নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Hacksaw Ridge (২০১৬) সিনেমা রিভিউ।

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৪০



নেটফ্লিক্সে খুঁজছিলাম কি সিনেমা দেখা যায়। দেখি Hacksaw Ridge সিনেমাটি নেটফ্লিক্সে দেখাচ্ছে। আর কি চিন্তা! আবারো দেখে ফেললাম চমৎকার এই সিনেমা: Hacksaw Ridge। এই সিনেমাটি এর আগে সেই ২০১৬--১৭ এর দিকে বাংলাদেশে থাকতে দেখেছিলাম, তবে সেবার দেখেছিলাম কম্পিউটারের ছোট্ট মনিটরে। এবার দেখলাম বড় টিভি পর্দায় কারণ এই সিনেমা বড় স্ক্রীণে দেখার মতো একটি সিনেমা।



দ্বিতীয় বিশ্বযুদ্ধের ঘটনা অবলম্বনে নির্মিত এই সিনেমার পরিচালক হলো আমার প্রিয় মেল গিবসন। সে একজন ভালো অভিনেতাই নন, একজন উচুমানের পরিচালকও। চমৎকার ছিল সিনেমার কাহীনি। সত্য ঘটনা নিয়ে বানানো হয়েছে এই সিনেমা। বিশ্বযুদ্ধের সময় আমেরিকার একজন সৈন্য, যার নাম ডেসমন্ড ডস, সে আর্মিতে জয়েন করে। তার চরিত্রে অভিনয় করেছে Andrew Garfield। মারামারি, হানাহানি তার পছন্দ নয়। সে জানিয়ে দেয় যে সে বন্দুক কখনই ধরবেনা, কখনই সে বন্দুক দিয়ে কাউকে মারবেনা।

যাস্ট একবার ভাবেন একজন যুদ্ধে গিয়েছে কিন্তু সে বন্দুক বা রাইফেল ব্যবহার করছেনা, অথচ তার শত্রুপক্ষ সমানে আক্রমণ করছে বন্দুক দিয়ে। এরকম কাউকে কি আর্মি কখনো যুদ্ধে পাঠাবে? ডেসমন্ড ডসের ক্ষেত্রে তাই-ই হয়েছিল। সে মেডিকেল দলে জয়েন করে কোনোরকম অস্ত্র চালানো না শিখেই এবং তারই বীরত্বের জন্য প্রাণ বাঁচে অনেক আমেরিকার সৈন্যের।

এই সিনেমা আমার বেশ অসাধারণ লেগেছে। আমি ৯/১০ দেব। আপনারা না দেখে থাকলে দেখবেন দয়া করে।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:১৫

নয়ন বড়ুয়া বলেছেন: দেখেছিলাম। অনেক পছন্দের একটা সিনেমা। "বিহাইন্ড এনিমি লাইন্স" না দেখে থাকলে, দেখতে পারেন... অনেকটা এইটার মত...

২| ০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:১৭

রাজীব নুর বলেছেন: ''লাইফ ইজ বিউটিফুল'' মুভি দেখার পর যুদ্ধ নিয়ে অন্য কোনো মুভি আর ভালো লাগে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.