নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার লেখা আপনাদের কথার সাথে মিলবেনা এটাই সত্য। কারন কেউতো একজন থাকা চাই যে আলাদা ভাবে দুনিয়াকে দেখবে। আপনি পজিটিভ ভাবে আমার লেখা পড়লে আপনাকে স্বাগতম। আর নেগেটিভ ভাবনা নিয়ে পড়লে আমার কিছু করার নাই। ভালো চিন্তা করুন। দেশ, জাতি, আর ধর্মকে ভালোবাসুন।

আব্দুল্লাহ্ আল মামুন

মোঃ আব্দুল্লাহ আল মামুন

আব্দুল্লাহ্ আল মামুন › বিস্তারিত পোস্টঃ

বাঁশ এখন বাবার নৌকা, বাঁশ দিয়ে বাবা আসে

০৯ ই অক্টোবর, ২০১৮ সকাল ১০:৪৩

আগে তরমুজের ভিতরে ফেন্সিডিন, ইয়াবা আসে শুনেছেন। বস্তা ভরে নিয়ে আসে। তরুণী দেহের ভিতরে করে ইয়াবা নিয়ে আসে। এবং কি মিষ্টি কুমড়াতেও নাকি তারা নিয়ে এসেছে ইয়াবা। এবার তারা বাঁশ দিয়ে নিয়ে আসছে এই ইয়াবা ।খালি চোখে দেখতে বাঁশই। কিন্তু আসলে এটি বাঁশ নয়। এটি একটি ইয়াবা বাঁশ।শনিবার রাতে এমন একটি ইয়াবাভর্তি বাঁশসহ নগরীর স্টেশন রোডস্থ হোটেল মার্টিন থেকে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম র্যাব-৭। কঞ্চি বাঁশের ভিতর ঢুকিয়ে অভিনব কায়দায় ইয়াবা পাচার করার সময় এদের গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় ১৫ হাজার ৪৪০ পিস ইয়াবা ট্যাবলেট।পরে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে ঝাড়ুর মধ্যে থাকা কঞ্চি বাঁশের ভিতরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১৫ হাজার ৪৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
মাল্টার ভিতরে ইয়াবা। +(ছবি গুগল থেকে)
বেগুনের, মাছের, মাল্টার, জুতার ভিতরে আসে ইয়াবা, ওরফে বাবা,। মানুষের দেহের ভিতরে ইয়াবা । আর কত জায়গা দিয়া আসবে কে জানে।

কখনো জুতার ভেতর, কখনো স্কস্টেপ দিয়ে শরীরের মধ্যে জড়িয়ে, কখনো গাড়ির চাকায়, কখনো পেটে, আবার কখনো নারীর গোপনাঙ্গসহ নানান অভিনব কায়দায় ইয়াবা পাচারের ঘটনা নিত্যনতুন নয়। কিন্তু এবারের ইয়াবা পাচারের কায়দা দেখে হতভম্ব র্যাব কর্মকর্তারাও। এবার মাছের পেটে ঢুকিয়ে ইয়াবা পাচারের নতুন পন্থা বের করেছে র‍্যাব।


ধরা কঠিন, দেখেও বোঝার উপায় নেই। কখনো পলিথিনে জড়িয়ে গিলে ফেলে নিজেদের পেটে কিংবা কখনো হাঁস-মুরগি, গরু-ছাগলের পেটে ইয়াবা পাচার করছে পাচারকারীরা। মিয়ানমার সীমান্ত দিয়ে দেশে প্রবেশ করা ইয়াবা বড়ি টেকনাফ ও কক্সবাজার থেকে এভাবে সারা দেশে ছড়িয়ে পড়ছে।
সংশ্লিষ্ট পত্রিকার সূত্র জানায়, প্রাইভেট কার, পণ্যবোঝাই ট্রাক, দেশলাই-সিগারেটের প্যাকেট ও বোরকা পরা নারীদের শরীরে লুকিয়ে ইয়াবা পাচার করা হতো এত দিন। ইদানীং মানুষের পেটে, মুরগি, মাছ ও গবাদিপশু, কাঁঠাল, ডাব, আনারস, পেঁপেসহ তরকারির ভেতর লুকিয়ে ইয়াবা পাচার করা হচ্ছে। পুলিশের দফায় দফায় অভিযানের পরও ইয়াবা পাচারকারীরা অপ্রতিরোধ্য হয়ে উঠেছে।
এরই মধ্যে মিষ্টিকুমড়া, কাঁঠাল, বেল, তরমুজ, খেজুর, কালোজামসহ বিভিন্ন ফলের ভিতর থেকে উদ্ধার করা হয়েছে ইয়াবা। এ ছাড়া জুতা, ল্যাপটপ, হ্যান্ড গ্লাভস, ক্যাপ, বাঁশ, হেলমেট, কাঠের ফার্নিচার, খেলনা গিটার, পাকস্থলী, গোপনাঙ্গসহ বিভিন্ন মাধ্যমে পাচার হওয়ার সময় উদ্ধার করা হয় ইয়াবা।


