নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেঁচে আছি একটি ডিজিটাল শিক্ষা ব্যবস্থা দেখার জন্যে :( :(

রেজাল্টস বাংলা ডট কম

শিক্ষার জন্যে প্রবেশ কর

রেজাল্টস বাংলা ডট কম › বিস্তারিত পোস্টঃ

নতুন কিছু প্রতারনার কৌশল। নিজে প্রতারণা থেকে বাঁচুন, অন্যকে জানাতে শেয়ার করুন।

২১ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:২০



১) বিক্রয় ডট কমে একটা অ্যাড দেখল ফারহান, ম্যাকবুক এয়ার ল্যাপটপ মাত্র ২৫০০০টাকা,দেখেই মাথা খারাপ। এত কম কেন? অ্যাডে আবার লেখা বিদেশ থেকে পাঠিয়েছে ব্যবহার করতে পারিনা বলে সেল করে দিচ্ছি। ফারহান ভেবে নিল অন্তত আর যাই হোক নষ্ট তো না, ইউজ করতে পারেনা বলে সেল করে দিচ্ছে। অ্যাডের নাম্বারে ফোন দিতেই এক সুকন্ঠি মেয়ে ফোন ধরে বলল, বিদেশ থেকে গিফট দিয়েছে আঙ্কেল, ইউজ করা হয়না বলে কম দামে সেল করে দিবে। ফারহান আর অত চিন্তা করল না, তাকে বলে দিল সে নিবে। মেয়েটি জানাল মগবাজার থেকে কালেক্ট করতে হবে। ভালো লাগলে ক্যাশ টাকা দিতে হবে। খুশিতে বাগবাকুম হয়ে মগবাজার গেল।

ল্যাপটপ তো দূর সাথে যা ছিল সব রেখে দিল সেই অ্যাড দেয়া ছিনতাইকারী দল।



২) সেল-বাজারে আইফোন ৫ এর অ্যাড দেখে ফোন দিল ওমর ফারুক। দাম অনেক কম মাত্র ১৬ হাজার। লোকেশন চট্টগ্রাম। এত কম দামে পেয়ে সাথে সাথেই ফোন। কথা হল সব কিছু ঠিক ঠাক। ৩০% টাকা এডভান্স বাকিটা এস এ পরিবহনে পণ্য পেয়ে। অ্যাডভান্স দিয়ে দিল।

তারপর অ্যাড উধাও, নাম্বার অফ !আর আসেনি তার আইফোন ৫।



৩) রিক্সায় করে ফার্মগেট থেকে বসুন্ধরা সিটিতে শপিং করতে যাচ্ছিল সবুজ।

হঠাৎ রিক্সাওয়ালা নীরব এক জায়গাতে রিক্সা থামাল। ভয় পেয়ে গেল সবুজ। রিকশাওয়ালার শরীর কাঁপছে। লুঙ্গির কাছা থেকে একটা ছোট্ট প্যাকেট বের করে বলল এক মহিলা যাত্রী ফেলে গেছে এই গহনা টা। স্বর্ণের! ১ ভরির উপরে হবে। রিক্সাওলা বলে কোন দোকানে সেল করতে পারব না। সবুজ কিনবে কিনা? যা দিবে তাই নেবে। দেখে আর না করতে পারলনা। পকেটে ১১ হাজার টাকা ছিল, সব দিয়ে কিনে নিল। ১১ হাজার টাকায় ৪৫ হাজার টাকার উপরে পাবে। শপিং তো হবেই সাথে একটা দামি মোবাইলও নেয়া যাবে।

বসুন্ধরা সিটি তে গিয়ে জুয়েলারি দোকানে এটার দাম জিজ্ঞেস করতেই সেলসম্যান বলে দিল আমরা ইমিটিশন কিনি না !!!



