নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন অসুস্থ,ছন্নছাড়া ও বিকারগ্রস্ত প্রেমিক!

রিয়াজ হান্নান

So I believe, someday I will be happy.

রিয়াজ হান্নান › বিস্তারিত পোস্টঃ

B.N.P

১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:৩১

জাতীয়তাবাদ কি? যদি সহজভাবে বলি তাহলে জাতীয়তাবাদ বলতে আমরা বুঝি প্রেস কনফারেন্স ও হাইকোর্ট হাজিরা দেয়াকে জাতীয়তাবাদ বলে।

এবং বর্তমান দেশের এই সংকটময় পরিস্থিতি'র জন্য এই জাতীয়তাবাদ দায়ী। সোজা বাংলায় যদি বলি তাহলে দাঁড়াবে,বাংলাদেশ ন্যাশনালিষ্ট পার্টি (বিএনপি) এর জন্য দায়ী।

দেশের বৃহত্তর একটা দল যখন গণতন্ত্রের দোহাই,ও দেশরক্ষার দোহাই দিয়ে দেশের মানুষকে জিম্মি করে নির্যাতিত হতে বাধ্য করেছে সেখানে আওয়ামীলীগের এমন আচরণ অস্বাভাবিক না।

কি করেন নাই আপনারা? এই যে ম্যাডাম খালেদা জিয়া,আপনি তো দেশের জন্য অনেক ভাবেন,দলের জন্য করতে করতে আপনার বয়স বেড়ে গেছে,তো এ যাবত অব্দি কি করেছেন দলের জন্য? কিছুই করেন নি,যেখানে ঐক্য হয়ে স্বৈরাচার নিপাত যাক আন্দোলনে মেতে উঠার কথা সেখানে সপ্তাহে চারদিন কোর্টে হাজিরা দিচ্ছেন। আচ্ছা আপনি তো বলেছেন অবৈধ সরকার,তাহলে কার কথায়,কিসের উপর ভিত্তি করে এতসব করছেন? দেশের আইন মানতেছেন?

আচ্ছা,আপনার দলীয় কোন্দল কি থামাতে পেরেছেন? পারেন নি,যেখানে আপনার ঘরে শান্তি নেই সেখানে আপনি কোন মুখে গোটা দেশের কথা ভেবে এত গুলো বছর বসে রইলেন? কারণ কি? দেশের মানুষ আপনার দিকে তাকিয়ে আছে বলে? যেখানে নিজেদের অস্তিত্ব নিয়ে টানাটানি সেখানে কোন সুখের খোঁজে বসে বসে পপকর্ণ চিবাচ্ছেন আর হাজিরা দিচ্ছেন সকাল বিকাল?

আপনাকে বুড়ো আঙুল দেখিয়ে বাড়ি থেকে বের দিয়েছে,অসংখ্য দলীয় নেতাকর্মী কে গুম খুন করেছে,অনেকের এখনো খোজ মিলেনি,সালাহউদ্দিন কাদেরের মত একটা বীরকে ফাঁসি দিয়ে দিলো,কোথায় ছিলেন?

আপনার দলীয় নেতা মওদুদ আহমেদকে যখন বাড়ি থেকে বের করে দিলো তখন উনি অনশন,কান্নাকাটি করে মিডিয়ায় বাহ বাহ কুড়ালো। এরপর থেকে উনাকে সাংবাদিক সম্মেলনে দেখা গেলো,তার আগে উনি কোথায় ছিলেন? এই আপনার নেতাকর্মী?

গ্রামে গঞ্জে প্রতিদিন নির্যাতিত হচ্ছে নেতাকর্মী'রা। কয়জনের খোজ নিয়েছে আপনাদের কেন্দ্রীয় দায়িত্বশীলেরা?

আপনাদের আন্দোলনের নিউজ পড়তে পড়তে,সংবাদ সম্মেলনে গলার আওয়াজ শুনতে শুনতে অনেকগুলো রোজার ঈদ কোরবান ঈদ পার করিয়ে দিলাম,কিন্তু আন্দোলনের ছিটেফোঁটা ও দেখলাম না। এতটা অক্ষম হয়ে গেলেন? আবার জামাত কে সাপোর্ট দিতেও আপনাদের কষ্ট হয়,কেন? আপনারা কি চান? আপনারা তো ভালোই আছেন,গ্রেপ্তার হলেও ভিয়াইপি সেলে শুয়ে থাকেন,খাবার খান। কিন্তু,কিন্তু দেশের এতগুলো নেতাকর্মী? খোজ নিয়েছেন? খুন হওয়া,গুম হওয়া নেতাকর্মীদের কয়েক লাখ টাকা আর শান্তনা এবং স্বৈরাচের দোহাই দিয়ে পেট ভরাবেন আর কত?

