নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

NARCOS--চমৎকার এক টি.ভি.সিরিজ।

২৩ শে অক্টোবর, ২০১৬ সকাল ১০:৪৫




বেশ কিছুদিন থেকে কোন সিনেমা রিভিউ লেখার সময় পাইনি কারণ গত কয়েক সপ্তাহ ধরে আমি সমানে একটার পর একটা টিভি সিরিজ দেখিছি। কখনো কোন টিভি সিরিজ নিয়ে রিভিউ লেখি নাই ভাবলাম এবারে হয়তো টিভি সিরিজের ওপর রিভিউ লেখা উচিত। NARCOS সিরিজটা দেখে আমার এতই ভালো লেগেছে যে রিভিউটা লিখতে বাধ্য হলাম। এক কথায় অসাধারণ একটা টিভি সিরিজ এই NARCOS। সত্য ঘটনার ওপর নির্মিত এই সিরিজ। বলা যায় একেবারেই হুট করে দেখা, এমন না যে NARCOS এর ব্যাপারে অনেক কথা শুনছিলাম তাই লোক মুখে শুনেই আমি দেখেছি সেরকম কিছুই না। Season 1 ও 2 ইতোমধ্যে শেষ হয়েছে। একেকটা Season এ ১০টা করে episode। Narcos এর প্রথম দুটি Seasonই কলোম্বিয়াতে শ্যুটিং হয়েছে। কলোম্বিয়ার এক সময়ের কূখ্যাত ড্রাগ ডিলার ও কোকেইন ব্যবসায়ী পাবলো এস্কোবারের জীবনী নিয়ে নির্মিত এই টিভি সিরিজ NARCOS। Pablo Escobar এর চরিত্রে অভিনয় করেন ব্রাজিলিয়ান অভিনেতা Wagner Moura। তার অভিনয় ছিল সত্যিকার অর্থে চমৎকার। হলিউডের বাইরের যে অন্যান্য দেশেও যে প্রতিভাবান অভিনেতা-অভিনেত্রীরা আছে সেটা ভালোই বুঝতে পারলাম। পুরো টিভি সিরিজটা স্প্যানিশ ভাষায় তবে ইংরেজি সাব-টাইটেল আছে সুতরাং না বোঝার কিছুই নেই। প্রথম দুই সিজনে দেখানো হয় পাবলো এস্কোবার কিভাবে একজন কুখ্যাত ও ভয়ংকর ড্রাগ লর্ড হয়ে উঠে, কিভাবে মানুষজন তার আতঙ্কে থাকতো সেটাই খুব সুন্দর করে অভিনয় করে দেখিয়েছেন Wagner Moura। Pablo Escobar কে ধরার জন্য কলোম্বিয়ান পুলিশ ও আমেরিকার Drug Enforcement Administration (DEA) agent রা সর্বদা মরিয়া হয়ে থাকতো। সেটার জন্য অনেক পুলিশকে প্রাণও দিতে হয়েছে। পুলিশ এতো চেষ্টা করে তাকে ষহরতে কিন্তু Pablo Escobar এর এতোই বিশাল নেটওয়ার্ক ছিল যে সে সবসময় ধরাছোয়ার বাইরে থাকতো।



একসময় দেখা যায় Pablo Escobar এর সাথে বেইমানি করা শুরু করে অন্য Drug Cartelগুলো। দিনের পর দিন শত্রুর সংখ্যা বাড়তে থাকে Pablo Escobar এর। Cali Cartel নামে আরেক ড্রাগ দল আছে যারা বেশ তৎপর Pablo Escobarকে শেষ করতে। Los Pepes নামে এক অজ্ঞাত গ্রুপ সৃষ্টি হয় যারা গোপনে গোপনে Pablo Escobar এর কর্মীদের হত্যা করতে থাকে। অনেকে বলে যে আমেরিকার সৃষ্টি নাকি এই Los Pepes যাদের মূল কাজ ছিল Pablo Escobar এর Medellín Cartel কে নির্মূল করে ফেলা। সারা কলোম্বিয়াতে Pablo Escobar এর বিশাল বিশাল প্রাসাদ থাকা সত্ত্বেও যখন তখন তাকে তার পরিবার নিয়ে পালিয়ে বেড়াতে হতো। এক সময় তার স্ত্রী তাকে বলে যে এতো টাকা, এতো বাড়ী থেকে লাভই বা কি যদি শান্তিতে নাই থাকতে পারি? খুব সুন্দর কথা যা দিয়ে বোঝাতে চেয়েছে যে টাকা-পয়সা থাকলেই হয়না। মনের শান্তিটা আসল শান্তি।

টিভি সিরিজটি দেখুন। ইতোমধ্যে ঘোষনা হয়েছে যে সিজেন ৩--৪ ও বানানো হবে NARCOS এর। হয়তো এর পরের সিজনে দেখাবে কিভাবে Cali Cartel কে ধরা হয়। কিছু কিছু টিভি সিরিজ অসাধারন হচ্ছে।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে অক্টোবর, ২০১৬ দুপুর ১২:৫৪

চকিত চয়ন বলেছেন: সহমত পোষণ করছি। Narcos আমারও অসাধারণ লেগেছে। Season 3 এর জন্য অপেক্ষা করছি।

২| ২৩ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৪:০৬

নোমান প্রধান বলেছেন: অসাধারন

৩| ২৪ শে অক্টোবর, ২০১৬ সকাল ৮:১৯

রক্তিম দিগন্ত বলেছেন:
কাহিনী তো জোস লাগছে। সিরিজটা দেখা শুরু করতে হবে দেখছি।

প্রতি এপিসোডের সময় কতক্ষণ করে?

৪| ২৪ শে অক্টোবর, ২০১৬ সকাল ৯:৩৭

হাসান মাহবুব বলেছেন: পাবলো এসকোবার একজন ঘৃণ্য মানুষ। কিন্তু এ টাইপ সিনেমা বা টিভি সিরিজে তাদেরকে হিরো হিসেবে দেখিয়ে গ্লোরিফাই করা হয়। অডিয়েন্সের মধ্যে তাদের জন্যে মোহ সৃষ্টি করা হ্য়। এখানেও কি তেমন কিছু করা হয়েছে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.