৪) ফার্মগেটে হাঁটছে রাজীব। পথে একলোক দাড়া করিয়ে বল আমার কাছে ২০ ডলার আছে, আমি ড্রাগ নেই তাই ইমার্জেন্সি টাকা দরকার। মাত্র ৫০০টাকা দিলেই হবে। রাজীব ভাবল নিয়ে নেই বন্ধুর মানি একচেঞ্জ থেকে ক্যাশ করে নিব। লাভ হবে অনেক টাকা। ৫০০টাকায় নিয়ে নিল। জিজ্ঞেস করল আর আছে কিনা। লোকটা বলল এসব সাথে নিয়ে ঘুরল পুলিশ ধরবে, জানেনই তো টানা মাল। এক বিদেশীরে পাইছিলাম, মালদার পার্টি। ফোন নাম্বার নিয়ে নিল রাজীব, বলল ওই ডলার যাতে কাউকে না দেয়, সব সে নিবে। ফোন করে জানালেই কত ডলার সে পরিমাণ টাকা নিয়ে আসবে। ওই ২০ ডলার ক্যাশ করে নিল, কোন সমস্যা হয়নি। পরের দিন ধার টার করে ২০ হাজার টাকার মত নিয়ে আসল, ৫০০ ডলার দিবে। এবার দাম বাড়িয়ে দিয়েছে কারণ তার নেশা নাই এখন আর। রাজীব ভাবল তারপরেও প্রায় ডাবল লাভ। ফার্মগেট পার্কের সামনে দাঁড়িয়ে আছে, লোকটার দেখা নেই, মনে মনে ভাবছে লোকটা বেচে দিল না। অনেকক্ষণ অপেক্ষা করার পর দূর থেকে লোকটাকে দেখা গেল। কাছে আসতেই একটা খাম ধরিয়ে বলল পুলিশ পিছনে পরছে তাই টাকা টা দিয়ে কেটে পরতে। রাজীব তাই করল। বাসায় আসার আগে খুলেও

দেখেনি খামে কি আছে।

কি আর হতে পারে একগাদা কাগজ ছাড়া !



৫)গাবতলি বাস স্ট্যান্ডে দাড়িয়ে কথা বলছে রাজু, বাসা থেকে ফোন দিয়েছে মা, মা জিজ্ঞেস করছে টাকা ঠিকঠাক রেখেছে কিনা। সেও মাকে জানাল হা টাকা ঠিক আছে, সাবধানেই যাচ্ছে সে। যাবে আদাবর, বোনের বাসা, সেখান থেকে পরের দিন আইডিবি থেকে ছোট ভাইয়ের ল্যাপটপ কিনবে। একটু পরেই একটা মেয়ে আসল,টুকটাক কথা বার্তায় রাজু তাকে জানাল আদাবর যাবে, মেয়েটি বলল আমি ঢাকার তেমন কিছু চিনি না, যাবো আঙ্কেলের বাসায়, বাসাটা শ্যামলীতে। কিভাবে যাব? রাজু প্রস্তাব দিল তার সাথেই যেতে। শ্যামলীতে নামিয়ে দিয়ে যাবে। মেয়েটা সামনের সিএনজি দেখেয়ে প্রস্তাব দিল সিএনজি তে যাবে এবং রাজুকে ভাড়া দিতে দিবেনা। হাসি মুখে রাজু মেনে নিল।

ফলাফল - দিনে দুপুরে পথে পিস্তল ধরে ব্যাগ মানিব্যাগ, মোবাইল সহ যা যা ছিল রেখে নামিয়ে দিয়ে সিএনজি উধাও ...!



