নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

কি শিক্ষা দিয়েছে তাদের ছেলেদেরকে?

২৩ শে অক্টোবর, ২০২০ সকাল ৭:১১

ল্যাপটপে বিভিন্ন ধরনের পত্র-পত্রিকা পড়া হয়। কালেরকন্ঠ পত্রিকায় একটি লেখা পড়ে রীতিমতো শিউরে উঠলাম। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক ১১ বছরের ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। বুঝতে পারছিনা ইদানীং এতো ধর্ষণের ঘটনা ঘটছে কেনো? কোথায় যাচ্ছে সমাজ? সমাজের লোকজনেরা মূল্যবোধকি একেবারেই হারাতে যাচ্ছে? সমাজে মূল্যবোধ না থাকলে সেই সমাজ যে একেবারে অধঃপতনে গিয়ে ধ্বংস হয়ে যায় সেটা কি কেউ বুঝেনা? আর এই মূল্যবোধের শিক্ষাটা আসে পরিবার থেকে। পরিবারের পিতা-মাতার কাছ থেকে শিক্ষা না পেলে ছেলেমেয়ের চরিত্র কখনই ঠিক হবেনা। চরিত্র গঠনের শিক্ষাটা অন্য কেউ শিখিয়ে দেবে না এটি বাবা-মায়ের কাছ থেকেই আসতে হবে। এর জন্য আবার অনেকে বলতে পারে পরিবারে আর্থিক স্বচ্ছলতা না থাকলে এসব শিক্ষা কোথা থেকে আসবে? এসব একেবারেই ভুল কথা। দরিদ্র পরিবারের সন্তান হলেই যে খারাপ হবে বা ধনী পরিবারের সন্তান হলেই যে ভালো হবে সেটা কিন্তু ভাবাটা ঠিক নয়। সামাজিক মূল্যবোধটা পরিবার থেকেই আসতে হবে সেটা ধনী পরিবার হউক বা গরীব পরিবারই হোক।

ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযুক্তরা হলো, সোনারগাঁ থানার আলীরচর এলাকার মৃত এমদাদুল হক পারভেজের ছেলে মো. নাছির (১৯), ভোলা চরফ্যাশন থানা এলাকার মৃত হাসমত আলীর ছেলে এনায়েত হোসেন (১৬), যশোর জেলার কোতয়ালী থানা একালার ইসমাইল গাজীর ছেলে উজ্জ্বল (১৫) এবং পটুয়াখালী জেলার বাউফল থানা এলাকার সুলতানের ছেলে আরিফুল ইসলাম (১৬)। চিন্তা করতে পেরেছেন একেকটা বাচ্চার বয়স কতো কম!! কিশোর বয়সের ছেলেরা যেখানে পড়াশুনা, খেলাধুলা নিয়ে ব্যস্ত থাকবে সেখানে তারা এসব ন্যাক্কারজনক কাজে লিপ্ত হচ্ছে। এসব দায়ভার অবশ্যই ওদের পিতা-মাতাকে নিতে হবে। কি শিক্ষা দিয়েছে তাদের ছেলেকে?

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৩ শে অক্টোবর, ২০২০ সকাল ৭:৪৯

চাঁদগাজী বলেছেন:


আপনার কি মনে হচ্ছে, মা-বাবারা তাঁদের ছেলেদেরকে শিখাচ্ছে স্কুলের মেয়েদিগকে জিং জিং করতে?

২৩ শে অক্টোবর, ২০২০ সকাল ৮:৪৫

রিনকু১৯৭৭ বলেছেন: আমি সেটা অবশ্যই বলছিনা। কোনো বাবা-মা কখনই এসব বলবে না তবে ধর্মীয় বা সামাজিক শিক্ষাটা বাবা-মায়ের কাছ থেকে না পেলে ছেলে আশপাশের খারাপ ছেলেদের সাথে মিশে খারাপ হয়ে যেতে পারে সেটাই বলছি।

২| ২৩ শে অক্টোবর, ২০২০ সকাল ৮:১১

অনল চৌধুরী বলেছেন: খবর নিয়ে দেখেন , এদের প্রতিটার বাবা একেকটা ধর্ষক।
আর মা টানবাজারের ...... কর্মী হওয়ার সম্ভবনা বেশী।
কোনে ভালো পরিবারের ছেলেরা এসব করে না।

৩| ২৩ শে অক্টোবর, ২০২০ সকাল ৯:৫৫

একাল-সেকাল বলেছেন:
আমরা সকলেই ওদের চরিত্র হননের শিক্ষক।
মা -বাবা
বন্ধু-বান্ধব
ইন্টারনেট
এন্ড্রয়েড
দেয়ালে সাঁটা পোষ্টার/ বিজ্ঞাপন
তেঁতুল হুজুর কে না মানা সামাজিক অংশ ও এর দায়ভারমুক্ত নন।

৪| ২৩ শে অক্টোবর, ২০২০ দুপুর ১:০০

নেওয়াজ আলি বলেছেন: ছোটকালে সব বাচ্চা আরবী পড়েই। সেটা আর এখন প্রভাব ফেলছে না। প্রতিটি শহরে কিশোর গ্যাং আছে আর এদের নিয়ন্ত্রণ করছে ক্ষমতাবান ছাত্রনেতারা।

৫| ২৩ শে অক্টোবর, ২০২০ দুপুর ১:০৬

রাজীব নুর বলেছেন: মানুষজন ধার্মিক হচ্ছে, মানুষ হচ্ছে না। এজন্যই সমাজে ধর্ষন বেড়েছে।

৬| ২৩ শে অক্টোবর, ২০২০ বিকাল ৫:০৪

মরুর ধুলি বলেছেন: কোন মা-বাবা তাদের সন্তানদের বিপথে যাওয়া কামনা করেনা। এই সমস্যাগুলোর কারণ, নিমূর্লের উপায় ও আমাদের করণীয় অনেক গবেষণালব্ধ। সমস্যা হলো আমরা নিজেরা জ্ঞানীদের কথামতো চলি না। বরং তাদের হেয় করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.