নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন অসুস্থ,ছন্নছাড়া ও বিকারগ্রস্ত প্রেমিক!

রিয়াজ হান্নান

So I believe, someday I will be happy.

রিয়াজ হান্নান › বিস্তারিত পোস্টঃ

ক্যামেরাবন্দী জীবন

২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ২:২১


একটা টিভি সিরিয়াল নিয়ে বসে আছি,অনেক কিছুই ঘটে যাচ্ছে। আমি শুধু রিমোট হাতে টেলিভিশনের এ'পারে বসে বসে দেখেই যাচ্ছি। একটি নাটক,একটি মঞ্চ অথবা অনেকগুলো চরিত্রকে ঘিরে রাখা মেকাপ।

আমাদের দৈনন্দিন জীবনটা কেমন জানি টিভি সিরিয়ালের মত হয়ে উঠেছে। আমরা যাই করছিনা কেন তা আমাদের সবাইকে দেখাতে হবে,মানে দেখাতে হবেই। আমরা নিজেদেরকে দেখিয়ে বেড়াচ্ছি,আর বলে বেড়াচ্ছি আরেহ এসব কিছুইনা।

এখন আমাদের সম্পর্ক গুলো লোক দেখানোতে গিয়ে ঠেকেছে,আমরা যাই করছি সেটা ভেতর থেকে তো একদমই না। বরং আমরা দেখিয়ে বেড়াচ্ছি,এই যে দেখো আমরাও সম্পর্কে আছি। অনেক অনেক মানুষ জানে,পাড়া মহল্লা কিংবা সোশ্যাল মিডিয়াতেও।আমাদের টার্গেট হচ্ছে,অন্যদের দেখিয়ে বেড়ানো। মানে এই যে দেখো,আমিও প্রেম করতেছি। অনেকটা নাটকের মত,ক্যামেরাবন্দী জীবন যাকে বলা হয়।

আমরা কে কাকে কতটুকু ভালোবেসেছি? আচ্ছা ভালোবাসার হিসেব হয়? ক্যালকুলেটর এর দরকার পড়ে? আঙুল দিয়ে হিসেব করা যায়? আমরা হিসেব শুরু করেছি,কে কাকে কতটুকু ভালোবেসেছি।

আমরা কম্পিটিশন করতে শুরু করেছি,কে কিভাবে প্রেম করতেছে। আচ্ছা আমি আর তুমি কি বড্ড বেশি অসুখী ছিলাম আমাদের পৃথিবীতে,আমাদের নিয়মে ?

হা হা!

আমরা ছাঁয়া খুঁজি,কেন খুঁজি জানেন? কারণ আমাদের ছাঁয়ার বড্ড বেশি প্রয়োজন। আর তারা ছাঁয়া খোঁজে কেন জানেন? কারণ তারা ছাঁয়াতে অভ্যস্ত। এটা তাদের কাছে শুধুমাত্র একটি ছাঁয়া। অনেকদুর রোদে হেটে এসে একটু ছাঁয়াতে বিশ্রাম শেষে আবারো হাটতে থাকা।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ২:৫৩

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: অনেকদুর রোদে হেটে এসে একটু ছাঁয়াতে
বিশ্রাম শেষে আবারো হাটতে থাকা।

........................................................................................
জীবনটা এরকম !!!
কিছু হাসি কিছু কান্না
একবার রোদ আবার কখনোবা বৃষ্টি !

২| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:৫৫

রাজীব নুর বলেছেন: একেই বলে জীবন বোধ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.