নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

The Shining--১৯৮০ সালের horror film: সিনেমা রিভিউ।

২৫ শে অক্টোবর, ২০১৮ সকাল ৭:০৬



বিশ্ববিখ্যাত সিনেমা পরিচালক Stanley Kubrick-এর সিনেমা The Shining দেখা হলো। ইউটিউবে পেমেন্ট করে দেখতে হলো অথচ এই সিনেমাটি আমার পোর্টেবল ড্রাইভে ছিল যেটা বাংলাদেশে ফেলে এসছি। সিনেমাটি দেখে আমার অনেক দিনের একটা অসমাপ্ত কাজ সম্পন্ন করলাম। Stanley Kubrick-এর সিনেমা দেখার মতো হবে না সেটাতো ভাবাটা একেবারে অন্যায়। চমৎকারভাবে একটি হরোর সিনেমা Stanley Kubrick দর্শকদের উপহার দিয়েছে।



সিনেমাটি দেখে আমি শুধু বিশ্ময় প্রকাশ করেছি যে কিভাবে সুন্দর করে Stanley Kubrick সাধারণ গল্প অসাধারনভাবে ফুটিয়ে তুলেছে। Stanley Kubrick পরিচালক হিসেবে যতটুকুই কৃতিত্বর দাবিদ্বার রাখে ঠিক একইভাবে সিনেমার মূল নায়ক Jack Nicholson-ও চমৎকারভাবে অভিনয় করে দেখিয়ে দিয়েছে যে সে কেনো সেরা অভিনেতাদের একজন। এমনিতেই Jack Nicholson আমার ফেভারিট নায়কদের একজন কারণ তার সিনেমা One Flew Over the Cuckoo's Nest, As Good as It Gets, Wolf দেখে আমি শুধু মুগ্ধ হয়েছি।



The Shining ছবিতে যে চরিত্রে Jack Nicholson অভিনয় করেছে সে চরিত্র একমাত্র তাকে দিয়েই ফুটিয়ে তোলা সম্ভব। অন্য কেউ এতোটা সুন্দর করে ফুটিয়ে তুলতে পারতো কিনা জানিনা।

বিখ্যাত লেখক Stephen King এর বই The Shining এর কাহীনি নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। ছবিটির সিনেমাটোগ্রাফি ছিল অসাধারণ। John Alcott সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করেছেন যিনি Stanley Kubrick-এর আরও সিনেমায় কাজ করেছিলেন যার মধ্যে উল্লেখযোগ্য হলো: 2001: A Space Odyssey (1968), A Clockwork Orange (1971) ও Barry Lyndon (1975)।

সিনেমাটি তৈরীর বাজেট ছিল ১৯ মিলিয়ন ডলার আর বক্স অফিসে সিনেমাটি আয় করেছিল ৪৪ মিলিয়ন ডলার। পুরো সিনেমাটি সাসপেন্সে ভরপূর। আশা করি আপনারা যারা দেখেননি তারা দেখবেন এই চমৎকার ছবিটি। আমি ১০/১০ দেব সিনেমাটিকে।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে অক্টোবর, ২০১৮ সকাল ৮:০৪

রাজীব নুর বলেছেন: মুভিটা দেখিনি।
কোনো রিভিউ পড়লেই সেই মুভি দেখার জন্য অস্থির লাগে।

২| ২৭ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:৩৭

শান্তনু চৌধুরী শান্তু বলেছেন: আপনার আমার কাছে যত ভালো লাগুক না কেন স্টিফেন হকিং সাহেবের কাছে এই মুভি কিন্তু ভালো লাগেনি । তাঁর কাছে মুভিতে বইয়ের মুল সুর আসেনি ।

৩| ২৮ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:০৭

অমক বিন তমক বলেছেন: বই এর সুর মুভিতে এসে অসূর, বেসুর কসুর হয়ে যায়, সাহিত্যের কাছে সিনেমা দায়বদ্ধ না।

৪| ২৮ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৫২

টিয়া রহমান বলেছেন: কবে শুক্রবার আসবে দেখবো মুভিটা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.