নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

পজিটিভ থাকা চাই সবসময়ে।

২৩ শে মার্চ, ২০১৬ রাত ১২:৫২

সমাজে আমরা অনেকেই অনেক সময় দুশ্চিন্তায় ভুগি। হতাশা আমাদের অনেককেই পুরোপুরি গ্রাস করে ফেলে। আসলে হতাশা বা দুশ্চিন্তা এমনই এক অদৃশ্য শক্তি যা দেখা যায় না বা ছোয়া যায়না ঠিকই কিন্তু সে অদৃশ্য ছায়ার মতো একেবারে নিঃশেষ করে ফেলে। আমাদের চ্যালেন্জ হচ্ছে কোন মতেই যেন এই অদৃশ্য শক্তি আমাদের ঘায়েল করতে না পারে। ব্যাপারটি কিন্তু অতো সহজ নয়। অনেকে এমন একটা মাত্রায় চলে যায় হতাশ হতে হতে যে ভালোর দিকে ফিরে তাকানো অনেকটা কঠিনই হয়ে পরে। তাই হতাশাকে না বলুন, সুন্দর পজিটিভ চিন্তাকে হাঁ বলুন। অনুপ্রাণিতমূলক কথাবার্তা, ইংরেজিতে যাকে Inspirational Speech বলে, আমি সেসব নিয়ে কথাবার্তা বলবো যাতে সবার সাথে শেয়ার করতে পারি কিভাবে একজন নিজেকে সর্বসময়ে পজিটিভ রাখবে।

চিন্তা করা ভালো কিন্তু দুশচিন্তা করা একদমই খারাপ। ঝামেলায় আমরা পরতেই পারি। কিন্তু সেটাতে যদি দুশচিন্তা করতে থাকি তাহলে সেই ঝামেলারতো সমাধান হবেই না বরং নিজের স্বাস্থ্যের আরো ক্ষতি হবে। নিজেকে কেন ক্ষতি করবেন বলুনতো? ধরুন আপনি হতে চেয়ে ছিলেন একজন ফুটবলার কিন্তু আপনি কাজ করছেন সাধারণ একটা কোম্পানীতে। আপনিকি তাই বলে নিরাশ হবেন? আপনার কানের কাছে মশা যেমন ভো ভো করতে থাকে ঠিক তেমনই হতাশা আপনার চারপাশ ঘিরে আপনাকে জানাতে থাকে কেনো আপনি ফুটবল খেললেন না, কেন???

খুব দুশ্চিন্তা কাজ করে কিন্তু সেই সময়। আপনাকে বাস্তবতা মানতেই হবে। আমরা কখনই কি পারবো ইচ্ছে করলে অতীতে ফিরে যেতে? আপনার ফুটবলার হবার ইচ্ছে ছিল তাহলে যান, মাঠে গিয়ে খেলেন, প্র্যাকটিস করেন, কে বাধা দিল? বয়স বেশি হলে ছোট ছেলেদের সাথে টিম করে খেলেন! আপনাকে যে বার্সেলোনা, রিয়েল মাদ্রিদেই যে খেলতে হবে সেটারতো দরকার নেই!

আবার ধরেন আপনার ইচ্ছে ছিল নাটকে অভিনয় করা কিন্তু আপনার কোন অভিজ্ঞতা নেই আর আপনার বয়সও ৪০-৫০ এর ঘরে। সমস্যা কি! বয়স হলো নদীর স্রোতের মতো, একবার যে স্রোত পার হয়ে যায় সেটা যেমন আর ফিরে আসেনা ঠিক বয়সও একবার চলে গেলে আর ফিরে আসেনা। এই দেখুন না আজকে সকালে আপনি যা যা করলেন সেটা কিন্তু এখন অতীত।

তো যেটা বলছিলাম যে আপনার যদি অভিনয় করার ইচ্ছেই থাকে তাহলে মনোবাসনাও থাকতে হবে। নেমে পরুন মাঠে, খুঁজুন ডিরেক্টরদের। চান্স নিয়েই দেখেন, বাধাতো কেউ দিচ্ছে না।

কেউ যদি আবার খোটা মেরে বলে ভাই বুড়া হয়ে গেলেনতো, এই বয়সে এসে এসব করছেন!!! উত্তরে আপনিও বলবেন ভাই এই বয়স আপনারো একদিন আসবে তখন আমিও এক ছোট্ট বাচ্চাকে দিয়ে আপনাকে এইভাবে কথাটা শুনাবো দেখি কেমন লাগে আপনার।

যাই হউক! পজিটিভ থাকার চেষ্টা করূন সর্বসময়ে। দুশ্চিন্তা তারাই করে যাদের জীবনে কোন কাজ-কাম নাই।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৩৪

আহসানের ব্লগ বলেছেন: পজিটিভ থাকা চাই সবসময়ে। +

২| ২৭ শে মার্চ, ২০১৬ সকাল ১০:০৮

বিজন রয় বলেছেন: সবসময় পারা যায় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.