নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার লেখা আপনাদের কথার সাথে মিলবেনা এটাই সত্য। কারন কেউতো একজন থাকা চাই যে আলাদা ভাবে দুনিয়াকে দেখবে। আপনি পজিটিভ ভাবে আমার লেখা পড়লে আপনাকে স্বাগতম। আর নেগেটিভ ভাবনা নিয়ে পড়লে আমার কিছু করার নাই। ভালো চিন্তা করুন। দেশ, জাতি, আর ধর্মকে ভালোবাসুন।

আব্দুল্লাহ্ আল মামুন

মোঃ আব্দুল্লাহ আল মামুন

আব্দুল্লাহ্ আল মামুন › বিস্তারিত পোস্টঃ

তুমি মদের দোকানে দুধ কিনে খেতে চাও,? এটা বোকামি ছাড়া অন্য কি?

২৩ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:২১

ধরুন আপনি এক গ্লাস দুধ নিয়ে মদের দোকানে গেলেন। আর বসে বসে দুধ খাচ্ছেন। তো আপনার পরিচিত এক লোক পাসে এসে কি বলবে? ভাই শরবত খাও? না দুধ খাও?না সে অবশ্যি বলবে কি ভাই প্রথমবার তোমাকেও আমাদের দলে দেখলাম। তুমিও খাও নাকি? কি বুঝলেন? এখন ধরুন আপনি ওই লোকদের দলে সব জায়গাতে অধিকার চেয়ে বসেন। বললেন তোমরা এইখানে মদ খেতে পারো আমি দুধ খেতে পারিনা? এইখানে সমান অধিকার থাকতে হবে।মদ ও বিক্রি করতে হবে সাথে দুধ ও। আমি আমার অধিকার চাই। কি কে পাগল? লোকে কাকে পাগল বলবে?? আপনাকে নাকি মদের দোকানিকে? ।আপনি বাইজি বাড়ি গেলেন আর দেখলেন বাইজি বোরকা পরিধান করে নাচ করছে। অথবা গ্রামের যাত্রা পালা শুনলেন খুব ধামাকা নায়কা আসবে গিয়ে দেখলেন নায়িকা না। হিজরা নাচে। আপনি ২০০০টাকা টিকেট দিয়ে হিজরা দের নাচ দেখবেন না। আর কুস্তি খেলা হয় এই মোটা বডি বিল্ডার পালোয়ান টাইপ খেলোয়াড় থাকবে। তারা আন্ডারওয়্যার পরিধান করা থাকবে । কিন্তু আপনি গিয়ে দেখলেন আরে চিকন চিকন দুটি লোক পাঞ্জাবী পড়ে মারামারি করছে । আপনি এতো ডলার খরচ করে আমেরিকা গেলেন রেসলিং দেখবেন। আপনি কি পাঞ্জাবী পড়া পাগরী পড়া হুজুর দেখতে গিয়েছেন?না অথবা দেখলেন যে তারা দূতি কুর্তা পড়ে স্লোক গাওয়া শুরু করেছে ভালো লাগবে? না।
আমি শুধু এটাই বলতে চাচ্ছি যে যায়গার যে সংস্কার হাজার বছর ধরে চলে আসছে চাইলেই আমরা তা পরিবর্তন করতে পারবোনা। আমরা চাইলেই সেই সংস্কৃতি আমাদের মতো করে সাজাতে পারবো না। তাহলে তার নিজস্ব যে ধর্ম আছে তা হাড়াবে। আপনি যদি ভেজিটেরিয়ান হন আপনাকে কশাই খানাত যাওয়ার দরকার কি?কশাইরা কি আপনাকে নিমন্ত্রণ করেছে যাওয়ার জন্য? না। আপনি যদি ধর্ম পড়ায়ন হয়ে থাকুন যান গোয়ালপাড়া তে গিয়ে দুধ খান আপনাকে মদের দোকানে কেন যেতে হবে? আপনি এতো বোকা কেন? জানেন হলিউড, বলিউডে শুধু নায়িকাকে দেহ দেখাতে হয়না। নায়ককেও বডি দেখাতে হয়। সালমান, ট্রাইগার স্রফ, বা আমীর খান, টামিলের প্রভাস, আপনারা নারী পুরুষ সবাই তাকে এতো ভালোবাসেন। তাদের মুভি এতো হিট হয় কেন?সালমান কথায় কথায় তার কাপড় ছিড়ে ফেলে। প্রভাস তার খালি বডি দেখায়। কেন? হাজারটা নারী তাকে পছন্দ করবে তাই।


