নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন অসুস্থ,ছন্নছাড়া ও বিকারগ্রস্ত প্রেমিক!

রিয়াজ হান্নান

So I believe, someday I will be happy.

রিয়াজ হান্নান › বিস্তারিত পোস্টঃ

সুখ!

০৩ রা জানুয়ারি, ২০১৭ রাত ১০:১৫

সুখের খোঁজে যখন মানুষ দিশেহারা অবস্থা তখন খোঁজ পাওয়া গেলো টাকা দিয়েও নাকি সুখ খুঁজে পাওয়া যায়। অনেক জায়গায় খুঁজেছি কিন্তু ফ্রি তে সুখ পেলাম না। লোকে ঠিকই বলে টাকা থাকলে সুখ পাওয়া যায়।

টাকায় কেনা সুখে হয়ত প্রাকৃতিক সুখ পাওয়া যায়না, তবে কৃত্রিম সুখ তো পাওয়া যায়। এতেই চলবে!!

সুখের জন্য লোকে কি না করে। শেষ বয়সে আরাম আয়েস করে কয়েকটা বছর পার করার জন্য জীবনের তিনভাগের এক ভাগের ও বেশিরভাগ সময় খরচ করে ফেলে সুখের জন্য।

শারীরিক সুখ অথবা মানসিক সুখ দুটোর মধ্যে আমি কোন তফাৎ খুজে পাইনা। দুটোই আমাদের দরকার।

একদল মানুষের সুখের জন্য দেহ বিক্রি করে আরেকজন মানুষ দেহের সুখের জন্য অন্যর দেহ ভোগ করে সুখি থাকে। মানসিক ভাবে সুখি হতে হলে আপনাকে মানসিক সুখের খোজ করতে হবে যেখানে হয়ত মানসিক সুখ ও বিক্রি হবে।

ভালোবাসা কেজি দরে বিক্রি হয়না। শোনা যায় সংসদ ভবনের সামনেও নাকি ভালোবাসা বিক্রি হয়। যারা ভালোবাসা বিক্রি করে তাদের আলদা নিয়ম আছে সে নিয়মে হয়ত বিক্রি করে।

কক্সবাজার যাওয়ার পরেরদিন সন্ধ্যাবেলা সমুদ্রের সামনে দাঁড়িয়ে যখন সিগারেট ধরালাম কয়েকজন মানুষ এসে ভালোবাসা অফার করতে লাগলো তাও আবার টাকার দরে। এটা নতুন কোন ঘটনা নয়। আমি বেশ অবাক ও হলাম না।

যেখানে মানুষ সুখের জন্য জীবন শেষ করে দিচ্ছে সেখানে টাকায় কেনা সুখে অবৈধ বলতে কিছু নেই। আমি আমার সুখের জন্য মরিয়া আর তারা তাদের সুখের জন্য। প্রতিটা মানুষ সুখের খোঁজে কাটিয়ে দিচ্ছে কতশত নির্ঘুম রাত। আমার সুখে থাকা আপনার ভালো লাগেনা আর আপনার সুখে থাকা আমার ভালো লাগেনা। ব্যস এতটুকুই!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.