৬) শফিক সাহেব বাসে করে অফিসে যাচ্ছেন হঠাৎ তার ফোনে অদ্ভুত নাম্বার থেকে কল আসল। বলা হল রবি কাস্টমার কেয়ার থেকে বলছি। আমাদের সিগনালে কিছু সমস্যা হচ্ছে,আপনার মোবাইল ঠিক মত সিগনাল ধরতে পারছেনা এতে এমন হতে পারে যে সেটের ব্যাটারি শর্টসার্কিট হয়ে আগুন ধরে যেতে পারে। আপনি দয়া করে আগামী ২ ঘণ্টা মোবাইল অফ করে রাখবেন। ভুলেও মোবাইল অন করবেন না। সাময়িক এই অসুবিধার জন্য আমরা দুঃখিত। শফিক সাহেব অত কিছু না ভেবে মোবাইল বন্ধ করে দিলেন। কি দরকার অন রেখে বিপদে পরার। ওই দিকে উনার ওয়াইফের কাছে ফোন দিল কেউ, বলল শফিক সাহেবের বাস এক্সিডেন্ট করেছে। উনি ইমার্জেন্সিতে আছেন, জরুরী কিছু ওষুধ, ইঞ্জেকশন এবং অক্সিজেনের জন্য টাকা লাগবে। ৩০ মিনিটের মধ্যেই কিছু টাকা বিকাশে দিতে হবে তা না হলে সাহায্যকারী কিছু করতে পারবেন না, তিনি স্টুডেন্ট হাতে টাকা নেই। ভদ্র মহিলা দিশেহারা হয়ে তার মেয়ে কে বললেন শফিক সাহেবের মোবাইলে কল দিতে, মোবাইল বন্ধ। উনারা বিশ্বাস করলেন যে শফিক সাহেব আসলেই এক্সিডেন্ট করেছেন যেহেতু উত্তরা থেকে মতিঝিল আসতেই অনেক সময় লেগে যাবে তাই বাসায় যা ছিল বিকাশ করে দিলেন এবং মা মেয়ে আত্মীয় স্বজন কে জানিয়ে সিএনজিতে করে মতিঝিলের উদ্দ্যেশে রওয়ানা দিলেন।

টাকা পাঠানোর পর কথা হলেও সিএনজি থেকে কল দিয়ে আর ওই লোকের ফোন অন পাওয়া যায়নি। মতিঝিল যে ঠিকানা দিয়েছিলসেখানেও কোন হাসপাতাল নেই। অনেক পরে শফিক সাহেবের ফোন অন পাওয়া গেল এবং বুঝতে পারলেন যে উনারা প্রতারিত। শফিক সাহেব সুস্থ আছেন।



৭) স্যামসাং এস ৪ কিনতে বসুন্ধরা সিটিতে গিয়েছিল সাদি। অনেক দোকান ঘুরেও যখন দাম কমাতে পারছিল না তখন একটা ছেলে বলল একটা টানা সেট আছে লাগবে কিনা? মাত্র ১৫হাজার টাকা দিলেই হবে। সাদি চিন্তা করল কম দামে যখন পাওয়া যাচ্ছে খারাপ কি। দরদাম করে ১০ হাজার টাকাতে ঠিক করে ফেলল। যে বসুন্ধরা সিটির পেছন থেকে সেট টা হাতে নিবে এমন সময় দেখল আরও কয়েকজন বখাটে মতন ছেলে ওই দিকে আসছে। ভয় পেয়ে গেল সাদি। কিছুক্ষণের মধ্যেই পেটে ছুড়ি ধরে টাকা, মোবাইল, এটিএম কার্ড সহ যা পেল নিয়ে গেল সাদি কিছুই করতে পারল না!