হলিউড ভলিউড মুভিতে এতো কোটি কোটি টাকা লাভ হয় আপনি কি মনে করেন কলকাতার কাঞ্চন মল্লিক এই ছবি গুলো করলে এতো লাভ হতো?সহজ উত্তর না। আমি কাঞ্চন দাকে ছোট করে দেখিনা। ছোট করার জন্য বলিনাই। শুধু উদাহরণ যে ধুম ত্রি মুভি তিনি করলে এতো টাকা লাভ হতো? না। মাধুরী, কারিনা তাদের মুভি আজো হিট । কেন? আপনি কি মনে করেন যারা তার ফেন তারা তাদের দেহের প্রতি টান নাই? ও তারা তাকে কি ভাবে? ক্যাটরিনা জানি কোন গানের জন্য বিখ্যাত? শিলা কি জাওয়ানি। আরে ভাই এমন করেই নায়ক, নায়িকা রা তাদের দেহ এক্সপোজ করে দেখাতে পারে বলেই আমরা তাদের ছবি দেখতে যাই।

বলিউডে হলিউডে শুরু হয়েছে মি টু। এইভাবে মি টু এখন পুরুষ অভিনেতা রাও দেয়া শুরু করেছে। ভাই এইভাবে মি টু দেয়া শুরু করলে ভলিউড হলিউড বন্ধ করে দিতে হবে। দেখা যাবে সব নায়িকা এউসব অভিজ্ঞতা আছে। আরে ভাই তুমি ভদ্র ঘরের নাজুক সন্তান জানোনা মদের দোকানে গেলে সবাই তোমাকে গালিই দিবে। সেখানে সবাই মাতাল। কেন গিয়েছ? কারন তুমিও খেতে পান করতে গিয়েছ। সেইখানে কোন রিক্সা চালক তোমাকে মদ খেয়ে থাপ্পর মেরেছে। সে তো হুশে ছিলো না। আর তুমি তার বিচার চাও? হা হা হা । ভলিউড তামিল, তেলেগু এই সব জায়গাতে ভদ্রতা খুঁজা আর মদের দোকানে ভদ্র মানুষ খুঁজা একই কথা।

সাঞ্জু মুভি দেখার পর অবশ্যই বুঝে গেছেন বলিউডে বা অন্য সিনেমা জগতে কোন ব্রাম্মন পন্ডিত বা আন্না হাজারে নায়ক হতে যায়না। নানা পাটকার, আরো কত কত লোক আছে সিনেমা জগতে। ভলিউড মিভির হিট করার পিছনে থাকে আন্ডারওয়ার্ল্ড ডনদের হাত। এমন কি
অর্থ যোগান দাতাও তারা। আপনি জানেন সালমান খান কেমন চরিত্ররের লোক। রাগি বদমেজাজি আর প্লে বয় মার্কা একটা নায়ক। আপনি জানেন বলিউডে প্রযোজক, নায়ক, গায়ক এরা দুই দিন পর পর লাইফ পার্টনার পরিবর্তন করে। আপনি জানেন যে সেখানে দেহটাই গুরুত্বপূর্ণ । ভাই সীতা সাবিত্রী আপনি সিনেমা জগতে কেন? আপনার তো থাকার কথা মন্দিরে, মসজিদে, মাজারে। যান উপাসনা করুন।
আপনি জেনে শুনে পতিতালয় গিয়ে বলবেন আমি বুরকা কিনতে এসেছি। ভালো ডায়লগ ।।।

