নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কথা বলি..... বর্তমানের- কথা বলি ভবিষ্যতের.......

মাই নেম ইজ রেজাউল ইসলাম। এন্ড আই অ্যাম নট এ রাজাকার !!!

মোঃ রেজাউল ইসলাম

আমি নতুন সর্বদা----

মোঃ রেজাউল ইসলাম › বিস্তারিত পোস্টঃ

জঙ্গিবাদঃ বিজেপির নতুন খেলার মাঠ পশ্চিমবঙ্গ ??

১৪ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ২:১১





এই যে ছবিটা দেখতে পাচ্ছেন, এটা বিজেপির শীর্ষ নেতা অমিত শাহ এর। না, না, আবার ভুল বুঝবেন না। উনি সৈয়দ আশরাফ বা মীর্জা ফকরুল টাইপ কথা বেশি কাজ কম নেতা নন। উনি এখন BJP এর প্রেসিডেন্ট। ওনার পরিচয় এতেই শেষ হবার নয়।

আর.এস.এস এ তার রাজনৈতিক হাতে খড়ি 1983 সালে।

1986 সালে যোগ দেন বিজেপি তে।

২০১০ সালে উনি যখন গুজরাটের স্বরাষ্ট্র মন্ত্রী, তখন এক আলোড়ন তোলা ঘটনা ঘটে। তাকে তখন সাজানো হত্যার নীল নকশাকারী ( orchestrating fake police encounters) হিসেবে অভিযুক্ত করা হয়। তাকে পদত্যাগে বাধ্য করা হয়, সে গ্রেফতার হয়। আদালত তাকে গুজরাট থেকে নির্বাসনে পাঠানোর সর্তে জামিন দেয়।

মন্ত্রী থাকা কালীন সে মোদীকে দিয়ে একটা আইন পাশ করায়। যার ফলে ধর্মান্তরিত হওয়া কঠিন হয়ে পরে। (played an important role in convincing the Narendra Modi government to pass the Gujarat Freedom of Religion Act, which made religious conversions difficult in the Hindu-majority Gujarat.) এতে RSS আল্লাদে গদ গদ হয়। RSS এর সিনিয়র নেতারা যারপরনাই খুশি হয় তার প্রতি।

এই লোকটার বুদ্ধির মাত্রা বোঝানোর জন্য শুধু একটা ঘটনা উল্লেখ করব। 1995 সালে বিজেপি প্রথমবারের মত গুজরাটে সরকার গঠন করে। সে সময় বিজেপির সবচেয়ে বড় রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ছিল Indian National Congress পার্টি। কংগ্রেস গুজরাটের গ্রাম এলাকাতে ছিল highly influential. তখন নরেন্দ্র মোদী এবং এই অমিত শাহ মিলে একটা দারুন রাজনৈতিক নকশা করল যাতে করে গ্রাম এলাকাতে কংগ্রেসের প্রভাব কমানো যায়। তাদের পরিকল্পনা ছিল যে তারা প্রতিটি গ্রামের দ্বিতীয় জনপ্রিয় ব্যাক্তিকে খুজে বের করবে ( find the second most influential leader in every village) এবং তাকে দলে টানবে। অর্থাৎ বিজেপিতে যোগ দেওয়াবে। তারা ৮০০০ (আট হাজার) নেতাদের একটা network তৈরি করে যারা 'প্রধান' pradhan (village chief) পদে নির্বাচন করে হেরে গেছে। এই পদ্ধতি ব্যাবহার করে তারা স্টেট এর co-operative গুলোর উপর প্রভাব বিস্তার করতে থাকে। ১৯৯৯ সালে শাহ Ahmedabad District Cooperative Bank (ADCB) এর প্রেসিডেন্ট হয়ে যায় যেটা গুজরাটের সবথেকে বড় Cooperative Bank। এই ক-অপারেটিভ ব্যাংক গুলো এবং হারু নেতাদের নেটওয়ার্ক তৈরি করে শাহ খুব সফল ভাবে গুজরাটের গ্রাম গুলোতে কংগ্রেসকে মাটির সাথে মিশিয়ে দেয়। সুত্রঃ wikipidia (চলবে)

/

** Note: গত জাতীয় নির্বাচনে বিজেপি অন্য সব রাজ্যে আশাতীত মাত্রায় ভাল করলেও পশ্চিম বঙ্গে খুব একটা সুবিধে করতে পারেনি। কাজেই, অমিত শাহের নতুন কার্যক্ষেত্রঃ "মিশন পশ্চিমবঙ্গ" !! আর, এক্ষেত্রে জঙ্গিবাদ অর্থায়নের অভিযোগ এর থেকে ভাল ট্রাম কার্ড আর কিই বা হতে পারে !!!

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৪ ভোর ৪:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হুমম!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.