৮) ফেসবুকে রিয়ার পরিচয় নিলয়ের সাথে। দেখতে অনেক স্মার্ট, বড়লোকের ছেলে। ঈদের শপিং সাথে নিলয়ের সাথে দেখা ২টাই হবে ভেবে নিলয়কে বসুন্ধরা সিটিতে আসতে বলল। যদিও নিলয় বলেছিল পিঙ্ক সিটিতে দেখা করতে। বসুন্ধরা সিটি তে দেখা হল দুজনের। দেখতে বেশ স্মার্ট। নিলয় জানাল সে মোবাইল কিনবে। রিয়া যেটা চয়েস করবে সেটাই কিনবে। খুশীতে বাকবাকুম হয়ে রিয়া নিলয়ের সাথে মোবাইল দেখতে গেল, কয়েকটা দোকান ঘুরে রিয়ার পছন্দ হল সনি এক্সপেরিয়া জেড। নিলয়ও বলল এটা নিয়ে নিবে। দাম দর হয়ে গেল। মোবাইলে সিম লাগিয়ে নিলয় বলল তুমি একটু বস আমি সামনেই আছি, এখানে নেটওয়ার্কে সমস্যা। কল করে চেক করে আসি। দোকানের সামনে থেকে কখন যে হারিয়ে গেল নিলয়, রিয়া টেরও পেল না। নিলয়ের নাম্বার ও বন্ধ। ফেসবুক আইডিও ডিএকটিভ। কোন ছবিও সেভ করে রাখিনি সে। দোকানদার কিছুক্ষণ পরপর জিজ্ঞেস করছে যে সাথের লোক কই? এখন রিয়া কিভাবে বলবে সে নিলয়ের প্রতারণার স্বীকার। ওর শপিং এর টাকা এবং জমানো টাকা থেকে মোবাইলের দাম দিতে হবে।



৯) নিউমার্কেট থেকে জিনস কিনল আতিক। দোকানে মারাত্মক ভিড়। ১ হাজার টাকার নোট দিয়ে পে করল সে। কিছুক্ষণ পর বের হয়ে আসবে এমন সময় জাঁদরেল মত এক লোক হাত চেপে ধরল। বলল টাকা না দিয়ে কই যান? আতিক যতই বলে টাকা দিয়েছে সেলস-ম্যান গুলোও বলে না টাকা দেয়নি। আতিক কোনভাবেই বুঝাতে পারে না টাকা টা সে আসলেই পে করেছিল। জাঁদরেল মত লোকটি বলল তাড়াতাড়ি টাকা দেন নাহলে চোর বলে গণধোলাই দিব। দিশেহারার মত চারদিকে তাকালেও কারো চোখে তার প্রতি সহমর্মিতার ছোঁয়া দেখতে পেল না। এভাবেই কিছু মানুষ সহজ সরল পেয়ে টাকা রেখে দেয়।



১০) আসলাম বাবুর অভিজ্ঞতা: জুলাই ১২, ২০১৪, রাত ১০;৩০ মিনিট এ মহাখালি ফ্লাই ওভার ব্রিজ এর গোঁড়া থেকে বাস এ উঠবো, অপেক্ষায় আসি ২৭ নাম্বার বাস এর জন্য। এই মুহূর্তে একটা বাস আসল অন্য একটা বাস,খালি বাস দেখে আমার সাথে আরও ২ জন ছিল, তাদের সাথে আমিও বাস

এ উঠলাম, একটু পরে বাস ভাড়া দিলাম ১০ টাকা, খিলখেত নামবো। শুধু দেখলাম বাস এর মেইন দরজা লাগিয়ে দিল আর সাথে সাথে ৪-৫ জন লোক আমার গলা চেপে ধরল হাত আর চোখ বেধে ফেললো সাথে থাকা iphone,

3000 tk নগত, নরমাল symphony mobile, নিয়া নিল। আর ফেলে দিলো আশুলিয়া এর মধ্যে একটা ঝোপ এর ভিতর। সাথে আর ও ২ জন কে। কোন রকম জানে বেঁচে ফিরলাম। কিছু দূর সামনে এসে একটা চা এর দোকান এ কিছু লোককে বললাম তারা সাহায্য করলো, রুম মেট কে কল দিলাম, আজিমপুর থেকে নিয়া আসল বাসায়। গলায় দাগ হয়ে আছে। এখন সুস্থ আছি



সংগ্রহে : শোয়াইব পাটোয়ারি

মন্তব্য ৩৬ টি রেটিং +৭/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:২৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: খাইছে!!!!!!!!!!!!!!!!