ইদানীং আপনাদের অনলাইন এক্টিভিস্টরাও দেখি কোন্দলে জড়িয়ে যাচ্ছে। এর আইডি ও খাচ্ছে ওর আইডি এ খাচ্ছে। দুর্নাম ছড়াচ্ছে একে অপরের। আবার অনেকে জামাত শিবিরের নিন্দায় ও মেতে উঠেছে। হা হা...

মাঝে মাঝে কিছু খবর দেখে খুব খারাপ লাগে,যখন দেখি আপনাদেরই নেতাকর্মী'রা সমাবেশ করে আওয়ামীলীগে যোগ দিচ্ছে। দেয়ারই কথা,প্রতিটা মানুষের ফ্যামিলি আছে,সন্তান আছে,মা বাবা আছে,চাকুরী থেকে শুরু করে ব্যবসাপ্রতিষ্ঠান আছে। আপনাদের এমন অক্ষমতার জন্য তারা তো আর প্রাণ দিবেনা।

ডিয়ার জাতীয়তাবাদী দল,আপনারা দয়া করে দ্রুততার সাথে নিজেদেরকে ঘুছিয়ে নেন। আর যদি তা না পারেন তবে গনতন্ত্রের দোহাই কিংবা দেশ রক্ষার দোহাই দিয়ে সংবাদ সম্মেলন করে মানুষকে বিরক্ত করা বন্ধ করেন,যদি তাও না পারেন তাহলে সোজাসুজি বলে দেন,আমাদের দ্বারা কিছু হচ্ছেনা,দেশের মানুষজন তোমরা ভালো থেকো যে যেভাবে পারো। অন্তত এমন একটা সাহসিকতার কাজ করুন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:৫১

শিখণ্ডী বলেছেন: বিএনপি হাওয়াই মিঠাইয়ের মত ;) ফুলানো-ফাপানো দেখে অনেক কিছু মনে হয়। কিন্তু সমযের সাথে সাথে নাই হতে থাকে B-)) আপনাদের লোল পড়লেও উহাদের দ্বারা কিছুই মিটিবে না :-P

২| ১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:৫২

আবু তালেব শেখ বলেছেন: কথা গুলো বেশ ভাল লাগলো। একতা সৃংকলা ঐক্য এই তিনটি জিনিষের অভাবে পড়েছে বিএনপি।
ক্ষমতায় এলে সবাই নেতা কিন্তু রক্ত দেয়ার বেলায় পিছপা।

৩| ১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১১:১৯

চাঁদগাজী বলেছেন:


ম্যাডাম জিয়া সাধারণ মহিলা হয়েও শেখ মুজিব, জেনারেল জিয়া, এরশাদের পরিচালিত দেশকে ৩৪ বছর চালায়েছেন; এখন আপনারা চান যে, তিনি জামাত ও শিবির পরিচর্যা কেন্দ্র খুলুক; উনি কি আসলেই সুপার-ওমেন?

৪| ১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১১:৩৩

হাসান কালবৈশাখী বলেছেন:
আপনারা জামাত-শিবির সব সময় অন্যএকটি শক্তির উপর ভর করেন কেন?
৭১এ ইয়াহিয়ার উপর
এরপর মাওলানা মান্নানের মাধ্যমে জাতীয়পার্টির উপর।
এখন লাগাতার বেগম জিয়ার উপর।
এখন চাচ্ছেন বিম্পি আপনাদের জন্য জামাত ও শিবির পরিচর্যা কেন্দ্র খুলুক। বাহ!

৫| ১১ ই জানুয়ারি, ২০১৮ ভোর ৫:২৭

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া দেশের বাহিরে অনেক টাকা নিয়ে গেছেন, সেটার চাপে উনি বাংলাদেশ ছাড়তে পারেন।

৬| ১১ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৪৩

রাজীব নুর বলেছেন: বিএনপি'র কোমর ভেঙ্গে গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.