নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাংলাদেশ আমার দেশ, বাংলা আমার ভাষা...

বাংলাদেশ আমার দেশ, বাংলা আমার ভাষা...

রেজা ঘটক

ছোটগল্প লিখি। গান শুনি। মুভি দেখি। ঘুরে বেড়াই। আর সময় পেলে সিলেকটিভ বই পড়ি।

রেজা ঘটক › বিস্তারিত পোস্টঃ

করোনা ভাইরাসের চেয়ে দুষ্টু ব্যবসায়ী সিন্ডিকেট বেশি ভয়ংকর।

১০ ই মার্চ, ২০২০ রাত ২:১৯

একটা আসল কথা শোনেন, আমরা এমনিতে সারাক্ষণ যে পরিমাণ স্বাস্থ্য ঝুঁকিতে থাকি, যেরকম খারাপ পরিবেশের মধ্যে বসবাস করি, সেখানে আমাদের শরীরের এন্টি-ভাইরাস সিস্টেম ন্যাচারালি বিশ্বের অন্য দেশের মানুষের তুলনায় অনেক স্ট্রং। ওইসব করোনা ভাইরাস আমাদের খুব একটা কাবু করতে পারবে না। বরং করোনা নিজেই ভয়ে মাস্ক পইড়া পালাইবো!

আমরা সারাদিন পৃথিবীর সবচেয়ে দূষিত নগরীর বাতাস গিলি। প্রতিদিন যা খাই সবই ফরমালিন। সারাক্ষণ নানান কিসিমের ব্যাকটেরিয়া আর ভাইরাসের মোকামে আমরা মশা মাছিসহ নানান পদের পোকামাকড়ের মধ্যে থাকি। সুতরাং আমাদের ইমিউন সিস্টেম অন্যদের থেকে তো বটেই বরং ইস্পাতের মত শক্ত। তাই এসব করোনা-ফরোনা আমাগো কিচ্ছু করতে পারবে না।

কিন্তু আমাদের সতর্ক থাকাটা জরুরি। পরিস্কার পরিচ্ছন্ন থাকাটা ডেইলি প্রাকটিসের মধ্যে আনতে হবে। আপনার মাস্ক দরকার নাই, সাধারণ একটা পরিস্কার গামছা সাথে রাখুন। নাকমুখ আটকে রাখুন। পিনিক মাইরা দুষ্টু ব্যবসায়ীদের হাতে মুনাফা তুলে দেবেন না। আপনি হুজুগে মাতলেই ওরা ব্যবসা শুরু করবে।

সরকারের উচিত সকল ফার্মেসি ও ব্যবসায়ীদের জন্য মূল্য তালিকা টানিয়ে দেওয়া। কঠোরভাবে মজুতদারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। দেখবেন কেউ কিছুর দাম বাড়াতে সাহস পাবে না। কী কারণে বেশি দাম দিতে হবে- তা জিজ্ঞেস করুন। চুপ করে মেনে নেবেন না।

দেশটা শুধু এইসব চোরাকারবারী আর ব্যবসায়ী সিন্ডিকেটদের না। এদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। দেখবেন ভয়ে কেউ আর কিছু'র দাম বাড়াতে সাহস দেখাবে না। প্রতিবাদ করুন। সরকারের উচিত এসব জায়গায় কঠোর নজরদারী করা।

করোনা ভাইরাসের চেয়ে এসব ব্যবসায়ী সিন্ডিকেট বেশি ভয়ংকর। সবাই এটা প্রচার করুন।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০২০ ভোর ৪:০৪

ভুয়া মফিজ বলেছেন: সরকারের বহুতকিছুই উচিত, কিন্তু সরকার কিছুই করবো না। এইসব চোরাকারবারী আর ব্যবসায়ী সিন্ডিকেটে কারা আছে সেইটা মনে হয় আপনে জানেন না! :P এরা সরকারের ভিতরের লোকজনই। প্রতিবাদ করবেন! হেলমেট বাহিনী আছে না!! ;)

করোনা ভাইরাসের চেয়ে এসব ব্যবসায়ী সিন্ডিকেট বেশি ভয়ংকর। সবাই এটা প্রচার করুন। হ....প্রচারেই প্রসার। এতে কিছু কাম হইলেও হইতে পারে।

২| ১০ ই মার্চ, ২০২০ সকাল ৭:৫১

জাহিদ হাসান বলেছেন: ব্যবসায়ী সিন্ডিকেটদের করোনা ধরবেনা এই নিশ্চয়তা কে দিছে?

৩| ১০ ই মার্চ, ২০২০ সকাল ৯:০৬

রাজীব নুর বলেছেন: সরকার এবার করোনা নিয়ে ব্যবসায়ীদের বিশেষ সুবিধা করতে দিবে না।
সর্তক আছে সরকার।

৪| ১০ ই মার্চ, ২০২০ সকাল ৯:০৯

নেওয়াজ আলি বলেছেন: চমৎকার লেখা। শুভ কামনা।

৫| ১০ ই মার্চ, ২০২০ সকাল ১১:৪১

তারেক_মাহমুদ বলেছেন: শুধু মাস্ক নয় এলসি বন্ধের অজুহাত দেখিয়ে সব পন্যের দামই বেড়ে যাচ্ছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.