কি ভয়াবহ নতুন নতুন ষ্টাইলের প্রতারণা!!!!!!!!!!!!!!!!!

হায় মানুষ তুই মানুষ হইলিনা!!!!

অনেক ধন্যবাদ শেয়ার করায়।

২| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৪৮

মৈত্রী বলেছেন:
২ নাম্বার কেসের কাস্টোমার একটা ভোদাই

৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৫০

জাহিদ ২০১০ বলেছেন: vai kichu mone korben na, projonio bolei ei post er lekha gulu amar FB e dilam

৪| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:২৬

জামান শেখ বলেছেন: ভাইরে আমাদের দেশে গুটিকয়েক খারাপ মানুষের জন্য আজ ভালো মানুষদের এই দশা। ঘটনাগুলো অহরহ ঘটছে। দরকার শুধু সচেতনতা।

আমার একটি অভিজ্ঞতা বলিঃ

ছুটির দিন সকালে উত্তরায় জসিমউদ্দিন মোড়ে ঢাকা ব্যাঙ্ক এটিএম বুথে সিরিয়ালে দারিয়ে আছি। হঠাৎ কুলা হাতে একজন মেয়ে (বাইদানি গোত্রের হবে) বলে উঠলো এই কিছু টাকা দে, আমার বোনের বিয়ে। আমি পকেট থেকে ১০ টাকা বের করে দিলাম। টাকাটা হাতে নিয়ে সে এমন তাচ্ছিল্ল ভাব দেখালো আমি মনে হয় প্রেসিডেন্টকে ভিক্ষা দিয়েছি। সে ৫০০ টাকা চাচ্ছে। ১০ টাকা দিয়ে তাকে কেন অপমান করলাম ইত্যাদি.। আমি ঠিকমত দাড়িয়ে থাকতে পারছিলাম না। বার বার আমাকে হাত দিয়ে ধাক্কা দিচ্ছিল তাকে কেন ১০ টাকা দিলাম। উপায় না পেয়ে আমি একটি বুদ্ধি করলাম। বল্লাম ১০ টাকা দাও তোমাকে ৫০০ টাকা দিচ্ছি এই বলে টাকাটি আমার পকেটে পুরে নিলাম, এবং বল্লাম এবার যা, না হলে পুলিশ ডাকবো। উপস্থিত সবাই এই দৃশ্য দেখে হো হো করে হেসে উঠলো। আর মেয়েটা লজ্জায় তাড়াতাড়ি সরে পড়লো।

৫| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৪১

হেডস্যার বলেছেন:
ছিনতাইয়ের কেস ছাড়া সবগুলাই ভুদাই....
৫ নাম্বার কেসে আবার একজন প্রেমিকের দেখা ও মিলল..... ;)

৬| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কি ভয়ানক অবস্থা!! এই দেশের মানুষ বেশি চালাক, আর অতি চালাকের গলায় দড়ি। শিক্ষিত মানুষগুলারে যেমনে বোকা বানাইতেছে, আমি তো ফ্যান হইয়া গেলাম গা!

৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৫৯

দেওয়ান কামরুল হাসান রথি বলেছেন: লোভ করার দরকার কেনরে ভাই! নিজের যা আছে তা নিয়েই খুশি থাক। :(

৮| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:০৫

শাহ আজিজ বলেছেন: বিজ্ঞাপনে বিভ্রান্ত হবেন না।

আগে জিনিশ নিন তারপর দোকানিকে টাকা দিন।

সি এন জী তে কাউকেই সঙ্গী করবেন না ।

মাইক্রোতে কখনো চড়বেন না ।

লোভে পা দেবেন না ।

এগুলো আমি মানি তাই আজ পর্যন্ত বিপদে পড়িনি , এমনকি ছিনতাইকারীর হাতেও না।

৯| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১৩

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: বিকাশ সংক্রান্ত কোনো পোস্ট নাই .............???

