নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কথা বলি..... বর্তমানের- কথা বলি ভবিষ্যতের.......

মাই নেম ইজ রেজাউল ইসলাম। এন্ড আই অ্যাম নট এ রাজাকার !!!

মোঃ রেজাউল ইসলাম

আমি নতুন সর্বদা----

মোঃ রেজাউল ইসলাম › বিস্তারিত পোস্টঃ

আমার 'জামাত' ভাবনা-১

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:০৬

জামাত বিভিন্ন সময়ে বড় বড় রাজনৈতিক ভুল করেছে। তার মধ্যে সবচেয়ে বড় ভুলটা হল এই যুদ্ধাপরাধ ইস্যুকে হালকা ভাবে নেয়া।

বিএনপি জামাত যখন ক্ষমতায় তখন অনেক শিবিরের ভাইদেরকেই এই মতামত দিতে দেখেছি যে ৭১ এর জামাতের ভুমিকা একটা dead issue...... এটা নিয়ে ভাবার টাইম নাই। ইত্যাদি। অনেকে আবার মনে করত, কেউ আমাদের নেতাদের জেলে ঢুকানো তো দুরের কথা, গায়ে টোকা দেয়ারও সাহস পাবে না।

আমি বার বার বলেছি, আপনারা ভুল করছেন। ৭১ বাংলাদেশে কোন dead ইস্যু না। ৭১ আপনাদেরকে সব সময় ভুতের মতন তারা করবে। আপনাদের আদর্শিক আন্দোলন কে অসফল করে দেবে। আর কেউ না হোক, সময় মতন আওয়ামীলীগ ৭১ আবার ফিরিয়ে আনবে। এবং মনে মনে ভাবতাম- তোমাদের সামনে বিরাট দুর্দিন অপেক্ষা করছে।

২১ আগস্টের বোমা হামলার ঘটনায় তাজ্জব হয়ে গেছি। আমি নিশ্চিত এই ঘটনার সাথে সেই সরকারের উচ্চ পর্যায়ের কিছু লোক জড়িত ছিল। জামাত নেতা মুজাহিদের দিকেও আঙুল উঠেছে। এইটা যদি সত্য হয় তাহলে সেটা ছিল জামাতের জন্য আরেকটা political blunder..........

একটা দল যখন বার বার এত বড় বড় ভুল করে তখন তাদের উচিত sole searching করা। অনেক সাবেক শিবির নেতা, সদস্যই ঘরোয়া আলাপে জামাতের এই সব মারাত্মক strategic ভুল নিয়ে কথা বলে। তাদের frustration কি লেভেলের, তাও দেখার মতন। কর্মী পর্যায়ে এত সৎ, মেধাবী আর dedicated তরুণরা থাকার পরেও জামাতের আজকের এই দুর্দশা দেখে খারাপই লাগে। দেশ গঠনে এই সংগঠনটি যে positive ভুমিকা রাখতে পারত, তা থেকে দেশ ও জাতি বঞ্চিত হল।

দেখার বিষয়, ভবিষ্যতে জামাত আবার ফিনিক্স পাখির মত পুরত্থিত হয় কিনা। মুসলিম Brotherhood বা তুরস্কের AK-পার্টির মত আবার মুল ধারার রাজনীতিতে ফিরে আসার স্বপ্ন হয়ত অনেক জামাত-শিবিরের কর্মীরাই দেখে থাকেন। তবে সেই পথ তাদের জন্য কন্টকে ভরা।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:২৭

চাঁদগাজী বলেছেন:

" আমি বার বার বলেছি, আপনারা ভুল করছেন। "

-ওরা আপনার কথাও শুনে নাই? তা'হলে ওরা কারো কথা শুবনে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.