওয়া-দাওয়ার ব্যাপারে যতটা খোজ খবর রাখেন, সন্তানের নীতি-নৈতিকতা নিয়ে ততটা পেরেশানি বোধ করেন না। ইন্টারনেটের ক্ষতিকর দিকগুলো নিয়ে বাংলাদেশের বেশ কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকা আর্টিকেল লিখেছিল। এখন অবশ্য সাংবাদিকরাও হাল ছেড়ে দিয়েছেন। নামকাওয়াস্তে “পর্নোগ্রাফী নিয়ন্ত্রণ আইন ২০১২” নামে একটি আইন তৈরী করা হয়েছিল। কিন্তু তার বাস্তব প্রয়োগ এখনো পর্যন্ত পরিলক্ষিত হয়নি। তবে সাম্প্রতিকালে ৫৬০টি পর্নসাইট ব্লক করা সরকারের বড় একটি পদক্ষেপ। কিন্তু অসংখ্য পর্ণোসাইট এখনো অবাধে প্রদর্শিত হচ্ছে। ফলে যুব সমাজ যেমন চারিত্রিক বিপর্যয়ের মধ্যে পড়েছে তেমনি আইনী শিথিলতার সুযোগে সিনেমা পরিচালকেরা ইচ্ছামত “এডাল্ট” চলচিত্র নির্মাণ করছে। এক টিকেটে দুই ছবির নামে প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ অবাধে “নীলছবি” প্রদর্শন করছে। ২/৩ ঘন্টা এমন সিনেমা দেখে উত্তেজিত হয়ে পর্নো দেখতে আগ্রহী হয়ে পড়ছে।

একজন ছাত্র খুব সহজেই ইন্টারনেট ব্রাউজ করে পর্নোসাইট ভিজিট করতে পারছে। ইচ্ছেমত পর্নো ভিডিও ডাউনলোড করছে। বিশেষ করে উঠতি বয়সের ছেলে-মেয়েরা এসব অনৈতিকতায় বিরামহীন নেশায় মগ্ন হয়ে পড়ছে। মাত্রাতিরিক্ত ইন্টারনেট ব্যাবহারের ফলে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক ও সহিংস আচরণ, এমনকি মানসিক রোগের আশংকাও রয়েছে। এ বর্ণিল ফাঁদে পা দিচ্ছে হাজারো কোমলমতি শিশু-কিশোর। বিগত বছরের পহেলা অক্টোবর ‘মানুষের জন্য ফাউন্ডেশন’ নামে একটি বেসরকারী সংস্থা তাদের জরিপে বলেছে- রাজধানীর শতকরা ৭৭ জন স্কুলগামী শিশু পর্নো আসক্ত।

এই মহামারী চারিত্রিক বিপর্যয় গোটা যুবসমাজকে অন্তঃসারশুন্যতা, চরিত্রহীনতা ও মানসিক বেকারগ্রস্ততা আচ্ছন্ন করে ফেলবে। অতেএব এখনি কঠিন পদক্ষেপ গ্রহণ না করলে আগামী প্রজন্ম ভয়াবহ সমস্যার সম্মুখীন হবে। এ জন্য সরকারীভাবে সকল পর্নোসাইট বন্ধ এবং এ ব্যপারে কঠোর নীতিমালা তৈরী করতে হবে।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৪:২৮

রাজীব নুর বলেছেন: কি হবে? কিছুই হবে না।
ভালো লাগলে দেখুক। উঠতি বয়সের পোলাপান এই গুলাস করবেই।
তারা তো চুরী ছিনতাই করছে না। নেশা করছে না। কারো ক্ষতি করছে না।

২৮ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৩৭

রাসেল উদ্দীন বলেছেন: চুরি ছিনতাই দুনিয়ার একমাত্র অপরাধ নয়। পর্নো দেখে ধর্ষণে আগ্রহ, মানসিক বেকারগ্রস্থতা, নৈতিক চরিত্র ধংস, চেতনাহীনতা, পড়ালেখায় ক্ষতি, স্মৃতিশক্তির দুর্বলতা, নারী লিপ্সতা, শারিরিক ক্ষতিসহ অসংখ্য সমস্যায় জর্জরিত হয়ে পড়বে। জেনে বুঝে আমাদের নতুন প্রজন্মকে আমরা এমন ক্ষতির দিকে ঠেলে দিতে পারি না।

ধন্যবাদ!

২| ২৮ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৪২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
রাজীব ভাই,
আক্ষরিক অর্থে ওরা চুরি ছিনতাই না করলেও
সুশীল জীবন, শালীনতা, ভদ্রতা ছিনতাই করছে অহরহ।
পর্ণো আশক্তি একটা ব্যাধি, সময় মতো এর চিকিৎসা না হলে
পরবর্তী জীবনে এর অশুভ প্রভাবে স্বাভাবিক জীবন নাস্তানাবুদ হতে বাধ্য।
সারা বিশ্বে প্রতিদিন গড়ে মুক্তি পাচ্ছে ৯.৫ টি পর্ণো ছবিঃ অতিরিক্ত পর্ণো আসক্তির কুফল ও মুক্তির উপায়

২৮ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১১

রাসেল উদ্দীন বলেছেন: জ্বী একদম ঠিক বলেছেন!
পর্নো দেখে ধর্ষণে আগ্রহ, মানসিক বেকারগ্রস্থতা, নৈতিক চরিত্র ধংস, চেতনাহীনতা, পড়ালেখায় ক্ষতি, স্মৃতিশক্তির দুর্বলতা, নারী লিপ্সতা, শারিরিক ক্ষতিসহ অসংখ্য সমস্যায় জর্জরিত হয়ে পড়বে।

আমাদেরকে অবশ্যই সচেতন হতে হবে।
ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা নিবেন!

৩| ২৮ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৫০

সম্রাট ইজ বেস্ট বলেছেন: অতি শীঘ্রই বন্ধ করা হোক।

২৮ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৪

রাসেল উদ্দীন বলেছেন: জ্বী, অনলাইন/অফলাইন সর্বত্র এ বিষয়ে প্রচারণা ও দাবী উঠাতে হবে। যাতে নতুন প্রজন্ম সুস্থ্য ও পবিত্র চেতনা নিয়ে বড় হতে পারে!

ধন্যবাদ। ভালো থাকবেন!

৪| ২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ১:০০

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: সরকারের পর্ণোসাইট নিষিদ্ধ করলেও নানা উপায়ে সবাই দেখবে। সবচেয়ে ভালো সমাধান হলো, সবাইকে ধার্মিক করে তোলা ছোট থেকেই।

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৫

রাসেল উদ্দীন বলেছেন: জ্বী নৈতিক শিক্ষা বাধ্যতামূলক করলে খুব সহজেই এ অপরাধ থেকে নতুন প্রজন্মকে বাচানো সম্ভব!

ধন্যবাদ! মাননীয় মন্ত্রী!

৫| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১১:১৭

টারজান০০০০৭ বলেছেন: সরকার ও সমাজ বাল্যবিবাহ নিষিদ্ধ করিয়াছে , বাল্যপ্রেম ও বাল্যযৌনতাতো নিষিদ্ধ করে নাই ! ১২ বছর বয়সে বয়োপ্রাপ্ত হইয়া ৩৫ বছর বয়সে বিবাহ করিতে হইলে পর্ণ দেখিয়া হ্যান্ডেল মারা ছাড়া কি কোনো গতি আছে ?

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৩

রাসেল উদ্দীন বলেছেন: এদেশের আজব একটি আইনগুলোর মধ্যে এটি অন্যতম!
ধন্যবাদ!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.