১০| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৬

আকিব আরিয়ান বলেছেন: ওএমজি!!! B:-) B:-)

১১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৫৭

পার্সিয়াস রিবর্ণ বলেছেন: অদ্ভূত !!! সময়টাই এমন যে প্রতি শতে নিরানব্বই জন মানুষই এমন প্রতারণার শিকার হতে পারেন। কেবল চোখ কান খোলা রাখলেই সবসময় বিপদমুক্ত থাকা যায় এমনটা নাও হতে পারে ।

১২| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৫৮

একজন ঘূণপোকা বলেছেন: দারুন সচেতনতামুলক পোস্ট।


চার নাম্বার কাহিনী একবার আমার আম্মুর সাথে হয়েছিলো। উনি বলেছেন, বাবা আমার স্বর্ণের গহনা কেনার ইচ্ছা নাই।


লেখককে ধন্যবাদ

১৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:০৬

সুমন কর বলেছেন: এটা কি অাপনার পোস্ট??? কিছুদিন অাগেই এ পোস্টটি সামুতে কোন একজন ব্লগার দিয়েছিল। যতটুকু মনে পড়ে, ৮নং ছাড়া বাকিগুলো সবই ছিল। প্লিস উত্তর বা উৎসের লিংক দিন।


***সামু কতৃর্পক্ষের দৃষ্টি অাকর্ষণ করছি।***

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৫৯

রেজাল্টস বাংলা ডট কম বলেছেন: আমি আসলে এখানে সবাইকে সচেতন করার লক্ষ্যেই পোস্টটি করেছি। এই লেখাগুলো বিচ্ছিন্ন ভাবে ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া। আর আমি নিচে কিন্তু সংগ্রহকারীর নামও প্রকাশ করেছি, কারণ লেখা আমার নয়। সো, প্লীজ ভুল বুঝবেন না। আমার পোস্ট করার উদ্দেশ্যটা দেখুন। ধন্যবাদ।

১৪| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৩০

আমি ইহতিব বলেছেন: এমন একটা পোস্ট কয়েকদিন আগেও পড়েছিলাম।

১৫| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৪৪

অশনি-সংকেত বলেছেন: ভালো লেখা। আপনার না হলেও প্রকাশ করার জন্য ধন্যবাদ।

১৬| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:০০

ইমরান আশফাক বলেছেন: একটু সতর্ক হলে সবকয়টি উতরে যেতে পারবেন। অযাচিতভাবে কেউ সাহায্য চাইলে বা করতে চাইলে এক চোখ খোলা রেখে তাকে যা করার করবেন। আর স্মার্ট ফোন ব্যাবহারকারীরা যে পরিমান আনস্মার্ট দেখছি তাতে তাদের সামনে আরও অনেক বিপদ আছে। আর ঐ মেয়েটির জানার কথা ফেসবুকের মাধ্যমে পরিচিত কাউকে ১০০% বিশ্বাস করতে নেই, এটা তো খুবই সহজ টেকনিক যে মোবাইলের দাম না দিয়ে সিম ভরে দোকান থেকে বের হয়ে যাওয়া। কেন মেয়েটা তার মোবাইলের দিকে একবার তাকালেই বুঝতে পারতো নেটের ব্যাপারটি, অন্তত তার দরজা পর্যন্ত থাকা উচিত ছিলো। আর বাসের ক্ষেত্রে সংগে আরও দুজন ছিলো অর্থাত ওনাদের লোকবল একদম কম ছিলো না বাসের ৪/৫ জনের বিরুদ্ধে। তারপরও তাদের সুযোগ দিলেন ছিনতাই করার জন্যে। একটা ব্যাপার, অপরাধিরা সবসময়ই ভীতু হয়ে থাকে এবং তারা অন্যান্য মানুষের নির্লীপ্ততার সুযোগ নিয়ে থাকে।

১৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:১০

শুভ বাকৃিব বলেছেন: চোরের দেশ........