আপনি যখন সোনাক্ষি সিনহা কে দেখে বলেন বাহ। কি কিউট, sexy,.। আপনি কি তার চোখের দিকে তাকান? হ্যা তার বডির দিকে? হ্যা। ভাই তাইলে আপনার ভারতীয় সুন্দরী খুব পছন্দ। তাই দেখেন। আপনি বলেন নাহ সানি লিওন ভালো লাগে না। তার মানে আপনার ওয়েস্টার্ন কালচার কম পছন্দ। তার মানে এই নয় আপনি নারীদের পছন্দ করেন না। আনুস্কা সেঠির বাহুবলি ছবি ৫০০কোটি টাকার বেশি লাভ করে। সেখানে প্রভাস কে দেখতে কি হট বডি বাহ বাহ। কি ডেসিং। কি আপু? আপনি বলেন নাহ। কি বাইসেপ্স? আহ কি বডি সালমান খান যদি আমার হতো। অনেক ভারতীয় মেয়ে এইটা কল্পনা করে। আহ টাইগার স্রাফ কি বডি। ওহ মাইরি। ওহ কি ডেসিং বডি রে। কোন নারী না বলে। তাহলে ভাবুন যে নায়ক নায়িকা বছরে ৫টা বয়ফ্রেন্ড গার্লফ্রেন্ড পরিবর্তন করে। পোশাক পাল্টানোর মতো। সে সিনেমা ইন্ডাস্ট্রি তে আরো কতো কামিনা ইনসান বাস করে। কতো খারাপ চরিত্র আছে।
মদ, আফিম, হুইস্কি পানকারী আছে। কতো আন্ডারওয়ার্ল্ড ডনের খালাত ভাই আছে সেই ভলিউডে। কতো কিছু আছে।



মদের দোকানে বড় করে লিখে দিলেন, এইখানে মাতাল হওয়া নিষেদ। কে মানবে? বলেন আমাকে। ফুলের বাগানে লেখা এইখানে সুঘ্রাণ নেয়া নিষেদ। নাক বন্ধ করে আসুন। বাহ বাহ বাহ। বলিউডে হলিউডে আপনি বললেন মি টু। আহারে মি টু।
আমিও। তাইলে আমি না কে??? বাগানে ১০০০লোক।। জিজ্ঞাস করলেন কে কে ফুলের ঘ্রাণ পেয়েছ? ১০০জন ই বলবে মি টু।

যে বলবে না তার নাক ই নাই।।। আমি কোন মাতালের কথা বলিনি। মাতালের মতো কথা বলিনি। আমার অনেক দিনের পর্যবেক্ষণ এটা। কেউ ভুল ব্যাখ্যা হিসেবে গালিও দিতে পারেন। আমি মানা করবো না। আমি কাউকে কৈফিয়ত ও দিবো না। জবাবদিহি করতে আমি আসিনি। এটা কোন আদালত না। কাউকে অপরাধী ঘোষনা করি নাই।।।

শুধু একটা কথায় বলবো আজকের দুনিয়াতে শধু নারীরা চরিত্রহীন নয়।।পুরুষরাও দেহ বিক্রি করে। আর আপনি দেহ বিক্রির বাজারে প্রবেশ করে ধর্মের বাণী শুনালেই সেই বাজার ভালো হয়ে যাবেনা।মদের দোকানে মাতাল হতেই মানুষ যায়। ধর্মের বাণী শুনতে যায় মন্দিরে মসজিদে । প্রতিটা জিনিসের।, প্রতিটা স্থানের আলাদা ধর্ম আছে। আলাদা আঈন আছে। আলাদা নিয়ম আছে। আপনি আপনার ঘরের নিয়ম, রুলস অফিসে পালন করতে পারবেন না।।করলে আপনার চাকরি থাকবে না। আপনি ঘরে যে ভাষায় কথা বলেন অফিসে সেই ভাষায় কথা বললে আপনি টিকে থাকতে পারবেন? না।


