নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Glengarry Glen Ross (১৯৯২) সিনেমা রিভিউ।

১৫ ই মার্চ, ২০২৪ ভোর ৬:০০



সবাইকে রমজানুল মোবারক। আশা করি সবাই সুস্থভাবে রোজা রাখতে পারছেন। অনেকদিন পর ব্লগ লিখতে বসলাম। আসলে বাইরের দেশে এতো ব্যস্ত থাকতে হয় ইচ্ছে করলেও সময় করে উঠতে পারিনা। যাই হোক সেদিন করে একটা সিনেমা দেখলাম নাম Glengarry Glen Ross। ১৯৯২ সালের এই সিনেমার নাম বহুবার শুনেছি কিন্তু কখনো দেখা হয়ে উঠেনি। এই সিনেমায় সব বাঘাবাঘা অভিনেতারা অভিনয় করেছে। Al Pacino, Jack Lemmon, Alec Baldwin, Ed Harris, Alan Arkin, Kevin Spacey ও Jonathan Pryce অভিনীত এই সিনেমা বক্স অফিসে তেমন সাড়া না ফেললেও অনেকের কাছে এই সিনেমা সেরা তালিকার মধ্যে রয়েছে।



আমার কাছে সবার অভিনয় দূর্দান্ত লেগেছে। আসলে Al Pacino, Kevin Spacey-এর মতো অসাধারণ অভিনেতারা যে সিনেমায় রয়েছে সেই সিনেমা যে কোনোমতেই বোরিং হবেনা তা বলা যেতেই পারে। পরিচালক James Foley পরিচালিত এই প্রথম কোনো সিনেমা আমার দেখা হলো। আসলে Glengarry Glen Ross নামে একটি মঞ্চ নাটক হয়েছিল। লেখক David Mamet এই নামে একটি নাটক মঞ্চ করেছিল সেটারই সিনেমার রূপ দিয়েছে পরিচালক James Foley।

ছোট্ট একটি অফিসে সবাই রিয়েল এস্টেট সেলসম্যান। তাদের বস এসে সময় দিয়ে গিয়েছে যে যাদের সেলস্ খারাপ হবে তারা চাকুরী হারাবে। এটি নিয়েই কাহীনি। আপনারা দেখতে পারেন সিনেমাটি, আমি ৯.৫/১০ দেব।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০২৪ সকাল ১১:১৯

রাজীব নুর বলেছেন: অনেকদিন পর পোষ্ট দিলেন।
এই মুভিটা দেখি নাই।

২| ১৬ ই মার্চ, ২০২৪ ভোর ৫:৪৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সময় করে দেখতে হবে ছবিগুলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.