১৮| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:২৫

নাবিক মানব বলেছেন: কপালের নাম গোপাল ।

১৯| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৯:২৩

ঢাকাবাসী বলেছেন: দুনিয়াতে সবচাইতে করাপটেড মানুষ অইলো বাংলাদেশী মানুষ।

২০| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:০৪

ভূতাত্মা বলেছেন: টাকা কামানোর চমৎকার সব ফর্মুলা!! এই একটা দিকেই বোধহয় আমরা চরম বুদ্ধিমান! আহারে, এই বুদ্ধিগুলা যদি ভালো কাজে লাগাইতো তইলে আমরা জাতি হিসেবে কোন জায়গায় যাইতাম ভাবতেই কান্দন আইতাসে। :((

সচেতনতামূলক পোস্টের জন্য ধন্যবাদ। :||

২১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:২১

প্রবাসী পাঠক বলেছেন: ৩, ৪ এবং ৭ নং এর জন্য বিন্দুমাত্র সিম্পেথি নেই। এদের এমনটা হওয়া উচিৎ। লোভের কারণে এমন ফাঁদে পরতেই পারে। কিন্তু বাকিগুলো সত্যিই ভয়ংকর। সবারই সাবধান থাকা উচিৎ।


ধন্যবাদ পোস্টটির জন্য।

২২| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:৪১

জানা বলেছেন:

পোস্টটি অন্য কারোর কিনা তা কেউ কেউ জানতে চেয়েছেন কারণ তাঁরা এর আগেও এই একই পোস্ট পড়েছেন। তাই বিষয়টি নিশ্চিত করা পোস্টদাতার দায়িত্বের মধ্যে পড়ে। যত সচেতনতামূলক বা তথ্যসমৃদ্ধ লেখা হোক না কেন, অন্যের লেখা অনুমতি ছাড়া নিজের নামে প্রকাশ করাটা যেমন অনৈতিক তেমনি আমাদের নীতিমালা বহির্ভূত। এক্ষেত্রে, প্রমানিত হলে আমরা কঠোর ব্যবস্থা নিয়ে থাকি। আশা করি পোস্টদাতা তাঁর দায়িত্ববোধ প্রকাশ করবেন তাড়াতাড়ি।

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৫৮

রেজাল্টস বাংলা ডট কম বলেছেন: ধন্যবাদ জানা। আমি আসলে এখানে সবাইকে সচেতন করার লক্ষ্যেই পোস্টটি করেছি। এই লেখাগুলো বিচ্ছিন্ন ভাবে ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া। আর আমি নিচে কিন্তু সংগ্রহকারীর নামও প্রকাশ করেছি, কারণ লেখা আমার নয়। সো, প্লীজ ভুল বুঝবেন না। আমার পোস্ট করার উদ্দেশ্যটা দেখুন। ধন্যবাদ।

২৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:৫৭

এম ই জাভেদ বলেছেন: আজকালকার মানুষ এত বোকা নয়। আপনার উল্লেখিত অনেক পদ্ধতিই এখন আর প্রতারকদের কাজে আসবেনা।

২৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৪৬

আবু শাকিল বলেছেন: এরকম একটি পোষ্ট গত মাসে সামুতে পড়ছিলাম।এটা কি আবার রিপোষ্ট হলো নাকি ??

