নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অরণ্যের দিনরাত্রি

রিয়াদ আরিফ

স্বপ্ন উড়াই,স্বপ্ন পুড়াই ,স্বপ্ন নিয়েই ঘর করি।।।।

রিয়াদ আরিফ › বিস্তারিত পোস্টঃ

তারেক জিয়া সমীপে,

২৬ শে মার্চ, ২০১৪ বিকাল ৩:৪৪

তারেক , তুমি যে একটা মূর্খ ও গর্দভ সে বিষয়টি এর আগেও তুমি প্রমাণ করেছ বহুবার।কিন্তু তোমার অতিরিক্ত মাত্রার এ চেষ্টা এখন আর বির্তক নয় বরং কৌতুকের বিষয় হয়েই দাড়িয়েছে।তাই 'জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ছিলেন' এমন বক্তব্য তোমার মতো অকাট আবালের পক্ষেই দেয়া সম্ভব।তোমার মায়ের শিক্ষাগত যোগ্যতা আর তোমার পিতা মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের ব্যস্ততার কারনে তোমার বাল্য শিক্ষা সম্পন্ন হয়নি,সেটা আমরা জানি।কিন্তু জানো তো শেখার কোন বয়স নাই।তাই ঘরে মাস্টার রেখে হলেও একটুখানি শেখো।বিশেষ করে ইতিহাসের প্রাথমিক পাঠটা শেখা তোমার জন্য খুবই জরুরী।ভালো থেকো

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে মার্চ, ২০১৪ বিকাল ৩:৪৯

মুদ্‌দাকির বলেছেন:
:-/ :-/ :-/ :-/

২| ২৬ শে মার্চ, ২০১৪ বিকাল ৪:০০

কোবিদ বলেছেন:

Like Mother like Son !!
মা'য়ের মতোই শিক্ষিত পোলা.

৩| ২৬ শে মার্চ, ২০১৪ বিকাল ৪:০৩

ব কলম বলেছেন: ্ব্যাপারটাকে পাগলের পাগলামী বা ছাগলের ছাগ্লামী বললে ভুল হবে। তারেক অনেক ভেবেচিন্তে এই কথাটা বলেছে। ১৫ আগস্টে জন্মদিন পালন, ৭ মার্চে তারেকের কারামুক্তি দিবস পালন, ৭২ এর সংবিধানকে জনয়াকাঙ্খাবিরোধী বলা--- এসব কিছুই একটা ছকের অংশ-- তেমনি আজকের বক্তব্যও। আবার ছাগুপাল এটাকে নিয়েই নাচবে কিছুদিন।

মুক্তিযুদ্ধ সম্পর্কিত যে কোন কিছুই বি এন পির জন্য অস্বস্তিকর। কাজেই মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতিতেই বি এন পির রাজনৈতিক ভবিষ্যত নিহিত-- খুপ খিয়াল কৈরা।

৪| ২৬ শে মার্চ, ২০১৪ সন্ধ্যা ৭:৩৯

স্বপ্নসমুদ্র বলেছেন: বাহ। তে ত এপিক! লিঙ্কু আছেনি?

৫| ২৬ শে মার্চ, ২০১৪ রাত ৯:০৬

অলওয়েজ এ্যান্টি গর্ভণমেন্ট বলেছেন: ওকে নিয়ে কথা বলাই সময়ের অপচয়।

৬| ২৭ শে মার্চ, ২০১৪ রাত ১:০৫

মতিউর রহমান মিঠু বলেছেন: যে ভাষায় আপনি পোষ্টটি লিখেছেন তাতে শালিনতা বজায় আছে? আপনি যে উচ্চ শিক্ষিত লেখার শব্দ চয়নে কি তা বজায় ছিল ভাই?
কথায় কথায় কারো মা বাবাকে টেনে আনা কি খুব জরুরী!! যার সমালোচনা করবেন করেন,এখানে মা-বাবা টেনে আনা খুব জরুরী নয়।
আর বিশ্বে এমন অনেক উদাহরন আছে খুব শিক্ষিত না হয়েও অনেক প্রেসিডেন্ট/প্রধানমন্ত্রী জনপ্রিয়তায় ইতিহাস হয়ে আছেন এবং তারা অবশ্যই দেশ পরিচালনায় সফল হয়েছিলেন। বৃটেনের/আমেরিকার মতো দেশেও স্বল্প শিক্ষিত তবে সফল প্রেসিডেন্ট বা প্রধানমন্ত্রীর উদাহরন খুব কম নয়।
হয়তো তারা স্বল্প শিক্ষিত কিন্তু অবশ্যই তারা ছিলো স্বশিক্ষিত যা বর্তমান সময়ে বাংলাদেশের জন্য অনেক বেশি প্রয়োজন। আমরা বেশিরভাগ মানুষ হয়তো "সনদধারী" শিক্ষিত হয়েছি কিন্তু "স্বশিক্ষিত" কি হতে পেরেছি!!??
অন্যের সমালোচনা করার আগে আমাদের উচিত নিজের দিকে একটু তাকানো, যা আমরা কখনোই করিনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.