ইহাদের অতি অভিনব কায়দা জানা আছে। তাই এখনি সময় যুগের সাথে তাল মিলিয়ে বি জি বি কে আধুনিক করা। আর তাদের উন্নত ট্রেনিং প্রদান করা।





বি দ্রঃ ছবি গুলো গুগল সার্চ করে গুগল ইমেজ থেকে সংগ্রহ করা।
আর তথ্য গুলো সিলেট নিউজ, কুমিল্লা নিউজ, আরো অনেক গুলোর নাম ই মনে নাই,

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৯ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:২২

ফেনা বলেছেন: এরাত দেখি একেকজন মহা জ্ঞানী। সবাই বুদ্ধিজীবি। এদেরকে সরকার দেশ চালানোর জন্য নিয়ে আসে না কেন???

০৯ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:৩৮

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: হা হা। বিজ্ঞানী তারা

২| ০৯ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:৩৪

নজসু বলেছেন: ভয়াবহ অবস্থা।

৩| ০৯ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:৩৯

বাকপ্রবাস বলেছেন: সবই বদি বাবার খেল

৪| ০৯ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৩:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এই তথ্যগুলো আপনি কিভাবে সংগ্রহ করেছেন? এই লেখাটি কি অন্য কোন লেখা অবলম্বনে? নাকি আপনি নিজেই লিখেছেন?

১০ ই অক্টোবর, ২০১৮ সকাল ১০:২৭

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: জি লিখেছি

১০ ই অক্টোবর, ২০১৮ সকাল ১০:২৯

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: এই গুলো কোন একটা নিউজ নয়।।। কম হলেও প্রতিটা নাম নিয়ে আলাদা আলাদা নিউজ, অভিজ্ঞতা,। কতজনের নাম লিখবো। তাদের নাম প্রথমেই মনে নাই। আবার নাম লিখতে লিখতে আরো ৫,৬লাইন লাগবে।

৫| ০৯ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৫৪

রাজীব নুর বলেছেন: ঢাকা শহরের এমন কনো এলাকা বাকি নেই যেখানে ইয়াবা পাওয়া যায় না।

১০ ই অক্টোবর, ২০১৮ সকাল ১০:২২

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: ইয়াবা আমাদের এলাকার গ্রামেও পাওয়া যায়। এই গুলো কে আনে? কারো কোন খেয়াল নাই

৬| ১০ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে জবাব দেয়ার জন্য। সাধারনত কোন ভালো পোষ্ট প্রকাশিত হলে আমরা সেই পোষ্টটিকে শেয়ার করি আমাদের অফিসিয়াল ফেসবুক পেইজে। তাই আমাদের জন্য জানা প্রয়োজন যে লেখাটি মৌলিক কিনা। যদি কপি করা লেখা হয় এবং প্রয়োজনীয় রেফারেন্স না থাকে তাহলে সেই ক্ষেত্রে আমাদেরকে অযাচিত জবাবদিহীতা এবং জটিলতার মুখোমুখি হতে হয়।

১০ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:৩৬

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: ধন্যবাদ প্রিয়।।। আমাদের আরো বেশি করে এই ড্রাগস, ইয়াবা এই বিষয় নিয়ে সচেতন মূলক লেখা প্রকাশ করা উচিত। আমি আপনাকেও অনুরোধ করবো ভাই। আপনিও আপনার কিছু মেধা ব্য্য করে মানুষকে সচেতন করুন। আর নেশার বিরুদ্ধে রুখে দাড়ান।।। আমার সকল ব্লগার ভাইদের, বন্ধুদের কাছে এইটাই চাওয়া। তারা কিছু লেখা সমাজের সচেতনতার জন্য লিখবেন। আপনিও আশা করি।।

ধন্যবাদ প্রিয়।

৭| ১১ ই অক্টোবর, ২০১৮ ভোর ৪:২৪

মলাসইলমুইনা বলেছেন: কবে যে আমাদের জন্য নোবেল পুরস্কারের নতুন একটা সেকশন খুলতে হয় নতুন আনঅর্থডক্স ইনোভেটিভ আইডিয়ার কে জানে ! একটা নো টলারেন্স পলিসি এখনই না নিলে চায়নার সেই আফিমযুদ্ধের মতো অবস্থা শুরু হতে মনে আর খুব বাকি নেই আমাদের দেশে I দেশ আর কত গোল্লায় গেলে যে আমাদের কর্তা ব্যক্তিদের চেতনা হবে কে জানে ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.