যাই হোক।
প্রতারণা থেকে বাঁচতে আমাদের সাবধান হওয়া উচিৎ।

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৫৯

রেজাল্টস বাংলা ডট কম বলেছেন: আমি আসলে এখানে সবাইকে সচেতন করার লক্ষ্যেই পোস্টটি করেছি। এই লেখাগুলো বিচ্ছিন্ন ভাবে ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া। আর আমি নিচে কিন্তু সংগ্রহকারীর নামও প্রকাশ করেছি, কারণ লেখা আমার নয়। সো, প্লীজ ভুল বুঝবেন না। আমার পোস্ট করার উদ্দেশ্যটা দেখুন। ধন্যবাদ।

২৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ২:২৩

নোমান নমি বলেছেন: এসব প্রতারণাতে একটা মজার কমন বিষয় লক্ষনীয়! শেষটা ছাড়া বাকি সবগুলা প্রতারণা হয়েছে প্রতারিত ব্যাক্তির লোভের কারণে। সল্প দামে ল্যাপটপ,মোবাইল,ডলার।

প্রতারককে আপনি যখন প্রতারণার সুযোগ করে দিবেন প্রতারক সেটা কাজে লাগাবেই। যে প্রতারিত হচ্ছে সে কোন না কোন ভাবে প্রতারণা করতে ব্যর্থ হয়েছে।

এসব প্রতারকদের থেকে সাবধান থাকার একমাত্র উপায় হলো লোভ বিসর্জন দেয়া।

ভালো পোস্ট দিয়েছেন। মানুষের কাজে লাগবে।

২৬| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ২:২৬

নোমান নমি বলেছেন: *কয়েকটা ছাড়া বেশীর ভাগ প্রতারণা হয়েছে প্রতারিত ব্যাক্তির লোভের কারণে।

২৭| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:৩৩

জাহিদ ২০১০ বলেছেন: ইদানিং ফেসবুকে বাইরের দেশের কিছু মেয়ে আইডি থেকে একটা মেইল আইডি দেয় আর বলে মেইল করে যোগাযোগ করার জন্য। আর যোগাযোগ করলে বলে সে নাকি অনেক বড় বিপদে আছে। সে থাকে সেনেগালে একটা শরণার্থী শিবিরে, এছাড়া আগডুম বাগডুম। হেতির বাপের নাকি লন্ডনের ষ্টান্ডার্ড চার্টার ব্যাংকে ৬ মিলিয়ন ডলার আছে, হেতি নাকি বিদেশী পার্টনার খোজে।

পুরাই ফালতু। এইসব মেসেজ এ কখনো রেসপন্স করবেন না। বি কেয়ারফুল।

২৮| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:৫৩

ওবায়দুল হক মাহমুদ বলেছেন: সব কেয়ামত এর আলামত।

২৯| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৪৯

আরাফাত৫২৯ বলেছেন: ৬, ৯ আর ১০ বাদে বাকি ঘটনা গুলোর পাত্র - পাত্রীরা এমন পরিস্থিতি ডিসার্রভ করে। খেয়াল করে দেখেন প্রতারণাকারীরা খালি উনাদের লোভ গুলাকে কাজে লাগিয়েছে উনাদেরকে ঠকানোর জন্য। এমন লোকেরাই এমন ঘটনার শিকার হবে এটা সহজেই অনুমান করা যায়।

৩০| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:৪০

মেঘেরদেশ বলেছেন: লেখা টা আমারই, এই পেজ পরে এটা প্রমোট করে Click This Link

৩১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৯:০৪

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:


কী ভয়ংকর অবস্থা!
সাবধানের মার নেই... সচেতনতার বিকল্প নেই।

তবু, যারা বিপদে পড়েন, তারা বুঝতে পারেন যে, কিছুই করার নেই...
কিছু কিছু মানুষের জন্মই যেন প্রতারিত হবার জন্য।


সচেতনতার জন্য অনেক ধন্যবাদ...... ভাই! :)

৩২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৯:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মুল লেখার লিংক এখানে,
Click This Link

প্লীজ এটা মূল পোষ্টে সংযুক্ত করে দিন।

৩৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৫৬

পরিবেশ বন্ধু বলেছেন: সচেতন মুলক সুন্দর পোষ্ট :-*

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.