নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

The Huntsman: Winter\'s War সিনেমা রিভিউ

২৬ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:৫৪



Cedric Nicolas-Troyan এর পরিচালিত সিনেমা The Huntsman: Winter's War দেখলাম সিনেপ্লেক্সে গিয়ে। দেখার পর হতাশ হইনি, মর্মাহতও হইনি। আসলে কোন অনুভূতি আসেনি সিনেমাটি দেখে। কষ্ট করে সিনেমা বানিয়েছে পরিচালক তাই দেখে আসলাম। তবে প্রশ্ন হচ্ছে এই কষ্ট করতে কে বলেছিল? এই সিনেমা বানাতে ১১৫ মিলিয়ান ডলার খরচ হয়েছে। সে অনেক টাকা! কত ভাল কাজই না করা যেত! এই সিনেমায় অভিনয় করেছে Chris Hemsworth, Charlize Theron, Emily Blunt এবং Jessica Chastain সহ আরো অনেকে। Winter's War নামটা কেন হলো তা ঠিক সঠিকভাবে বুঝলাম না। এখানে যুদ্ধেরতো তেমন কোন দৃশ্য নেই। এটি মূলত একটি ব্যর্থ প্রেম কাহিনীর সিনেমা। Freyaর চরিত্রে অভিনয় করেছে Emily Blunt আর তার বোনের চরিত্রে অভিনয় করেছে Charlize Theron যার নাম Ravenna।



ঘটনাটি মূলত এরকম যে Freya একজনকে ভালোবাসতো এবং তাদের একটি ছোট্ট শিশুও রয়েছে কিন্তু কোন এক কারণে সে ছেলেটি তাদের ঐ শিশুকে মেরে ফেলে যার ফলে Freya রেগে গিয়ে সেই ছেলেকে তার বরফের শক্তি দিয়ে নির্মমভাবে হত্যা করে। এরপর তার বোন, Ravennaর মৃত্যুর পর Freya সে রাজ্য ত্যাগ করে অনত্র চলে গিয়ে তার নিজের মতো করে শাষন করতে থাকে যেখানে সে বরফের প্রসাদ বানায়। Freya ছোট ছোট শিশুদের ছোটবেলা থেকেই মারামারির প্রশিক্ষণ দিতে থাকে যাতে তাদের হৃদয় কঠোর হয়। দেখে মনে হচ্ছিল আফ্রিকার বিভিন্ন দেশে যেভাবে Child Soldierদের প্রশিক্ষণ দেওয়া হয় ঠিক সেখান থেকেই হয়তো পরিচালক অনুপ্রানিত হয়ে এমন দৃশ্য বানিয়েছে। যাই হউক, এরপর আমরা দেখতে পাই যে সেই শিশু সৈন্যদের মধ্যেই বড় হয়ে যৌবনে পা দেয় Eric ও Sara।



Eric হলো Chris Hemsworth ও Jessica Chastain হলো Sara। Freyaর রাজ্যে কিন্তু কেউ কাউকে ভালোবাসতে পারবেনা আর সেই অসাধ্য সাধনই করে বসলো Eric ও Sara। তারা একে ওপরকে ভালবাসলো। সেটাতে বাধা দিলো Freya। মনে হচ্ছিল Shakespeare এর Romeo & Juliet। এরপর তারা দু'জন দু'জনা থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। Eric এক অভিযানে নেমে যায় যখন সে জানতে পারে যে যাদুর আয়না নাকি হারিয়ে গিয়েছে। এরই মধ্যে তার সাথে দেখা হয় Saraর। সে ভেবেছিলো Sara হয়তো মারা গিয়েছে কিন্তু Saraকে Freya আটকিয়ে রেখেছিলো। অবশেষে Freya জানতে পারে যে তার বোন Ravenna তার যাদু বলে ঐ ছেলেকে দিয়ে তাদের শিশুকে খুন করিয়ে ছিল কারণ সেই যাদুর আয়না Ravennaকে বলে ছিল যে Freyaর গর্ভে এক শিশু কন্যার জন্ম হবে যে কিনা Ravennaর থেকেও সুন্দর হবে। আর ঘটনা বলে লাভ নাই আমার নিজের কাছেও কষ্ট লাগছে যে দায়সারাভাবে সিনেমাটি বানানো হয়েছে। Jessica Chastain অনেক চেষ্টা করেছে Scottish accent এ কথা বলতে কিন্তু বেচারীর চেষ্টাটা ব্যর্থ হয়েছে। ঐ দিকে Chris Hemsworth এর গলার আওয়াজটা অনেকটা Rocky সিনেমার Sylvestor Stallone এর মতো লাগছিল। আমি এই সিনেমাকে ৬/১০ দেব।

মন্তব্য ৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৬ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৪:১৭

সুমন কর বলেছেন: রিভিউ মজা করে লিখেছেন। ভালো হয়েছে। দেখা ইচ্ছে তো ছিল...এখন পরে দেখবো !

২৭ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:৪৮

রিনকু১৯৭৭ বলেছেন: ধন্যবাদ ভাই।

২| ২৬ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:৩৫

হাসান মাহবুব বলেছেন: ভালো রিভিউ।

২৭ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:৪৭

রিনকু১৯৭৭ বলেছেন: ধন্যবাদ।

৩| ২৬ শে এপ্রিল, ২০১৬ রাত ৮:৩৩

সোহানী বলেছেন: এটাতো দেখি কয়েকটা ফেইরি টেলসের মিশালি..... আগা মাথা নেই... নাহ্ দেখুম না। রিভিউতে ++++++++++

৪| ২৭ শে এপ্রিল, ২০১৬ সকাল ৯:০৬

মায়াবী রূপকথা বলেছেন: Review tey +

৫| ২৭ শে এপ্রিল, ২০১৬ সকাল ৯:২৫

কালনী নদী বলেছেন: ঐ দিকে Chris Hemsworth এর গলার আওয়াজটা অনেকটা Rocky সিনেমার Sylvestor Stallone এর মতো লাগছিল। এই ছবিটা দেখতে হইবো। সংগ্রহে নিয়ে রাখছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.