তাই বুদ্ধিমান হোন। যেদিকে বৃষ্টি আসে সেই দিকে ছাতা ধরুন।।
ভিজবেন না।


যাদের মনে অনেক প্রশ্ন আমার বিরুদ্ধে। তারা এই লেখাটা ভালো করে পড়ে দেখুন। কিছু হলেও উত্তর পাবে।আশা করি

মন্তব্য ১৭ টি রেটিং +০/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৫৭

সাগর শরীফ বলেছেন: জানালেন অনেক কিছু।

২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১৭

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: না আমি শুধু এই টুকু বুঝতে চেয়েছি। যা সব জায়গার নিজের একটা রুলস থাকে। সেটা আমরা চাইলেই বদলাতে পারবো না।

২| ২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১৩

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: যাদের মনে অনেক প্রশ্ন আমার বিরুদ্ধে। তারা এই লেখাটা ভালো করে পড়ে দেখুন। কিছু হলেও উত্তর পাবে।আশা করি

৩| ২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১৫

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: যাদের মনে অনেক প্রশ্ন আমার বিরুদ্ধে। তারা এই লেখাটা ভালো করে পড়ে দেখুন। কিছু হলেও উত্তর পাবে।আশা করি

৪| ২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৪৯

Monthu বলেছেন: একদম সত্য আর বাস্তব একটা লেখা। আপনি যে লেখা গুলো লিখেন তা বাস্তব হয়। তা আর বলার কিছু নাই। আমার ভালো লেগেছে লেখাটি। কি আর বলবো। ভালো তাকবেন।

২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৫৪

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: ধন্যবাদ ভাই। ভালো থাকবেন

৫| ২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৫২

Monthu বলেছেন: আরেকটা কথা এইখানে প্রশ্ন উত্তর দুইটাই আছে। আপনার লেখার বিরুদ্ধে কথা বলার কেউ নাই আশা করি। কে না জানে আসল কাহিনী। ভলিউড হলিউড সব কাহিনী আমরা জানি। এই সবকে ভালো করা এতো সহজ নয়।।।

২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:২৪

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: ধন্যবাদ মন্টু ভাই।। আপনি পাইছেন তাহলে ঘ্রাণ

৬| ২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:২১

আঁধার রাত বলেছেন: মি টু । কিন্তু ঘ্রান তো পাইলাম না, তাই নিলাম না। খুব মজায়ে মাজায়ে পড়লাম। চাটনীর মত। একটু একটু করে।

২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:২৩

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: হা হা।ভাই যারা ওইখানে কাজ করে তারা ঠিকই পায়। আমরা পাইনা। ফুলের বাগানের মালি বুঝে কতো ঘ্রাণ

৭| ২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫৯

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: যাদের মনে অনেক প্রশ্ন আমার বিরুদ্ধে। তারা এই লেখাটা ভালো করে পড়ে দেখুন। কিছু হলেও উত্তর পাবে।আশা করি

৮| ২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫৯

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: যাদের মনে অনেক প্রশ্ন আমার বিরুদ্ধে। তারা এই লেখাটা ভালো করে পড়ে দেখুন। কিছু হলেও উত্তর পাবে।আশা করি

৯| ২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫৯

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: যাদের মনে অনেক প্রশ্ন আমার বিরুদ্ধে। তারা এই লেখাটা ভালো করে পড়ে দেখুন। কিছু হলেও উত্তর পাবে।আশা করি

১০| ২৩ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:৫৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: একটা চা খাওয়ার মত ব্যপারকে ইস্যু বানানো হচ্ছে...

২৪ শে অক্টোবর, ২০১৮ ভোর ৫:৫৭

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: জি। আমি সেটাই বুঝাতে চাচ্ছি। মি টু লিখে কি লাভ।যেখানে এইটা তাদের জগতের একটা নিয়ম

১১| ২৪ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

মাহমুদুর রহমান বলেছেন: আমি শুধু এটাই বলতে চাচ্ছি যে যায়গার যে সংস্কার হাজার বছর ধরে চলে আসছে চাইলেই আমরা তা পরিবর্তন করতে পারবোনা।
এটাই হচ্ছে আসল কথা।

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৩৩

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: এই কথায় সত্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.