নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

অসাধারণ ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল।

১৫ ই জুলাই, ২০১৯ দুপুর ১২:২৩



অবশেষে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ শেষ হলো। একটি অসাধারন বিশ্বকাপ ফাইনাল আমরা উপভোগ করলাম। সত্যিই চমৎকার একটি খেলা ছিল। ক্রিকেট খেলা যে কতটা টেনশনের হয় তার সবক'টা এই ম্যাচে ছিল। ১৯৯৯, ২০০৩, ২০০৭, ২০১১, ২০১৫ সালের সব কয়টি ফাইনাল ম্যাচ ছিল এক ঘেষে। খেলা শেষহবার বহু আগেই বুঝা গিয়েছিল কে বিশ্বকাপ পেতে যাচ্ছে আর ১৯৯৯ থেকে শুরু করে ২০১৫ পর্যন্ত সব বিশ্বকাপতো অস্ট্রেলিয়াই পেয়ে আসছে শুধুমাত্র ঐ ২০১১ সাল ছাড়া। এবারের বিশ্বকাপ শুরু হবার আগে থেকেই আমার ফেভারিট ছিল ইংল্যান্ড দল। তাদের দলটাকে ১৯৯২ সালের দলের থেকেও শক্তিশালী মনে হয়েছে। তবে ফাইনালে যে নিউজিল্যান্ড যাবে সেটা ভাবিনি। ভেবেছিলাম আইসিসির সহায়তায় হয়তো ভারত যাবে অথবা সাউথ আফ্রিকা বা অস্ট্রেলিয়া যাবে ফাইনালে। মনে মনে চাচ্ছিলাম অস্ট্রেলিয়া যেন ফাইনালে না যায় কারণ ওদেরকে ফাইনালে দেখতে দেখতে একঘেয়ে হয়ে গেছে। আর অস্ট্রেলিয়া ফাইনালে যাওয়া মানেই বিশ্বকাপ জেতা।



ইংল্যান্ডের জন্য এই বিশ্বকাপ জেতা উচিত ছিল কয়েকটি কারণে। প্রথম কারণ হলো এবারের ইংলিশ দলটাকে বেশ শক্তিশালী মনে হয়েছে। ১৯৯২ সালের দলের পর কোন বিশ্বকাপে ইংল্যান্ড দলকে এতোটা দক্ষ মনে হয়নি। অসাধারণ সব খেলোয়াড়ে ভরপুর এবারের ইংল্যান্ড দল। আর দ্বিতীয় কারণ হলো বেচারা ইংলিশ দল ইতোমধ্যে ৩বার ফাইনালে খেলে ব্যর্থ হয়েছে। ১৯৭৯, ১৯৮৭ ও ১৯৯২ সালের বিশ্বকাপে ফাইনালে গিয়েও তারা ট্রফি জিততে পারিনি।

অবশেষে ইংল্যান্ড দল ফাইনালে গেলো সাথে গেলো নিউজিল্যান্ড। ফাইনালে গিয়ে নিউজিল্যান্ড চমক লাগিয়ে দিয়েছে। ফাইনাল খেলাটা এমন ছিল যে মনে হচ্ছিল দুই দলই সেরা। খেলোয়াড়রা তাদের সেরা খেলাটা দিয়ে লড়েছিল বিশ্বকাপ জিততে। এতো শ্বাসরুদ্ধকর ফাইনাল আগে কখনই হয়নি। এটা আমার সাথে যে কেউই স্বীকার করবেন। সেই ১৯৯৯ সালের সেমি ফাইনালের খেলাটি সাসপেন্সে ভরা ছিল যে ম্যাচে সাউথ আফ্রিকাকে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া। আমি মনে করি সেই ম্যাচের থেকেও অসাধারণ, জটিল খেলা ছিল এটি। চমৎকার একটি ম্যাচে ইংল্যান্ড জিতলো এবং এই প্রথমবারের মতো বিশ্বকাপ পেলো। সাবাশ জানাই ইংলিশদের। তারা যোগ্য দল হিসেবেই বিশ্বকাপ জিতেছে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুলাই, ২০১৯ দুপুর ১২:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: সুপার ওভারের সুপার হিরো একজন কালো। আমার মনে হলো সেই মার্টিন লুথার কিং বর্ণবাদ বৈষম্য যিনি পদদলিত করেছেন তিনি মিঃ আই হ্যাড এ ড্রীম!! হ্যা আর্চারের কথা বলছি...তার কি হারতে আছে? হারেনি সে .....মার্টিন লুথার কিং জিতে গেছে!!

ই ংল্যান্ড এক মুহূর্তের জন্যও হারেনি মনে মনে হেরে বসেনি। এই অপরাজিত মানসিকতার জয় হয়েছে।

২| ১৫ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:১৬

রাজীব নুর বলেছেন: খেলাটা দেখে খুব আনন্দ পেয়েছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.