নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার লেখা আপনাদের কথার সাথে মিলবেনা এটাই সত্য। কারন কেউতো একজন থাকা চাই যে আলাদা ভাবে দুনিয়াকে দেখবে। আপনি পজিটিভ ভাবে আমার লেখা পড়লে আপনাকে স্বাগতম। আর নেগেটিভ ভাবনা নিয়ে পড়লে আমার কিছু করার নাই। ভালো চিন্তা করুন। দেশ, জাতি, আর ধর্মকে ভালোবাসুন।

আব্দুল্লাহ্ আল মামুন

মোঃ আব্দুল্লাহ আল মামুন

আব্দুল্লাহ্ আল মামুন › বিস্তারিত পোস্টঃ

রফইল ইয়াদায়ন ফিস সালাত (ইমাম বুখারি রঃ)

২৯ শে জুলাই, ২০১৮ দুপুর ১২:২৫




এবার হিসাবটা দেখে নিন আপনি প্রতিদিন কত নেকী থেকে বঞ্চিত হচ্ছেন:
আল কুরআন এবং সহীহ হাদীস দ্বারা প্রমাণিত কোন ব্যক্তি একটি ভাল কাজ করলে আল্লাহ তার বিনিময়ে দশ থেকে সাতশত গুন বৃদ্ধি করে দেন। অতএব কেউ যদি একবার রাফউল ইয়াদাইন করেন, তাহলে সে কমপক্ষে দশটি নেকী পাবে। এব্যাপারে উক্কবা বিন আমিরের কথা পেশ করতে পারি। ইমাম বুখারীর উস্তাদ ইসহাক বিন রাহওয়াই বলেন, রাসূলুল্লাহ (সাঃ) এর সাহাবী উক্কবা বিন আমির জুহানী (রাদ্বিঃ) বলেন, রুকুর সময় এবং রুকু থেকে উঠার সময় হাত উত্তোলন (রাফউল ইয়াদাইন) করায় প্রত্যেক ইশারার জন্য দশটি নেকী রয়েছে। (আব্দুল্লাহ বিন আহমাদের মাসায়েলে আহমাদ, ৭০, কানযুল উম্মাল, ৭ম, ৩৩৯-৩৪০)
এখন কেউ যদি একদিন রাফউল ইয়াদাইন ব্যতিত স্বলাত আদায় করে তাহলে সে ৬৯০ টি নেকী থেকে বঞ্চিত। আর যদি এক মাস রাফউল ইয়াদাইন ব্যতিত স্বলাত আদায় করে তাহলে ২০,৭০০ টি নেকী থেকে বঞ্চিত। এক বছরে ২,৪৮,৪০০ নেকী থেকে বঞ্চিত। এভাবে কোন ব্যক্তি যদি ৬০ বছর স্বলাত আদায় করার সুযোগ পায়, আর রাফউল ইয়াদাইন ব্যতীত স্বলাত আদায় করে তাহলে সে ২,৪৮,৪০০x৬০=১,৪৯,০৪,০০০ নেকী হতে বঞ্চিত হয়।




বইটির লিংক Click This Link

লিংক


http://www.peaceinislam.com/abu-tasneem/18506/

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.