নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন অসুস্থ,ছন্নছাড়া ও বিকারগ্রস্ত প্রেমিক!

রিয়াজ হান্নান

So I believe, someday I will be happy.

রিয়াজ হান্নান › বিস্তারিত পোস্টঃ

অযথা টেনেটুনে ইসলামের সাথে কোন কিছুকে গুলিয়ে ফেলবেন না

২৮ শে এপ্রিল, ২০১৭ রাত ৯:৩৪

কাসেম বিন আবু বাকার কে আমি কখনোই চিনতাম না,তিনি যে একজন লেখক তাও জানতাম না। তার যে হাজার হাজার পাঠক আছে সেটাও জানতাম না।

গত দুইদিনের নিউজফিডের উপর ভিত্তি করে তাকে চিনতে পারলাম,শুধু নিউজফিডের উপর ভিত্তি করেই।

তিনি তার ফুটন্ত গোলাপ বইয়ে লিখেছেন,

সেলিম আর লাইলীর ধাক্কা খাওয়ার পর "ইয়া আল্লাহ
একি হল বলে লাইলী কি করবে ভেবে না পেরে
সেলিমের দীর্ঘ বলিষ্ঠ স্বাস্থ্য ও পৌরুষদীপ্ত চেহারার
দিকে লজ্জামিশ্রিত দৃষ্টিতে তাকিয়ে সব কিছু ভুলে
গেল। আর সেলিম তার দিকে চেয়ে খুব অবাক হল এতরূপ? যে কোন মেয়ের থাকতে পারে, সে যেন বিশ্বাস করতে পারছে না। লাইলীর টকটকে ফর্সা গোলগাল মুখটা শুধু দেখা যাচ্ছে। কারণ সে বোরখা পরে আছে। এত নিখুঁত সুন্দরী মেয়ে এই প্রথম সে দেখল। মেয়েটি যেন একটা 'ফুটন্ত গোলাপ'।”

আমি তার এই লাইনগুলো নিয়ে বিশ্লেষণ করতে আসিনি। আমার কথা হল তিনি তো শুধু টকটকে ফর্সা গোলগাল মুখ নিয়ে লিখেছেন,কারণ বাকিটায় তিনি বোরকা দিয়ে ঢেকে লিখেছেন। কিন্তু বাকি লেখকরা যে বুকের চারপাশ,ঠোঁটের উপর নিচ,লাল লিপস্টিক,মাথা থেকে পায়ের তলা পর্যন্ত বা জামার ভেতরে কোনটা কেমন তা নিয়ে লিখেছেন সে দিকে লক্ষ করেছেন কখনো? ঠিকই তো দুনিয়ার চটি লেখকের(নাম বলতে চাচ্ছিনা) বই সাজিয়ে রেখেছেন বুকসেল্ফে।

কাসেম বিন আবু বাকার অবসরে যাওয়ার পর ও তাকে তার ভক্তরা ব্যস্ত রেখেছেন। তিনি এখনো ভক্তদের অনেক চিঠি পান,বিয়ের প্রস্তাব পান। বাকি আট দশটা লেখকের মত প্রস্তাব গ্রহন করে খাটে নিয়ে যান না। কিংবা ডজনে ডজনে কুমারী,কচি মেয়ে বিয়ে করেন না।

সে একজন ইসলামী ধাচের রোমান্টিক লেখক,এখানে ইসলাম টা জাস্ট একটা পুঁজি। এর মানে এটা না যে তিনি ইসলামী লেখক। তবে সে হয়ত তার গল্পের চরিত্রগুলো ইসলামী ধাচ দিয়ে লেখে এতটুকুই। এর বাইরে আর কিছুইনা।

অযথা টেনেটুনে ইসলামের সাথে কোন কিছুকে গুলিয়ে ফেলবেন না!

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০১৭ রাত ৯:৪৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উনি যেমন ইসলামকে 'পুঁজি' করেছেন যা অগ্রহণযোগ্য তেমনি উনার লেখা অনেকে ইসলামিক হিসেবেই পড়েন তাও অগ্রহণযোগ্য...

২| ২৮ শে এপ্রিল, ২০১৭ রাত ৯:৫৩

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: সে একজন ইসলামী ধাচের রোমান্টিক লেখক,এখানে ইসলাম টা জাস্ট একটা পুঁজি। এর মানে এটা না যে তিনি ইসলামী লেখক। তবে সে হয়ত তার গল্পের চরিত্রগুলো ইসলামী ধাচ দিয়ে লেখে এতটুকুই। এর বাইরে আর কিছুইনা।
আপনার সাথে একমত।

(আমি একটু চিন্তিত হয়েছি, কিছু লোক এখন দাড়ি টুপিওয়ালাদের পিছে পড়বে।)

৩| ২৮ শে এপ্রিল, ২০১৭ রাত ৯:৫৭

চাঁদগাজী বলেছেন:


তিনি ইসলামী মনোভাবের লোকদের বাজার ধরেছেন?

৪| ২৮ শে এপ্রিল, ২০১৭ রাত ৯:৫৭

সাহেদ সারোয়ার ভুঁইয়া বলেছেন: মাতাল মিডিয়া

৫| ২৮ শে এপ্রিল, ২০১৭ রাত ১০:১২

উম্মু আবদুল্লাহ বলেছেন: আগে টিভিতে দেখানো হত দাড়ি টুপি মানেই খারাপ লোক। তখন তার প্রতিবাদ করেছি। এখন যখন দেখছি বোরকা ব্যবহৃত হচ্ছে গোপন প্রেমের বাহন হিসেবে - তখনও প্রতিবাদ করতে হবে।

কাশেম বিন আবু বকরের প্রতি আমার কোন বিরূপ মনোভাব নেই। তিনি লিখতেই পারেন। সমাজের বিশাল এক অংশের কাছে তিনি আদৃত। যারা প্রথাগত ভাবে ধর্মীয় ব্যাকগ্রাউন্ডের পরিবেশে বড় হয়েছে, তাদের কাছে তিনি পৌছুতে পেরেছেন। আমি তার সাফল্যকে স্বীকৃতি দেবার পক্ষে। কিন্তু এর মানে এই নয় যে তিনি ইসলামী ভাবধারার লেখক।

৬| ২৯ শে এপ্রিল, ২০১৭ রাত ১২:০৩

মোটা ফ্রেমের চশমা বলেছেন: ফেবুর পরে ব্লগে আসা বন্ধ করতে হবে এই নয়া আমদানির যন্ত্রনার কারনে! প্রতি দুই পেজে একটা করে করে পোস্ট!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.