নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

The Blair Witch Project সিনেমা রিভিউ।

০১ লা জুন, ২০২২ রাত ১০:০১



সকাল থেকে চিন্তা করছিলাম পুরোনো কোন সিনেমা নিয়ে ব্লগ লেখা যায়। অনেকক্ষণ ধরে চিন্তা করার পর হঠাৎ মনে হলো সেই ১৯৯৯ সালে দেখা সিনেমা The Blair Witch Project নিয়ে কখনই কোনো রিভিউ লেখা হয়নি। এই কথাটা চিন্তা করার সাথেসাথে অবাক হয়ে গেলাম যে এতো সিনেমা রিভিউ লিখলাম অথচ এটা নিয়ে কিছুই লেখা হলোনা কেনো!!!! যাই হোক, নাথিং ইজ টু লেট। Conjuring, Paranormal Activity, Insidious, Annabelle এসব সিনেমার আগে যে হরোর সিনেমা সারা দুনিয়ায় তাক লাগিয়ে দিয়েছিল সেটা হলো The Blair Witch Project। যখন প্রথম দেখা শুরু করি আমি রীতিমতো ভয় পেয়েছিলাম। আসলে কেমন ভয় পেয়েছইলাম সেটা লেখা দিয়ে বুঝানো যাবেনা।

এই সিনেমাকে বলা হয় "one of the most successful independent films of all time" এবং সেই সময় বিশ্বব্যাপী আয় করেছিল ২৫০ মিলিয়ন ডলার। ভাবা যায়! সবচেয়ে অবাক লেগেছিল সিনেমায় নামকরা কোনো অভিনেতারা অভিনয় করেনি, আসলে এই সিনেমাটাকে কেউ অভিনয় হিসেবে প্রচার করেনি, তারা বলেছিল যে একটি ভিডিও টেপ পাওয়া গিয়েছে যেখানে লোমহর্ষক কিছু দৃশ্য ধারণ করা আছে। তখনকার সময় ভিডিও ক্যামেরা দিয়ে তিনজন তরুন, তরুনী ডকুমেন্টরী বানানোর জন্য একটি জঙ্গলে যায় ও সেখানে গিয়ে তারা অনুসন্ধান চালাতে থাকে Blair Witch নামে আসলেই কেউ আছে বা ছিল কিনা। তারা পরিত্যাক্ত একটি বাড়িতে প্রবেশ করে এবং সেখানেই ঘটতে থাকে সব ভয়ংকর ঘটনা। সেসব ঘটনা তারা যতক্ষণ জীবিত ছিল ততক্ষণ ধারণ করতে পেরেছিল।



পরবর্তীতে যখন তাদের ঐ ভিডিও ক্যাসেটটি উদ্ধার হয় তখন সবাই জানতে পারলো ঐ তিনজনের ওপর কিসব ভয়ংকর ঘটনা ঘটেছিল। হরোর সিনেমার মধ্যে এটি অবশ্যই ১০/১০ দেবার মতো একটি সিনেমা। সিনেমাটি ঐ উদ্দেশ্যেই বানানো হয় যাতে দর্শকরা এটাকে দেখে মনে করে এটি একটি সত্যিকারের ভিডিও ক্যাসেটে ধারণকৃত দৃশ্য এবং মোটেও কোনো সিনেমা নয়। মার্কিটিং-এর দিক থেকে ব্যাপারটি বেশ ভালই ছিল।

আর হ্যা, সেদিন একটু ঘুরাঘুরি করতে বেরিয়ে ছিলাম, সেটার একটা ভ্লগ শেয়ার দিলাম আশা করি দেখবেন, ভালো লাগলে লাইক দিবেন।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০১ লা জুন, ২০২২ রাত ১১:২১

রাজীব নুর বলেছেন: আমি যে মুভি গুলো দেখব- সেই মুভি গুলোর লিস্ট লম্বা হয়ে গেছে। দেখি দেখিমকরে দেখা হচ্ছে না। ভেবেছলাম আজ একটা মুভি দেখব। কিন্তু আজ আমার প্রিয় দলের খেলা আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.